বাংলা নিউজ > বায়োস্কোপ > Anamika-Prosenjit: ‘অপদার্থ একটা…কত বড় সাহস?’ ঘরভর্তি লোকের সামনেই প্রসেনজিৎকে শাসানি অনামিকার!

Anamika-Prosenjit: ‘অপদার্থ একটা…কত বড় সাহস?’ ঘরভর্তি লোকের সামনেই প্রসেনজিৎকে শাসানি অনামিকার!

‘অপদার্থ একটা…কত বড় সাহস?’ ঘরভর্তি লোকের সামনেই প্রসেনজিৎকে শাসানি অনামিকার!

Anamika-Prosenjit: ‘অযোগ্য’র স্ক্রিনিংয়ে ফিরল প্রসেনজিৎ-এর দজ্জাল শাশুড়ি! ২৪ বছর আগেই স্মৃতি জীবন্ত করলেন নায়কের চেয়ে ৬ বছরের বড় 'শাশুড়িমা' অনামিকা সাহা। 

নন্দনে ‘অযোগ্য়’র স্পেশ্যাল স্ক্রিনিং। সেখানে হাজির ইন্ডাস্ট্রির রথী-মহারথীরা। হঠাৎ করেই প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের দিকে তেড়ে গেলেন অনামিকা সাহা। বলে উঠলেন, 'কত বড় সাহস তোমার?’ খানিক চমকে উঠলেন বুম্বাদা! পাশে দাঁড়ানো ঋতুপর্ণা সেনগুপ্ত থতমত খেয়ে গেলেন। পরে সমস্ত ঘটনা সোশ্যাল মিডিয়ায় ভাগ করে নিয়েছেন অভিনেত্রী। যা নিমেষে ভাইরাল। ভাবছেন ব্যাপারটা কী?

আসলে শনিবার নন্দনে নিজের পর্দার মায়েদের নিয়ে পৌঁছেছিলেন প্রসেনজিৎ। নব্বই এমনকী এই শতাব্দীরও গোড়ার দিকে প্রসেনজিতের অসংখ্য ছবিতে মা অথবা শাশুড়ি মায়ের চরিত্রে অভিনয় করেছেন অনামিকা সাহা। প্রিয় ‘বুম্বা’র আমন্ত্রণে তিনিও পৌঁছেছিলেন অযোগ্য দেখতে। সেখানেই পুরোনো স্মৃতি রোমন্থন করলেন অনামিকা সাহা।

পিছনে দাঁড়িয়ে পরিচালক হরনাথ চক্রবর্তী। তাঁর পরিচালনাতেই ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ ছবিতে জুটি বেঁধেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও ঋতুপর্ণা সেনগুপ্ত। যে ছবি বক্স অফিসে ঝড় তুলেছিল। এই ছবিতে ঋতুপর্ণার মা, এবং প্রসেনজিতের শাশুড়ির চরিত্রে অভিনয় করেছিলেন অনামিকা সাহা। সেই কালজয়ী ছবির সংলাপ আজও গড়গড়িয়ে বলতে পারেন অনামিকা সাহা।

‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ সিনেমার বিনোদিনী রায়ের মেজাজেই তিনি ‘সোমু’র (প্রসেনজিৎ অভিনীত চরিত্র) উদ্দেশে বলে উঠলেন, ‘এই! তোমার কত বড় সাহস? কী আছে তোমার কাছে? তুমি আমার মেয়েকে বিয়ে করতে চাইছ? এত বড় সাহস তোমার। চাল নেই, চুলো নেই… অপদার্থ একটা। যাও এখান থেকে বেরিয়ে।’ জাঁদরেল শাশুড়ির এই কীর্তি দেখে দু-পা পিছিয়ে যান প্রসেনজিৎ। পরে অবশ্য অনামিকা সাহা নিজেই হো হো করে হেসে ওঠেন, এবং প্রসেনজিৎকে জড়িয়ে ধরেন।

জানলে হয়ত অবাক হবেন, বয়সে প্রসেনজিতের চেয়ে মাত্র ৬ বছরের বড় অনামিকা দেবী। আজ থেকে ২৪ বছর আগে যখন শ্বশুরবাড়ি জিন্দাবাদ ছবিতে কাজ করেছিলেন তখন অনামিকার বয়স ছিল ৪৪ (অনামিকা সাহার জন্ম ১৯৫৬ সালের ২৬ নভেম্বর) এবং প্রসেনজিতের ছিল ৩৮। ক্যামেরার সামনে পর্দার ‘মা’কে প্রণাম করলেও, পর্দার আড়ালে ইয়ার্কি-মশকরার সম্পর্ক দুজনের।

অভিনয়ের লোভ ছিল বরাবর। তাই মাত্র ২৯ বছর বয়স থেকেই বড় পর্দায় মায়ের চরিত্রে অভিনয় করা শুরু করেছিলেন অনামিকা সাহা। ফ্যান-ভাত খেয়ে মোটা হয়েছিলেন শরীরে বয়সের ছাপ আনতে। কারণ বিয়ের পর পর্দায় রোম্যান্সে বাধ সাধে শ্বশুরবাড়ি। অগত্যা প্রায় সমবয়সী কিংবা বয়সে বড় নায়কদেরও 'মা' হয়ে ওঠেন অনামিকা। এর জন্য কোনও আক্ষেপ নেই তাঁর।

‘অযোগ্য’ স্পেশাল স্ক্রিনিংয়ে হাজির ছিলেন মাধবী মুখোপাধ্যায়, শকুন্তলা বড়ুয়া, লিলি চক্রবর্তী এবং লাবণী সরকার। পৌঁছেছিলেন রঞ্জিত মল্লিক, প্রভাত রায়, অনুপ সেনগুপ্তদের মতো টলিপাড়ার পরিচিত মুখেরা।

 

 

বায়োস্কোপ খবর

Latest News

শাহরুখ, প্রিয়াঙ্কা-সহ এইসব তারকারা থাকছেন না অনন্ত-রাধিকার রিসেপশন ! মাছ-মাংস হয়নি কেন? বিয়ে বাড়িতে তুমুল মারপিট, কনের পরিবারের উপর চড়াও বরযাত্রীরা পর্দার শত্রু যখন বন্ধু! নাচতে গিয়ে জামাল কুদু-র কথা বদলে একী বললেন দিব্যজ্যোতি! দ্বিপাক্ষিক T20I সিরিজে ৬ মারার অনন্য নজির গড়ল শুভমন গিলের টিম ইন্ডিয়া বিশ্বে নজির মোদীর! পার করলেন ১০০ মিলিয়নের মাইসল্টোন, ধারেকাছে নেই কেউই ট্রাম্পকে হত্যার চেষ্টা নিরাপত্তার গাফিলতি নাকি পুরোটাই সাজানো?নেটপাড়ায় শোরগোল আম্বানির ছেলের রিসেপশনে নেমন্তন্ন পেয়েও যাচ্ছেন না টলিউডের সন্দীপ্তা! কারণ জানুন ১ বলে ১৩ রান, ম্যাচের প্রথম বলেই বিশ্ব রেকর্ড হাঁকালেন যশস্বী, কী ভাবে সম্ভব হল? যুবরাজ-হরভজন-রায়নাদের এ কেমন ডান্স! WCL 2024 চ্যাম্পিয়ন হয়ে অদ্ভুত সেলিব্রেশন বিজেপিতে যোগ হাইকোর্টের প্রাক্তন বিচারপতির, অভিজিতের সঙ্গে একটা বিষয়ে অমিল

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.