বাংলা নিউজ > বায়োস্কোপ > প্রশ্ন না রচনা! সাংবাদিকের বিরাট প্রশ্নের ফিরিস্তি, শুনে মুখের উপর জবাব অমিতাভের
অমিতাভ বচ্চন। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)
অমিতাভ বচ্চন। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

প্রশ্ন না রচনা! সাংবাদিকের বিরাট প্রশ্নের ফিরিস্তি, শুনে মুখের উপর জবাব অমিতাভের

  • সম্প্রতি, একটি ভিডিয়ো দারুণ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়, যেখানে দেখা যাচ্ছে এক সাংবাদিকের লম্বা চওড়া প্রশ্নের জবাব মাত্র গুটিকয়েক শব্দে সেরে ফেলছেন 'বিগ বি'।

দেওয়ালে পিঠ ঠেকে গেলে বিপন্ন মানুষও যেমন অগ্রাসী হয় তেমন ক্রমাগত বিরক্ত হতে হতে ঠান্ডা, বিচক্ষণ মানুষও আওয়াজ তোলেন। অমিতাভ বচ্চনও এর বাইরে নন। সম্প্রতি, এক পুরোনো ভিডিয়ো দারুণ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়, যেখানে দেখা যাচ্ছে এক সাংবাদিকের লম্বা চওড়া প্রশ্নের জবাব মাত্র গুটিকয়েক শব্দে সেরে ফেলছেন 'বিগ বি'। সেই ভিডিয়ো নিয়ে তৈরি হচ্ছে দেদার মজাদার মিম-ও।

২০১৭ সালে 'সরকার ৩' ছবির সাংবাদিক বৈঠকে সিনেমার পরিচালক ও বাকি অভিনেতাদের সঙ্গে মঞ্চে হাজির হয়েছিলেন অমিতাভ বচ্চন-ও। সেখানেই ওই সাংবাদিক অমিতাভকে প্রশ্ন করা শুরু করেন। 'প্রশ্ন' বলে হলেও ক্রমেই তা রচনার আকার নিতে থাকে। স্পষ্ট বোঝা যায় হয় কথা বলতে বলতে খেই হারিয়েছেন ওই সাংবাদিক কিংবা ঠিক কী প্রশ্ন করবেন তা নিজেই বুঝে উঠতে পারছেন না তিনি। পর্দায় অমিতাভের একসময় 'অ্যাংরি ম্যান' ভাবমূর্তির কথা তুলে তা নিয়ে কথা বলতে বলতে এরপর তিনি পৌঁছন 'সরকার' ছবিতে। 

সেখানে অমিতাভ অভিনীত 'সুভাষ নাগরে'-এর চরিত্রটি নিয়ে পড়েন তিনি। শেষমেশ অমিতাভকে তিনি প্রশ্ন করেন, সরকার ৩ এর শ্যুটিং শেষ করে যখন তিনি বাড়ি ফিরতেন তখন কি সুভাষ নাগরের চরিত্রের হ্যাংওভার থেকে যেত কি না, 'সারাদিন সুভাষ নাগরের চরিত্রে অভিনয় করে দিনশেষে কেমন লাগত আপনার ?' প্রশ্ন শেষ হওয়ামাত্রই অমিতাভের ঝটিতি জবাব, 'কিচ্ছু না। ঘরে যেতাম, খাবার খেতাম আর ঘুমিয়ে পড়তাম। ব্যাস!'

বন্ধ করুন