বাংলা নিউজ > বায়োস্কোপ > 'অমিতাভ আপনার সঙ্গে কাজ করতে ভীষণ আগ্রহী',সত্যজিৎকে জানিয়েছিলেন জয়া বচ্চন
সত্যজিৎ রায়। ছবি সৌজন্যে - ট্যুইটার
সত্যজিৎ রায়। ছবি সৌজন্যে - ট্যুইটার

'অমিতাভ আপনার সঙ্গে কাজ করতে ভীষণ আগ্রহী',সত্যজিৎকে জানিয়েছিলেন জয়া বচ্চন

  • জয়া বচ্চন সত্যজিৎকে জানিয়েছিলেন অমিতাভ কাজ করতে ভীষণ আগ্রহী তাঁর 'মানিক দা'-র সঙ্গে। জবাবে সত্যজিৎ বলেছিলেন অমিতাভের আকাশছোঁয়া পারিশ্রমিক দিতে বাংলা প্রযোজকের দল অপারগ।

তিনি যে একজন অসম্ভব ভক্ত সত্যজিৎ রায়ের সেকথা একাধিক সাক্ষাৎকারে জানিয়েছেন অমিতাভ বচ্চন। জানিয়েছিলেন সত্যজিৎ রায়ের সঙ্গে কাজ করার আক্ষেপ এ জীবনে তাঁর আর যাবে না।তবে সত্যজিৎ রায়েও যে অমিতাভকে নিয়ে ছবি তৈরির ব্যাপারে আগ্রহী ছিলেন সেকথা মনে হয় অনেকেই জানেন না। নিজের ঘনিষ্ঠ মহলে একথা তিনি প্রকাশও করেছিলেন। তখন আটের দশকের শুরুর দিক। তখন সামান্য অসুস্থ সত্যজিৎ। বিশপ লেফ্রয় রোডের বাড়িতে সত্যজিতের সঙ্গে সৌজন্যমূলক দেখা করতে এসেছেন অমিতাভ পত্নী জয়া বচ্চন। সত্যজিতের পরিচালনায় 'মহানগর'-এ কাজ করার সুবাদে জয়া তখন রায় পরিবারের ঘনিষ্ঠ। কথায় কথায় তিনি সত্যজিৎ ও বিজয়া রায়কে জানান যে অমিতাভ ভীষণ আগ্রহী 'মানিকদা'-র নির্দেশনায় ছবিতে কাজ করার জন্য। যদি 'মানিক'-দা সেই নিয়ে কিছু ভাবেন।

অমিতাভ ও জয়া বচ্চন। ছবি সৌজন্যে - ট্যুইটার
অমিতাভ ও জয়া বচ্চন। ছবি সৌজন্যে - ট্যুইটার

একমুহূর্ত সময় না নিয়ে স্মিত হেসে জবাবে অস্কারজয়ী পরিচালক জানিয়েছিলেন আগে তাঁর শরীরটা একটু সুস্থ হোক। তারপর এই ব্যাপারে রীতিমতো জোরদার ভাবনাচিন্তা করবেন তিনি। তবে একইসঙ্গে জয়াকে তিনি জানিয়েছিলেন যে বেশ কয়েকবার নিজের ছবির জন্য অমিতাভের কথা ভেবেও তাঁকে সে ভাবনা সরাতে হয়েছে। কারণ হিসেবে তিনি বলেছিলেন অমিতাভের মতো এত বড় একজন বলি-তারকার পারিশ্রমিক দেওয়াটা বাংলা ছবির প্রযোজকদের ক্ষেত্রে বেশ মুশকিল। শুনেই জয়া সত্যজিৎ বাবুকে বলেছিলেন,' আপনার ছবিতে কাজ করতে পারলে নিশ্চয়ই অমিত ওসব নিয়ে ভাববে না। আপনি শুধু একবার ছবির ব্যাপারে ভেবেই দেখুন না।গোটা ঘটনাটির কথা নিজের আত্মজীবনী ' আমাদের কথা' তে লিখেছিলেন সত্যজিৎ পত্নী বিজয়া রায়।

বন্ধ করুন