বাড়ি > বায়োস্কোপ > হুবহু ‘গুলাবো সিতাবো’র অমিতাভ!দিল্লির বৃদ্ধকে দেখে ধন্দে নেটিজেনরা
অবিকল অমিতাভের চরিত্রের মতো দেখতে বৃদ্ধের খোঁজ মিলল দিল্লিতে 
অবিকল অমিতাভের চরিত্রের মতো দেখতে বৃদ্ধের খোঁজ মিলল দিল্লিতে 

হুবহু ‘গুলাবো সিতাবো’র অমিতাভ!দিল্লির বৃদ্ধকে দেখে ধন্দে নেটিজেনরা

  • অমিতাভ বচ্চনের মির্জা চরিত্রের লুকের সঙ্গে অসম্ভব মিল রয়েছে দিল্লির এই বৃদ্ধের। বাস্তব জীবনের এই মির্জাকে দেখে চরম ধন্দে নেট নাগরিকরা। 

বৃহস্পতিবার রাতে ঘড়ির কাঁটা ১২টা ছুঁতেই ডিজিটাল প্ল্যাটফর্ম আমাজন প্রাইমে স্ট্রিমিং শুরু হয়ে গিয়েছে গুলাবো সিতাবোর। পরিচালক সুজিত সরকারের এই ছবিতে অমিতাভ বচ্চনের লুক সামনে আসার পরই চমকে দিয়েছিলেন সিনেপ্রেমীদের। ছবিতে এক ‘খিটখিটে’ বৃদ্ধ মির্জার চরিত্রে অভিনয় করছেন অমিতাভ। আর ছবির মুক্তির কয়েকঘন্টা আগেই নেটদুনিয়ায় সামনে এল গুলাবো সিতাবোর মির্জার ডুপ্লিকেট! 

দিল্লির এক ব্লগার ময়াঙ্ক অসটেন সোফি সেই ছবি শেয়ার করে লেখেন, হে ভগবান! এ তো অবিকল গুলাবো সিতাবোর অমিতাভ বচ্চনের মতো দেখতে। এই ছবিটা দিল্লির এক বৃদ্ধের, আমি গত বছর ওঁনার ছবি তুলে ইনস্টাগ্রামে পোস্ট করেছিলাম….মাথার স্কার্ফ,দাড়ি,চশমা সবেতেই মিল রয়েছে'।

লখনউয়ের প্রেক্ষাপটে গড়ে উঠেছে সুজিত সরকারের গুলাবো সিতাবোর গল্প। বাড়িওয়ালা মির্জা ও তাঁর ভাড়াটে বাঁকের (আয়ুষ্মান খুরানা) খুনসুটিতে ভরপুর এই ছবি। পরিচালক সুজিত সরকারের এই ছবিতেই প্রথমবার আয়ুষ্মান খুরানার সঙ্গে কাজ করলেন অমিতাভ। পিকুর পর ফের একবার সুজিত সরকারের ছবিতে অমিতাভ বচ্চন, অন্যদিকে ভিকি ডোনারের পর পরিচালকের সঙ্গে ফের কাজ করছেন আয়ুষ্মান খুরানা। 

এই ছবিতে অমিতাভের লুক শুরু থেকেই চর্চার কেন্দ্রবিন্দুতে থেকেছে। পরিচালক সুজিত সরকার জানিয়েছেন মির্জার লুকটির অনুপ্রেরণা তিনি নিয়েছেন একটি পেনসিল 'পোট্রেট' থেকে যা রাশিয়ার শিল্পী ওলগা লারিওনোভার তৈরি। 

আসলে শুরু থেকেই সুজিত চেয়েছিলেন, 'মির্জাকে দেখে যেন না মনে হয় এটা অমিতাভ বচ্চন'। এই লুক তৈরিতে কম মেহনত করতে হয়নি গোটা টিমকে। প্রস্থেটিক মেকআপের উপরই ভরসা করতে হয়েছিল সুজিত সরকারকে।

করোনা সংকটে থিয়েটার তালাবন্ধ থাকায় ডিজিটাল প্ল্যাটফর্মের দিকেই পা বাড়িছেন বহু প্রয়োজক। সেই পথের ভিত্তিপ্রস্তরটা কার্যত স্থাপন করল গুলাবো সিতাবো।বলিউডে পাঁচ দশক দীর্ঘ ফিল্মি কেরিয়ারে অনেক চড়াই উতরাইয়ের সাক্ষী থেকেছেন শাহেনশা, ফের একবার নতুন এক স্রোতে গা ভাসালেন শাহেনশা। 

বন্ধ করুন