বাংলা নিউজ > বায়োস্কোপ > অমিতাভের কাঁধে অভিষেক, রঙ উত্সবের সাদা-কালো ছবি শেয়ার করে স্মৃতিমেদুর বিগ বি
নস্ট্যালজিক অমিতাভ
নস্ট্যালজিক অমিতাভ

অমিতাভের কাঁধে অভিষেক, রঙ উত্সবের সাদা-কালো ছবি শেয়ার করে স্মৃতিমেদুর বিগ বি

  • রঙের উত্সবে অমিতাভের জিয়া-নট্যাল। 

রঙের উত্সবে সাদাকালো ছবি পোস্ট করে স্মৃতির সাগরে ডুব দিলেন অমিতাভ। স্ত্রী জয়া ও ছেলে অভিষেকের সঙ্গে হোলির একটি বহু পুরোনো ছবি এদিন অনুরাগীদের সঙ্গে ভাগ করে নেন বিগ বি। রঙমাখা অমিতাভের কাঁধে চড়ে রয়েছে অভিষেক, পিছন থেকে ছেলেকে আগলে রেথেছেন জয়া। ছবির ক্যাপশনে অমিতাভ লেখেন- ‘রং বরসে ভিগে চুনার ওয়ালি রং বরসে… হোলি হ্যায়’। হ্যাঁ, সিলসিলা ছবির গানের লাইন দিয়েই ভক্তদের রঙের উত্সবের শুভেচ্ছা জানালেন অভিনেতা। 

প্রতীক্ষা, অমিতাভের বাংলোতে হোলির আগের দিন হোলিকা দহনের ঝলক কেমন ছিল তাও রবিবার রাতে উঠে এসেছে অভিনেতার ব্লগে। একটি ছবি পোস্ট করেন অমিতাভ, যেখানে ক্যামেরার দিতে হাত নেড়ে হাসতে দেখা গেল ৭৭ বছর বয়সী অভিনেতাকে। তিনি লেখেন, ‘হোলিকা দহন হয়ে গিয়েছে…সকল স্টাফেরা ইতিমধ্যেই হোলির তিলক মাথায় কেটে ফেলেছে। তাঁদের মাথার সেই রঙ, গুজিয়ার গন্ধ.. আর ক্রিকেটে জয়… এবার ঘুম আসছে’। 

 

হোলিকা দহনের দৃশ্য
হোলিকা দহনের দৃশ্য

ব্লগেও অনুরাগীদের জীবন যাতে রঙে ভরে উঠে সেই কামনা করেন অমিতাভ। পাশাপাশি আগে প্রতীক্ষায় হিসাবে সাড়ম্বরে হোলি সেলিব্রেট করা হত সেই কথাও লেখেন তিনি। অমিতাভের কথায়.. ‘সেই দিনগুলো একসঙ্গে আসার… প্রতীক্ষায় মিলেমিশে সেলিব্রেট করবার আজ আর নেই, সেই আনন্দ, সেই মিউজিক আর নাচ… একদম পরিকল্পনাহীন…চেনাই যেত না কাউকে…স্থানীয় লোকশিল্পীরা আসত.. কত গল্পকথা…সেখানে সকলে স্বাগত ছিল, যারাই এসে যোগ দিতে চাইত, আজ সব স্মৃতির পাতায়’। 

কেন পালটে গেল সেই ছবিটা?  অমিতাভ লেখেন- ‘এখনও অনেকেই সেলিব্রেট করে… কিন্তু প্রতীক্ষা শান্ত… পরিবারে মৃত্যু, বর্তমান অবস্থা, সব ঘাড়ে চেপে বসেছে। তবে সেই স্পিরিটটা কিন্তু এক রয়েছে। সব আচার আচরণ বিধি মেনে পালিত হয়’। সব বিভেদ দূর হয়ে যাক,জরা-জীর্ণ মুছে জীবন ভরে উঠুক নতুন রঙে, এমন কামনা করেন বিগ বি।

 

বন্ধ করুন