বাংলা নিউজ > বায়োস্কোপ > Anasuya Sengupta: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রী, কানে সেরা অভিনেত্রীর পুরস্কার, কী বলছেন অনসূয়া

Anasuya Sengupta: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রী, কানে সেরা অভিনেত্রীর পুরস্কার, কী বলছেন অনসূয়া

কানে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়ে কী বলছেন অনসূয়া সেনগুপ্ত?

কান ফিল্ম ফেস্টিভ্যালে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন বাংলার মেয়ে অনসূয়া সেনগুপ্ত। ভারতের প্রথম কোনও অভিনেত্রী এই পুরস্কার পেলেন। কী বলছেন পুরস্কার জয়ের পর?

'এন্ড লাইফ চেঞ্জড ওভারনাইট'। এটি অনসূয়া সেনগুপ্তের জীবনের গল্পের সঙ্গে নিখুঁতভাবে খাপ খায়। দ্য শেমলেস সিনেমায় তাঁর অভিনয়ের মর্যাদাপূর্ণ ৭৭তম কান চলচ্চিত্র উৎসবে ইতিহাস রচনা করেছেন তিনি। আন সার্টেন রিগার্ড বিভাগে সেরা অভিনেত্রীর পুরস্কার অর্জনকারী প্রথম ভারতীয় অভিনেত্রী তিনি। এটি পরিচালনা করেছেন বুলগেরিয়ান চলচ্চিত্র নির্মাতা কনস্ট্যান্টিন বোজানভ।

জয়ের পর এইচটি সিটির সঙ্গে একান্ত আলাপচারিতায় অনসূয়া সেনগুপ্ত জানান, তিনি খুবই অভিভূত। ‘আমি বিশ্বাস করতে পারছিলাম না, যে এটি ঘটতে চলেছে! কিন্তু আমি যখন কাঁপতে কাঁপতে মঞ্চে উঠলাম এবং আমার সহ-শিল্পীদের পাশে গিয়ে দাঁড়ালাম, এত আপন করে ও ভালোবাসা দিয়ে স্বাগত জানাল যে, অদ্ভুতভাবে তখন সবকিছু স্বাভাবিক বলে মনে হয়েছিল। আমার কঠোর পরিশ্রম দেখার জন্য আমি জুরিদের কাছে কৃতজ্ঞ’। 

আরও পড়ুন: বিয়ের পর মা-বাবার থেকে আলাদা ‘উচ্ছেবাবু’? জন্মদিনে আদৃতের বাড়িতে এলেন কারা

গোটা দেশ এই জয়ের খবর নিতে মেতে উঠেছে। রণবীর সিং, আলিয়া ভাট, অর্জুন কাপুরের মতো অভিনেতারা তাঁকে এবং ছবিটিকে অভিনন্দন জানিয়েছেন। অনসূয়া এই প্রসঙ্গে বললেন, ‘দেশের সকলের ভালোবাসা দেখে আমি অবাক, সবাইকে গর্বিত করতে পেরে আমি গর্বিত। আমি এখন বিমানে করে বাড়ির পথে রওয়ানা হয়েছি। বাড়ির লোকের কাছে ফেরার জন্য আর অপেক্ষা করতে পারছি না।’

দ্য শেমলেস একজন যৌনকর্মীকে নিয়ে তৈরি, যে একজন পুলিশকে ছুরিকাঘাত করার পরে দিল্লির পতিতালয় থেকে পালিয়ে যায়। অনসূয়া তাঁর পুরস্কার উৎসর্গ করেছেন এলজিবিটি সম্প্রদায়কে।

আরও পড়ুন: ‘দোস্তানা ২’-র কাজ মাঝ পথে বন্ধ হওয়া কার দোষে? করণ-কার্তিককে নিয়ে সরব জাহ্নবী

কলকাতায় জন্মগ্রহণ করেন অনসূয়া। যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকেযা ইংরেজি ডিগ্রি নিয়ে স্নাতক পাশ করে পা রাখেন শোবিজের দুনিয়াতে। ২০০৯ সালে অঞ্জন দত্তের বাংলা সিনেমা ম্যাডলি বাঙালি-তে পার্শ্ব চরিত্রে অভিনয়ের মাধ্যমে তার কর্মজীবন শুরু হয় এবং ২০১৩ সালে চলে আসেন মুম্বই। এরপরে তিনি নেটফ্লিক্সের শো মাসাবা মাসাবা-তে প্রোডাকশন ডিজাইনিং টিমে কাজ করেন। 

২০২০ সালে তাঁর কাছে সুযোগ আসে দ্য শেমলেস-এর। ‘আমি এটার জন্য অডিশন দিয়েছিলাম। তারপর পরিচালক কনস্ট্যানটিন আমার সঙ্গে যোগাযোগ করে। জানায়, আমি এই সিনেমায় প্রধান চরিত্রে’, জানালেন বাঙালি কন্যে। ‘আমি এত দীর্ঘ সময় ধরে কঠোর পরিশ্রম করেছি এবং আমি বর্তমানে আরও বেশি করে এটি চালিয়ে যেতে চাই। আমি যখন পিছনে ফিরে তাকাই, তখন ওই দিনগুলোকে মূল্যবান বলে মনে হয় এবং সমস্ত টুকরো অবশেষে আমার জন্য আশ্চর্যজনকভাবে একত্রিত হচ্ছে’।

বায়োস্কোপ খবর

Latest News

লোকসভার নতুন প্রোটেম স্পিকার ভর্তৃহরি মহতাব, জানুন তাঁর সংক্ষিপ্ত পরিচয় সাংসদের পর এবার কলকাতায় চিকিৎসা করাতে এসে রহস্যজনকভাবে নিখোঁজ বাংলাদেশি যুবক কলকাতা পোর্ট ট্রাস্টের জমিতে TMC-র পার্টি অফিস, ভেঙে ফেলার নির্দেশ আদালতের বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা ‘এত বড় মিথ্যা আমার মুখে বসানো অপরাধ’, আচমকা কার উপর চটলেন অপরাজিতা আঢ্য়? 'যোগ অর্থনীতির উত্থানের সাক্ষী বিশ্ব... বেড়েছে কর্মসংস্থানের সুযোগ', দাবি মোদীর Sri Lanka Women বনাম West Indies Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? হাফসেঞ্চুরি করে ভারতকে অক্সিজেন দিলেন, ম্যাচের সেরা হয়ে কোহলির নজির ছুঁলেন সূর্য আসছে স্নানযাত্রার উৎসব, তারপরই বাঙালির প্রিয় রথ, কবে শুরু রথের উৎসব, জেনে নিন AUS vs BAN: প্যাট কামিন্সের হ্যাটট্রিকের মাঝেই লজ্জার নজির গড়লেন মাহমুদউল্লাহ

T20 WC 2024

বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত T20 WC-এর ইতিহাসে সূর্য ১৮৩ স্ট্রাইকরেটে প্রথম ইনিংসে ব্যাট করে গড়লেন রেকর্ড ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.