বাংলা নিউজ > বায়োস্কোপ > করোনা টিকার দ্বিতীয় ডোজ নিলেন 'বিগ বি'

করোনা টিকার দ্বিতীয় ডোজ নিলেন 'বিগ বি'

জনসাধারণকে করোনা টিকা নেওয়ার ব্যাপারে আর্জিও জানিয়েছেন অমিতাভ । ছবি সৌজন্যে - ট্যুইটার

করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিলেন অমিতাভ বচ্চন। টিকাকরণের সেই ছবি নেটমাধ্যমে পোস্টও করলেন 'শাহেনশাহ'। ছবির ক্যাপশনে সবাইকে করোনা টিকা নেওয়ার ব্যাপারে আর্জিও জানিয়েছেন তিনি।

করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিলেন অমিতাভ বচ্চন। করোনা টিকাকরণের সেই ছবি নেটমাধ্যমে পোস্টও করলেন 'শাহেনশাহ' .জানিয়ে রাখা ভালো,গত মাসেই করোনা টিকার প্রথম ডোজ নিয়েছিলেন তিনি। ইনস্টাগ্রামে তাঁর সেই পোস্ট করা ছবিতে দেখা যাচ্ছে হালকা সবুজ রঙের টিশার্ট এবং কালো রঙের ট্র্যাকস্যুট পরে রয়েছেন তারকা। মাথা ঢাকা হালকা নীল রঙের বান্দানায়। এবং অবশ্যই মুখে মাস্ক। এক স্বাস্থ্যকর্মী তাঁকে টিকা দিচ্ছেন। সেই ছবির ক্যাপশনে সবাইকে করোনা টিকা নেওয়ার ব্যাপারে আর্জিও জানিয়েছেন তিনি। প্রসঙ্গত, গত বছর তিনি সহ প্রায় গোটা বচ্চন পরিবার আক্রান্ত হয়েছিলেন করোনায়। মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। সেখানে বেশ কিছুদিন তাঁর চিকিৎসা চলার পর করোনা পরীক্ষায় রিপোর্ট নেগেটিভ এলে বাড়ি ফিরে আসেন তিনি। অন্যদিকে,গত এপ্রিলে নেটমাধ্যমেই অমিতাভ জানিয়েছিলেন, তাঁদের পরিবারের প্রত্যেকের করোনা পরীক্ষা হয়েছে। রিপোর্ট নেগেটিভ আসার পরে প্রত্যেকেই ভ্যাকসিন নিয়েছেন। মুম্বইয়ের বাইরে শ্যুটিংয়ে থাকার দরুণ বেশ কিছুদিন পরে ভ্যাকসিন নিয়েছিলেন অভিষেক।

এছাড়াও বর্তমানে করোনার দ্বিতীয় ঢেউয়ের কারণে দেশে তৈরি হওয়া এই কঠিন পরিস্থিতিতে এগিয়ে এসেছেন অমিতাভ। একাধিক স্বেচ্ছাসেবী সংস্থাকে নগদ টাকা দিয়ে সাহায্য করা থেকে শুরু করে বিদেশ থেকে উড়িয়ে এনেছেন অক্সিজেন কনসেনট্রেটর। নিজেই জানিয়েছিলেন সুদূর পোল্যান্ড থেকে ৫০টি অক্সিজেন কন্সেন্ট্রেটর জানিয়েছেন তিনি করোনা আক্রান্তদের চিকিৎসার সুবিধার্থে। পাশাপাশি ২০টি ভেন্টিলেটরও কিনেছেন অমিতাভ যার মধ্যে ১০টি ভেন্টিলেটর ইতিমধ্যেই পাঠানো হয়েছে বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন-কে। এছাড়াও ২৫-টি বেড সহযোগে করোনা আক্রান্তদের জন্য বিনামূল্যে একটি চিকিৎসা কেন্দ্রেরও ব্যবস্থা করেছেন তিনি। আগামী দু-একদিনের মধ্যেই সেই কেন্দ্র পুরোদমে চালু হয়ে যাবেন বলে জানিয়েছেন অমিতাভ।

বন্ধ করুন