বাংলা নিউজ > বায়োস্কোপ > ছেলেকে স্তন্যপান করাচ্ছেন অমৃতা রাও, ছবি পোস্ট করে আবেগঘন স্বামী
অমৃতাকে স্যালুট জানালেন স্বামী আনমোল
অমৃতাকে স্যালুট জানালেন স্বামী আনমোল

ছেলেকে স্তন্যপান করাচ্ছেন অমৃতা রাও, ছবি পোস্ট করে আবেগঘন স্বামী

  • অভিনেত্রীর সাহসী এই পদক্ষেপকে অনেকেই কুর্নিশ জানিয়েছেন।

গত বছর নভেম্বরে মা হয়েছেন ‘বিবাহ’ ছবির অভিনেত্রী অমৃতা রাও। চলতি মাসেই ইনস্টাগ্রাম হ্যান্ডেলে ছেলের প্রথম ছবি প্রকাশ্যে এনেছেন আর জে আনমোল ও অমৃতা। ছেলের নাম রেখেছেন ‘বীর’। 

স্তন্যপান করানো একটি সাধারণ ক্রিয়াকলাপ, সেই নিয়ে সামাজিক মাধ্যমে নানা সময় নানা তারকাকে সোচ্চার হতে দেখা যায়। প্রকাশ্যে মহিলাদের স্তন্যপান করানো নিয়ে এখনও অনেক ছুঁৎমার্গ রয়েছে ভারতীয় সমাজ ব্যবস্থায়। এর বিরুদ্ধে বহুবার সোচ্চার হয়েছেন তারকারা। এবার সেই তালিকায় নিজের নাম জুড়লেন অমৃতা। 

মা হিসেবে নতুন জীবনকে সম্পূর্ণ উপভোগ করছেন অমৃতা রাও। সেই ছবি নিজের ইনস্টাগ্রামে তুলে ধরেছেন তাঁর স্বামী আর জে আনমোল। ছবিতে দেখা যাচ্ছে, একরত্তি ছেলেকে কোলে আগলে স্তন্যপান করাচ্ছেন অমৃতা। দেখুন সেই ছবি-

সাদা টপে আর জিনসে ছবিতে দেখা মিলল অমৃতার। চুল পনিটেল করে বাঁধা, ক্যামেরার উল্টো দিকে মুখ করে বসে ছেলেকে স্তন্যপান করাচ্ছেন তিনি। ক্যাপশনে আনমোল জানিয়েছেন, ‘অমৃতার বীরকে খাওয়ানো হল আমার কাছে প্রতিদিন সবচেয়ে সুন্দর দৃশ্য… এটি এতটাই বাস্তব, এতটাই যাদুকরী… ঐশ্বরিক!’ তিনি আরও লেখেন, এটা অনেকটাই কঠিন দায়িত্ব। একগাল হাসি নিয়ে দিন-রাত অমৃতা এটা করে। মা-সন্তানের বন্ধনটাই আলাদা হয়। তিনি অমৃতাকে এবং পৃথিবীর সকল মা’কে স্যালুট জানিয়েছেন।

পোস্টটি অনেকের কাছেই প্রশংসনীয়। বিশ্বের অনেক অভিনেত্রীরাই সন্তানকে স্তন্যপান করানোর ছবি শেয়ার করেছেন, সামাজিক মাধ্যমে আমরা সেগুলো দেখতে পাই। তবে ভারতেই ক্ষেত্রে তা বিরল দৃশ্য। কারণ, সামাজিক মাধ্যমে বিশেষত ভারতীয় অভিনেত্রীদের মধ্যে এই জাতীয় পোস্ট খুব কমই দেখা যায়। কারণ এটা তাদের ভাবমূর্তির ক্ষেত্রে পার্থক্য আনতে পারে। 

দেখুন আন্তর্জাতিক তারকারা তাঁদের সন্তানকে স্তন্যপান করাচ্ছেন, সেই ছবি-

অমৃতা ও তাঁর স্বামীর এই ভাবনাকে অনেকেই কুর্নিশ জানিয়েছেন। 

বন্ধ করুন