টুইটারে ফেক ছবি পোস্ট করলেন ট্রোলড অমিতাভ! (ছবি-টুইটার)
টুইটারে ফেক ছবি পোস্ট করলেন ট্রোলড অমিতাভ! (ছবি-টুইটার)

বিশ্ব মানচিত্রে আলোকজ্বল ভারতের 'ভুয়ো' ছবি পোস্ট অমিতাভের! ট্রোল হলেন তারকা

  • রবিবার রাতে মোদীর 'প্রদীপ জ্বালাও' আহ্বানে সাড়া দেওয়ার পর রাতে টুইটারে একটি ছবি শেয়ার করেন অমিতাভ। যেখানে অন্ধকারময় বিশ্বের মানচিত্রে আলোকজ্জ্বল ভারতের ছবি ধরা পড়েছে। টুইটারের বাসিন্দাদের দাবি এটা 'ফেক' ছবি।

টুইটারে 'ভুয়ো' ছবি শেয়ার করে ফের আলোচনার কেন্দ্রবিন্দুতে অমিতাভ বচ্চন। রবিবার রাত ন’টায় ন মিনিটের জন্য ‘প্রদীপ জ্বালানোর’ কর্মসূচীতে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই উদ্যোগে শামিল হয়েছিল গোটা বচ্চন পরিবার। এরপর রাতে বিগ বি টুইটারে একটি ছবি শেয়ার করে নেন, যেখানে অন্ধকারময় বিশ্বের মানচিত্রে আলোকজ্জ্বল ভারতের ছবি ধরা পড়েছে। ‘যখন গোটা বিশ্ব অন্ধকারে নিমজ্জিত তখন ভারত আলোকজ্জ্বল’ লেখা এই টুইটটি রিটুইট করেন অমিতাভ। লেখেন, ‘গোটা বিশ্ব দেখছে.. আমরা এক’।


এরপরই নেটিজেনরা এই বলিউড তারকাকে চোখে আঙুল দিয়ে দেখানোর চেষ্টা করেন এটা ফেক ছবি। অনেকেই লেখেন, ভুয়ো ছবি পোস্ট করা এখনই বন্ধ করা উচিত অমিতাভের। অনেকের লেখেন, ‘এটা ভুয়ো স্যার, ঘুমিয়ে পড়ুন এবার’।

হয়ত,এই ছবিটাকে রূপক হিসাবেই ব্যবহার করতে চেয়েছেন অমিতাভ বচ্চন। গোটা দেশে একসঙ্গে করোনা মোবাকিলার যে সাহস দেখাচ্ছে সেই আলোর কথাই এখানে বোঝাতে চেয়েছেন তিনি। তবুও করোনা মোকাবিলায় শুরু থেকেই একদম প্রথমসারিতে দাঁড়িয়ে জনগণকে সচেতন করার চেষ্টা করছেন অমিতাভ, তাই তাঁর এই ধরণের ছবি শেয়ার করা থেকে বিরত থাকা উচিত বলেই মত অনেকের।

শুক্রবার করোনা মোকাবিলায় হোমিওপ্যাথির ভূমিকায় নিয়ে টুইট করেও ট্রোলড হন অভিনেতা। তিনি লেখেন, ‘কেন্দ্রীয় সরকারের আয়ুষ মন্ত্রক যে ভাবে করোনা মোকাবিলায় চেষ্টা চালাচ্ছেন তাতে হোমিওপ্যাথি থেকে উপকৃত একজন মানুষ হিসেবে আমি এই উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছি। আমি আশা রাখছি, করোনার প্রতিষেধক আবিষ্কারে ভারত গোটা বিশ্বকে পথ দেখাবে’।


এর আগে মাছি করোনাভাইরাস বহন করতে পারে, চিনা বিশেষজ্ঞরা নাকি এমনটাই জানিয়েছে এই সংক্রান্ত একটি ভুয়ো ভিডিয়ো টুইট করেও ট্রোলিংয়ের মুখে পড়েছিলেন অমিতাভ বচ্চন।


প্রসঙ্গত রবিবার রাতে প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে 'প্রদীপ জ্বালাই' কর্মসূচীতে যোগ দেন অমিতাভ। এদিন অন্ধকার জলসায় টর্চ জ্বেলে সংহতি ও একতার বার্তা দিলেন বিগ বি। টুইটারে সেই ছবি শেয়ার করে নিয়ে অমিতাভ তাঁর পিতা হরিবংশ রাই বচ্চনের কবিতা উদ্ধৃত করে লেখেন, 'অন্ধকার রাতে প্রদীপ জ্বালাতে কে মানা করেছে?'


বন্ধ করুন