বাংলা নিউজ > বায়োস্কোপ > Sooryavansham: বচ্চনের বিষাক্ত ক্ষীর খাওয়া আর দেখতে হবে না!সেট ম্যাক্স-এ বন্ধ হচ্ছে 'সূর্যবংশম'
সূর্যবংশম-এর একটি দৃশ্য়

Sooryavansham: বচ্চনের বিষাক্ত ক্ষীর খাওয়া আর দেখতে হবে না!সেট ম্যাক্স-এ বন্ধ হচ্ছে 'সূর্যবংশম'

  • অবশেষে! সেট ম্যাক্স-এর পর্দার আর দেখা যাবে না ‘সূর্যবংশম’। কেন এমনটা ঘটতে চলেছে? 

বিষাক্ত ক্ষীর খেয়ে মরতে বসেছেন অমিতাভ বচ্চন- এই দৃশ্যের কথা বললে ছবির নাম এমনিই চোখের সামনে ভেসে ওঠে। বছরের পর বছর ধরে সোনি টিভির চ্যানেল ‘সেট ম্য়াক্স'-এ এই ছবি সম্প্রচারিত হয়। সংশ্লিষ্ট চ্যানেলটি অমিতাভ বচ্চনের এই ছবি মাঝেমধ্যে প্রতিদিনই কোনও না কোনও সময় টেলিকাস্ট করে থাকে, তাই অনেকেই বলেন- ‘সূর্যবংশম সেট ম্যাস্কে চলে না, সেট ম্যাক্স চলে সূর্যবংশম-এর উপর ভর করে’। সেট ম্যাক্সের কাছে আর স্বস্ত্ব নেই এই ছবির। 

বর্তমানে এই ছবির কপিরাইট রয়েছে প্রযোজনা সংস্থা ‘গোল্ডমাইনস টেলিফিল্মস’-এর কাছে। সেট ম্যাক্স-এর স্বস্ত্বের মেয়াদ আর না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে তারা। 

অমিতাভ বচ্চন, সৌন্দর্য, রচনা বন্দ্যোপাধ্যায় অভিনীক এই ছবিকে অন্য পরিকল্পনা রয়েছে ‘গোল্ডমাইনস টেলিফিল্মস’-এর প্রধান মণীশ শাহ-এর। তিনি এক সাক্ষাৎকারে জানিয়েছেন ২০২৪-২০২৫ সাল পর্যন্ত এই ছবি সেট ম্যাক্সে দেখা যাবে, কিন্তু তার পর চুক্তির মেয়াদ আর বাড়ানো হবে না। 

২০২০ সালে ‘সূর্যবংশম’-এর স্বস্ত্ব কিনে নেন মণীশ। এরপর সেটি ‘গোল্ডমাইনস টেলিফিল্মস’-এর অফিসিয়্যাল ইউটিউব চ্যানেলে আপলোড করেন। ইতিমধ্যেই অনলাইনে নয়া রেকর্ড সৃষ্টি করেছে এই ছবি। তিনি জানিয়েছেন, তাঁর নিজস্ব টিভি চ্যানেলে দেখা যাবে এই ছবি। ‘গোল্ডমাইনস বলিউড’ না, ‘ঢিনচ্য়াক বলিউড’ কোন চ্যানেলে সূর্যবংশম দেখা যাবে তা এখন জানা যায়নি। 

১৯৯৯ সালে মুক্তি পাওয়া ‘সূর্যবংশম’-এ ডবল রোলে দেখা মিলেছে অমিতাভ বচ্চনের। ছবি পরিচালনার দায়িত্বে ছিলেন ইভিভি সত্যানারায়ণা (E. V. V. Satyanarayana)। এই ছবিতে বচ্চন ছাড়াও অভিনয় করেছেন সৌন্দর্য, কাদের খান, অনুপম খের, জায়াসুধা,বিন্দু, শিবাজি সাতাম এবং রচনা বন্দ্যোপাধ্যায়। ইউটিউব ছাড়াও আমাজন প্রাইম ভিডিয়ো, অ্যাপেল টিভি-তেও দেখা যাবে এই ছবি। 

 

বন্ধ করুন