অসুস্থতার জন্য সোমবার জাতীয় পুরস্কারের আসরে হাজির থাকতে পারলেন না অমিতাভ বচ্চন (এএনআই)
অসুস্থতার জন্য সোমবার জাতীয় পুরস্কারের আসরে হাজির থাকতে পারলেন না অমিতাভ বচ্চন (এএনআই)

২৯ ডিসেম্বর দাদা সাহেব ফালকে পুরস্কারে সম্মান জানানো হবে বিগ বিকে

  • শারীরিক অসুস্থতার জন্য সোমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারের পৌঁছে হাজির ছিলেন না অমিতাভ বচ্চন।
  • ২৯ ডিসেম্বর রাষ্ট্রপতি ভবনে অমিতাভ বচ্চনের হাতে তুলে দেওয়া হবে দাদা সাহেব ফালকে সম্মান।

শারীরিক অসুস্থতার জন্য সোমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারের মঞ্চে হাজির ছিলেন না অমিতাভ বচ্চন। ৬৬তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারের মঞ্চে ভারতীয় চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মান দাদাসাহেব ফালকে পুরস্কারে ভূষিত হওয়ার কথা ছিল বিগ বি-র। এদিন দিল্লির বিজ্ঞান ভবনে অনুষ্ঠান শেষে তথ্য সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভরেকর জানালেন ২৯ ডিসেম্বর অমিতাভ বচ্চনের হাতে তুলে দেওয়া হবে এই সম্মান। তিনি জানান, '২৯ ডিসেম্বর রাষ্ট্রপতি ভবনে সকল বিজয়ীদের জন্য হাই-টি’র আয়োজন করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। সেই দিনই বিগ বি’র হাতে উঠবে দাদা সাহেব ফালকে সম্মান’।

৭৭ বছর বয়সী অভিনেতা অমিতাভ বচ্চন রবিবার রাতেই টুইট বার্তায় জানান, সোমবারের অনুষ্ঠানে তিনি হাজির থাকতে পারবেন না। টুইটারের দেওয়ালে তারকা লেখেন, ‘জ্বরে আক্রান্ত।চিকিৎসক ট্রাভেল করতে বারণ করেছেন । সে কারণেই জাতীয় পুরস্কারের অনুষ্ঠানে যেতে পারছি না। দুভার্গ্যজনক। অনুশোচনা'।



ভারতীয় সিনেমার জনক ধুন্ধিরাজ গোবিন্দ ফালকের নামানুসারে এই পুরস্কার প্রদান করা হয়। ১৯৬৯ সাল থেকে ভারত সরকারের তরফে চলচ্চিত্রে সারাজীবনের অবদানের জন্য এই পুরস্কার দেওয়া হয়ে থাকে। কাকতালীয়ভাবে সেই বছর অমিতাভ বচ্চন নিজের রূপোলি সফর শুরু করেন সাত হিন্দুস্তানি ছবির সঙ্গে। পুরস্কার হিসাবে দেওয়া হয় একটি পদ্মখচিত সোনার পদক, শাল এবং দশ লক্ষ টাকার নগদ পুরস্কার। ২০১৭ সালে প্রয়াত অভিনেতা বিনোদ খান্নাকে দাদাসাহেব ফালকে সম্মানে ভূষিত করা হয়েছিল।

সোমবার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু, যদিও প্রথা অনুযায়ী এই পুরস্কার প্রদান করে থাকেন রাষ্ট্রপতি।



বন্ধ করুন