বাংলা নিউজ > বায়োস্কোপ > বাঘের সঙ্গে ‘লড়াই’-এর মাঝে অভিষেকের জন্মের খবরের জন্য অপেক্ষা করছিলাম: অমিতাভ
'খুন পসিনা' ছবিতে একটি সত্যিকারের বাঘের সঙ্গে লড়াই করেছিলেন অমিতাভ বচ্চন।

বাঘের সঙ্গে ‘লড়াই’-এর মাঝে অভিষেকের জন্মের খবরের জন্য অপেক্ষা করছিলাম: অমিতাভ

  • 'খুন পসিনা' ছবিতে একটি সত্যিকারের বাঘের সঙ্গে লড়াই করেছিলেন অমিতাভ বচ্চন।

৪৫ বছর আগে মুক্তি পেয়েছিল অমিতাভ বচ্চন অভিনীত 'খুন পসিনা'। সেই উপলক্ষে একটি পুরনো ছবি পোস্ট করলেন অমিতাভ বচ্চন। সেই ছবি আদতে 'খুন পসিনা'র শ্যুটিং সেটা তোলা হয়েছিল। সাদা-কালো সেই ছবিতে দেখা যাচ্ছে মাটিতে শুয়ে একটি সত্যিকারের বাঘের সঙ্গে ধ্বস্তাধস্তি করছেন অমিতাভ! ছবির ক্যাপশনে মজা করে অমিতাভ জানিয়েছেন সেই সময়ে একদিকে এই দৃশ্যের শ্যুটিং করছেন অন্যদিকে মনে মনে অভিষেকের ভূমিষ্ঠ হওয়ার খবর পাওয়ার অপেক্ষা করছেন। মুম্বইয়ের চান্দিভেলি স্টুডিওতে যে তাঁর সঙ্গে বাঘের লড়াইয়ের শ্যুটিং হয়েছিল সেকথাও উল্লেখ করেছেন 'শাহেনশাহ'। উল্লেখ্য, ১৯৭৬ সালের ৫ জানুয়ারি জন্মগ্রহণ করেন অভিষেক বচ্চন।

ছবিতে দেখা যাচ্ছে মাটিতে একটি আস্ত বাঘকে জাপ্টে ধরে রয়েছেন অমিতাভ। পাশে দাঁড়িয়ে রয়েছেন শ্যুটিং ইউনিটের এক সদস্যও। প্রসঙ্গত, এই ছবির বেশিরভাগ অংশেরই শ্যুটিং সারা হয়েছিল কাশ্মীরে। বক্স অফিসে সুপারহিট তকমা পাওয়া এই ছবিতে অমিতাভের পাশাপাশি অভিনয় করেছিলেন রেখা, বিনোদ খান্না, নিরূপা রায়-রা। ছবিতে অমিতাভের সঙ্গে বাঘের লড়াইয়ের দৃশ্যের কথা সেই সময় আসমুদ্রহিমাচল ভারতবাসীর মুখে মুখে প্রায় উপকথায় পরিণত হয়েছিল।

অমিতাভের এই পোস্ট দেখে নেটিজেনদের জিয়াও নস্ট্যাল হয়ে উঠেছে। মুহুর্মুহু তারিফ এবং শুভেচ্ছাবার্তা ভেসে এসেছে 'বিগ বি'র উদ্দেশে। নজর কেড়েছে এক বচ্চন-ভক্তের কেমন্ট, ' এই বিষয়ে কোনও সন্দেহই নেই যে ওই বাঘটিও নিশ্চয়ই খুব খুশি হয়েছিল আপনার মতো একজন বাস্তব জীবনের বাঘের সঙ্গে মোলাকাত করতে পেরে।'

বন্ধ করুন