বাংলা নিউজ > বায়োস্কোপ > জয়ার সঙ্গে ৪৯ বছর পুরনো প্রথম ছবির স্মৃতি শেয়ার করলেন অমিতাভ, দেখুন
অমিতাভ-জয়া
অমিতাভ-জয়া

জয়ার সঙ্গে ৪৯ বছর পুরনো প্রথম ছবির স্মৃতি শেয়ার করলেন অমিতাভ, দেখুন

  • এই ছবিতে দুজনে প্রথমবার একসঙ্গে অভিনয় করেছিলেন। 

স্ত্রী জয়া বচ্চনের সঙ্গে একটি থ্রোব্যাক ছবি শোয়র করেন অভিনেতা অমিতাভ বচ্চন। তারকা দম্পতির প্রথম ছবি ‘বানসি বীরজু’র একটি ছবি শেয়ার করেন বিগ বি। 

কালো সাদা ছবিতে অমিতাভ বচ্চন এবং জয়া বচ্চনকে একে অপরকে আলিঙ্গন করে থাকতে দেখা গেছে। ছবিতে দুজনের মুখে বিষন্নতা ফুটে উঠেছে। ক্যাপশনে অভিনেতা লেখেন, ‘আমাদের একসঙ্গে প্রথম ছবি… ‘বনসি অর বীরজু’… ১৯৭০ সালের ১ সেপ্টেম্বর মুক্তি পেয়েছিল.. ৪৯ বছর আগে'। যদিও ছবি মুক্তির দিনটি ভুল বলেছেন অভিনেতা। ১৯৭২ সালে মুক্তি পেয়েছিল সেই ছবি, হিসেব মতো ৪৯ বছর হয়েছে'।

ছবিতে অমিতাভ কন্যা শ্বেতা বচ্চন নন্দা এবং নাতনি নভ্যা নভেলি নন্দাকে কমেন্ট করতে দেখা গেছে। শ্বেতা এবং নভ্যা দুজনেই ছবিতে ভালবাসা প্রকাশ করেছেন। ‘বনসি বীরজু’ ছবিতে বীরজুর চরিত্রে অভিনয় করেছেন অমিতাভ। অন্যদিকে বনসির চরিত্রে অভিনয় করেছেন জয়া। ছবিটি পরিচালনা করেছিলেন প্রকাশ ভার্মা। অমিতাভ এবং জয়া পরবর্তীতে শোলে, অভিমান, সিলসিলা, কভি খুশি কভি গম এবং অন্যান্য সিনেমায় একসঙ্গে অভিনয় করেন।

অমিতাভ এবং জয়া ১৯৭৩ সালে বিয়ে করেছিলেন। তিনি একবার তাঁর ব্লগে লিখেছিলেন, তিনি জয়া এবং তাঁদের বন্ধুদের সঙ্গে ছুটিতে লন্ডনে যেতে চেয়েছিলেন। কিন্তু তাঁর বাবা, সুপরিচিত হিন্দি কবি হরিবংশ রাই বচ্চন তাঁকে বলেছিলেন; বিয়ের করার পরই শুধুমাত্র তাঁর লন্ডন যেতে পারবেন। এরপরই দ্রুত বিয়ে করার পরিকল্পনা করেন। বিয়ের সঙ্গে সঙ্গেই লন্ডন পাড়ি দেন তাঁরা।

 

বন্ধ করুন