বাংলা নিউজ > বায়োস্কোপ > মেরি কম-প্রিয়াঙ্কা চোপড়া বিতর্কে এবার জড়ালো অমিতাভ বচ্চনের নাম!
এবার অমিতাভ বচ্চনের নাম উঠে এলো মেরি কম-প্রিয়াঙ্কা চোপড়া বিতর্কে।
এবার অমিতাভ বচ্চনের নাম উঠে এলো মেরি কম-প্রিয়াঙ্কা চোপড়া বিতর্কে।

মেরি কম-প্রিয়াঙ্কা চোপড়া বিতর্কে এবার জড়ালো অমিতাভ বচ্চনের নাম!

  • টোকিও অলিম্পিক্সে মীরাবাঈ চানুর হাত ধরে প্রথম পদক জিতেছিল ভারত। এরপরেই 'মেরি কম' ছবিতে শীর্ষভূমিকায় প্রিয়াঙ্কা চোপড়ার অভিনয় করা নিয়ে প্রশ্ন তোলেন এক মণিপুরী অভিনেত্রী।পাল্টা একহাত নেন পরিচালক উমঙ্গ কুমারও।

চলতি টোকিও অলিম্পিক্সে মীরাবাঈ চানুর হাত ধরে প্রথম পদক জিতেছিল ভারত।ভারত্তোলোকে মীরাবাঈয়ের রুপো জয়ের পর তাঁকে নিয়ে গোটা ভারতের আনন্দের মাঝেই 'মেরি কম' ছবির অভিনেত্রী লিন লইসরাম উস্কে দিলেন বিতর্ক। 'ফ্রি প্রেস জার্নাল'-কে দেওয়া এক সাক্ষাৎকারে 'মেরি কম' ছবির অভিনেত্রী সরাসরি প্রশ্ন তোলেন ওই ছবিতে 'মেরি কম'-এর ভূমিকায় প্রিয়াঙ্কা চোপড়ার কাস্টিং করার ব্যাপারে। অভিনেত্রীকে পাল্টা একহাত নিয়েছেন 'মেরি কম' ছবির পরিচালক উমঙ্গ কুমার। তাঁর কথায় উঠে এসেছে অমিতাভ বচ্চনের নামও!

লিন লইসরামের কথায় , 'মেরি কমের বায়োপিকের জন্য প্রিয়াঙ্কা যে পরিমাণ পরিশ্রম ও চেষ্টা করেছেন তার জন্য তাঁকে কুর্নিশ। কিন্তু আমার মনে হয় এই ছবিতে অলিম্পিক্স জয়ীর ভূমিকায় কোনও মণিপুরী কিংবা উত্তর-পূর্বাঞ্চলের কোনও অভিনেত্রীকে আরও ভালো মানাতো। কেন একজন দেশের উত্তর-পূর্বাঞ্চলের মানুষের চরিত্রে অভিনয়ের জন্য দেশের অন্য রাজ্যের অভিনেত্রীকে সুযোগ দেওয়া হবে?' শুধু তাই নয়। এরপর লিনের দাবি, যেকোনও ছবিতে দেশের উত্তর-পূর্বাঞ্চলের মানুষদেরও ভারতের বাকি রাজ্যের সাধারণ মানুষদের মতো পর্দায় হাজির করা হোক।

এবার লিনের এই বক্তব্যের বিরোধিতা করে মুখ খুললেন 'মেরি কম' ছবির পরিচালক উমঙ্গ কুমার। পরিচালকের যুক্তি একজন অভিনেতার ধর্ম যেকোনও অভিনীত চরিত্রের মধ্যে ঢুকে তাতে মানিয়ে নেওয়া। এক্ষেত্রেও তাই করেছিলেন প্রিয়াঙ্কা। এবং দারুণভাবে উতরেছিলেন। ঠিক সেই কারণেই কিন্তু ছবিটি বক্স অফিসে এত সফল হয়েছিল। এরপর সরাসরি উমঙ্গের দাবি, 'আমি যেভাবে এই ছবিতে মণিপুরকে তুলে ধরেছি, আজ পর্যন্ত অন্য কোনও পরিচালক সেভাবে করে উঠতে পারেননি। নিজের ওই ছবিতে প্রচুর মণিপুরী অভিনেতা,পভিনেত্রীদের সুযোগ দিয়েছি। এমনকি ছবিতে প্রিয়াঙ্কার স্বামীর চরিত্রে যিনি অভিনয় করেছিলেন সেই দর্শন আদতে হরিয়ানার ছেলে। কিন্তু অভিনয়গুণে তাঁকে সবাই ভেবে নিয়েছিলেন মণিপুরেরই বাসিন্দা সে।'

এখানেই না থেমে উমঙ্গয়ের প্রশ্ন,  'কোন বইয়ে লেখা রয়েছে যে দেশের কোনও নির্দিষ্ট রাজ্যের অধিবাসীর চরিত্রে অভিনয় করার জন্য সেই রাজ্যেরই অভিনেতার প্রয়োজন? শুধু তাই না, 'অমর আকবর অ্যান্থনি' ছবিতে 'অ্যান্থনি গঞ্জাল্ভেজ' চরিত্রটিতে অভিনয় করার জন্য কি ক্রিশ্চান হতে হয়েছিল অমিতাভ বচ্চনকে?'

 

বন্ধ করুন