বাংলা নিউজ > বায়োস্কোপ > Amitabh Bachchan: ৫৫ বছর কাটিয়ে ফেললেন ইন্ডাস্ট্রিতে, দিনটি কেমন উদযাপন করলেন বছর ৮১-র অমিতাভ

Amitabh Bachchan: ৫৫ বছর কাটিয়ে ফেললেন ইন্ডাস্ট্রিতে, দিনটি কেমন উদযাপন করলেন বছর ৮১-র অমিতাভ

অমিতাভ বচ্চন

Amitabh Bachchan 55 years in cinema: ইন্ডাস্ট্রিতে কেটে গিয়েছে পঞ্চান্নটা বছর। ৫৫ বছরের ফিল্মি কেরিয়ারের উদযাপন করতেই এআই-এর শরণাপন্ন হয়েছেন অভিনেতা অমিতাভ বচ্চন।

ইন্ডাস্ট্রিতে ৫৫ বছর পার করে ফেলেছেন বলিউড শাহেনশা অমিতাভ বচ্চন। এ দিন নিজের একটি AI ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন তিনি। ছবিতে অভিনেতার সঙ্গেই যেন জুড়ে রয়েছে ক্যামেরা, রিল, লেন্স এবং সিনেমা সংক্রান্ত সবকিছু। চোখে চশমা পরে বিগ বি, তবে তাঁর চোখের মণি নীল রঙের, ঠিক যেন ক্যামেরার লেন্সের কালার।

আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স-এর সুবাদে নিজের এমন অবতার দেখে নিজেই মুগ্ধ অমিতাভ বচ্চন। ছবিটি শেয়ার করে অভিনেতা লিখেছেন, ‘এই দুর্দান্ত সিনেমার জগতে ৫৫ বছর কাটিয়ে ফেললাম। AI আমাকে এর ব্যাখ্যা দিয়েছে’। দেখে প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা। সেই ৫৫ বছরের ফিল্মি কেরিয়ারের উদযাপন করতেই এআই-এর শরণাপন্ন হয়েছেন অভিনেতা। দেখুন সেই ছবি-

আরও পড়ুন: দুই থেকে তিন হচ্ছেন, বাবা হতে চলেছেন বরুণ ধাওয়ান, কবে পরিবারে আসছে নতুন অতিথি

১৯৬৯ সালে অভিনয় ‘সাত হিন্দুস্তানি’ সিনেমা দিয়েই ফিল্মি কেরিয়ার শুরু করেন বিগ বি। ওই সিনেমায় আনোয়ার আলী চরিত্রে অভিনয়ের জন্য তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ‘সেরা নবাগত অভিনেতা’ শাখায় মনোনীত হয়েছিলেন। ওই সিনেমায় অমিতাভের প্রথম উপার্জন ছিল এক হাজার টাকা।

এরপর আর পিছন ফিরে তাকাতে হয়নি অভিনেতাকে। পাঁচ দশকে অন্তত ২০০টির উপর সিনেমার মুখ্য ভূমিকায় অভিনয় করে ফেলেছেন বিগ বি। তার সঙ্গে বিজ্ঞাপনী জগৎটাও বিশাল। অভিনেতার উল্লেখযোগ্য সিনেমাগুলোর মধ্যে রয়েছে: নমক হারাম, চুপকে চুপকে, অমর আকবর অ্যান্থনি, ত্রিশূল, ডন, অন্ধ কানুন, ইনকিলাব, তুফান, হাম, সূর্যবংশম, বীর-জারা, পরিণীতা, কাভি আলবিদা না কেহনা, ভূতনাথ, স্লামডগ মিলিয়নিয়ার, রা.ওয়ান, ইংলিশ ভিংলিশ, পা আরও অনেক।

হিন্দি ছবির ‘অ্যাংরি ইয়ং ম্যান’ বলেই পরিচিত অমিতাভ। বয়স এখন ৮১, তবুও একই রকম উদ্দীপনা নিয়ে কাজ করে চলেছেন। যুগের সঙ্গে নিজেকে মানিয়ে নিয়েছেন তিনি। চলতি বছরে পরিচালক নাগ অশ্বিনীর ছবি 'কলকি ২৮৯৮' ছবিতে তাঁকে দেখা যাবে। এছাড়াও সুপারস্টার রজনীকান্তের সঙ্গে 'ভেত্তিয়া' ছবিতেও দেখা মিলবে অমিতাভের। একই সঙ্গে শোনা যাচ্ছে, নীতেশ তিওয়ারির 'রামায়না'তেও অভিনয় করবেন।

নীতেশ তিওয়ারির রামায়ণ নিয়ে উত্তেজনার পারদ চড়ছে। দিন দিন আগ্রহ বাড়ছে মানুষের এই ছবিটি নিয়ে। ইতিমধ্যেই জানা গিয়েছে এই ছবিতে রণবীর কাপুরকে রামের চরিত্রে দেখা যাবে। সাই পল্লবী হবেন সীতা। যশকে দেখা যাবে রাবণ হিসেবে। সানি দেওল হবেন হনুমান এবং লারা দত্তকে দেখা যাবে কৈকেয়ী হিসেবে। রকুলপ্রীত সিংকে সূর্পনখার বেশে দেখা যাবে। জানা গিয়েছে অমিতাভ বচ্চনকে দশরথের ভূমিকায় দেখা যাবে।

জুম এন্টারটেইনমেন্টের একটি রিপোর্টে জানানো হয়েছে অমিতাভ বচ্চনকে এই ছবিতে রাজা দশরথের বেশে দেখা যাবে। 

বায়োস্কোপ খবর

Latest News

খোলামেলা পোশাকে আম্বানিদের বিয়েতে যান, এবার শরীর ঢেকে ইসকনে কার্দাশিয়ান বোনেরা 'অরিজিনাল ছানাটা…', বড্ড মনকেমন! থাকতে না পেরে মেয়ের কাছে ছুট্টে গেলেন স্বস্তিকা 'এখনও নিজেদের আবিষ্কার করছি...' সৌরভের সঙ্গে রসায়ন নিয়ে কী বললেন দর্শনা? রয়েছে নিম্নচাপের সম্ভাবনা! ইলিশের মরশুমে আগামী কয়েকদিন বাংলার আবহাওয়া কেমন থাকবে ‘গ্রেট ইন্ডিয়ান ওয়েডিং’, তাও আমেরিকায়! কীসের কথা বলছেন আনন্দ মাহিন্দ্রা? কলকাতায় যুব নেতাকে টেনে চড় তৃণমূলের মহিলা কাউন্সিলরের, ঘরের ঝগড়া রাস্তায়! ১টি চার ও ৫টি ছয়ে ১ ওভারে ৩৪ রান ওয়েটের, একটুর জন্য হাতছাড়া ৬ বলে ৬ ছক্কার নজির কর্কট সংক্রান্তিতে করুন এই কাজ, সূর্য দেবতার বিশেষ কৃপায় জীবনে আসবে সফলতা অন্যের সমস্যা না করে পালন করুন উৎসব, মহরমের আগে বার্তা রাজীব কুমারের ২৭ সেকেন্ড ধরে ভিকি-তৃপ্তির চুমু সহ্য হল না সেন্সর বোর্ডের!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.