বাংলা নিউজ > বায়োস্কোপ > Cannes Film Festival: কান চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেত্রী বাংলার অনসূয়া, কোন ছবির জন্য এই সম্মান পেলেন?

Cannes Film Festival: কান চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেত্রী বাংলার অনসূয়া, কোন ছবির জন্য এই সম্মান পেলেন?

কান চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেত্রী বাংলার অনসূয়া

Cannes Film Festival: কান চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেত্রীর খেতাব জয় বাংলার মেয়ে অনসূয়া সেনগুপ্তর। দ্য শেমলেস ছবির জন্য এই খেতাব পেলেন তিনি।

কানের মঞ্চে বাংলার জয়জয়কার। বঙ্গতনয়ার হাত ধরে যেন আরও একবার বিশ্ব মঞ্চে পৌঁছল বাংলা। এদিন কান চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেত্রীর অ্যাওয়ার্ড পেলেন অনসূয়া সেনগুপ্ত। তিনি দ্য শেমলেস ছবির জন্য এই সম্মান পকেটস্থ করলেন।

আরও পড়ুন: বাংলার মেয়ে হয়েও বলিউড কাঁপাচ্ছেন অদ্রিজা, একটার পর একটা মেগায় সুযোগ! বললেন, 'আমি ভীষণ খুশি'

কান চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেত্রী বাংলার অনসূয়া

কান চলচ্চিত্র উৎসবে দ্য শেমলেস ছবির জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পেলেন অনসূয়া সেনগুপ্ত। তিনিই প্রথম ভারতীয় যিনি কান চলচ্চিত্র উৎসবে এই প্রথমবার সেরা অভিনেত্রী বা সেরা অভিনেতার পুরস্কার পেলেন।

আরও পড়ুন: 'ঘুম থেকে উঠে দেখি ডান হাত নেই...', স্ত্রীকে চাকরি করতে দেবে না বলে হাত কেটে ফেলেন স্বামী! রেণুর গল্পে শিউরে উঠলেন রচনা

আরও পড়ুন: পণ্ডিত হরিপ্রসাদ চৌরাসিয়ার বাঁশির সুরে মাতবে সা রে গা মা পা -র মঞ্চ, প্রকাশ্যে আবিরের শোয়ের দিনক্ষণ, কবে আসছে?

এই বিষয়ে বলে রাখা ভালো তিনি কিন্তু আদ্যোপান্ত বাঙালি। হ্যাঁ, একেবারেই তাই। তিনি কলকাতার মেয়ে। এখানেই বড় হয়েছেন। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ছিলেন তিনি। ইংরেজি সাহিত্য নিয়ে পড়াশোনা করেছেন তিনি। কলকাতার লেক গার্ডেন্সে তাঁর বাড়ি।

কী দেখানো হয়েছে দ্য শেমলেস ছবিতে?

এই দ্য শেমলেস ছবিতে উঠে এসেছে একজন যৌনকর্মীর কথা। তিনি দিল্লির একটি পতিতাপল্লীতে একজন পুলিশকে হত্যা করে পালান। এদিন এই অ্যাওয়ার্ড জয়ের পর অনসূয়া তাঁর এই পুরস্কারকে উৎসর্গ করেছেন বিশ্বের সমস্ত প্রান্তিক গোষ্ঠীকে যাঁদের যে লড়াই করার কথা হয়তো ছিল না কিন্তু করতে হচ্ছে।

অন্য কোন ছবি কী পুরস্কার পেল?

এদিন তাঁর সঙ্গে জুরি প্রাইজ পেয়েছেন বরিস লজকিনের দ্য স্টোরি অব সুলেমান। কান ইউএন সার্টেন রিগার্ড প্রাইজ পেয়েছে হু গুয়ানের ব্ল্যাক ডগ ছবিটি।

আরও পড়ুন: ৩০ বছরে প্রথম, কানের প্রতিযোগিতা বিভাগে অংশ নিল কোনও ভারতীয় ছবি! ৮ মিনিটের স্ট্যান্ডিং ওভেশন পেল অল উই ইমাজিন

আরও পড়ুন: সময়ের অভাব, বিগ বস OTT থেকে সরলেন সলমন, ভাইজানের জায়গায় সঞ্চালনার দায়িত্ব এবার সামলাবেন কে?

ফলে সবটা মিলিয়ে যে এবার ভারতীয় ছবি আলাদা ভাবে কান চলচ্চিত্র উৎসবে নিজেদের ছাপ রেখেছে সেটা বলাই যায়।

বায়োস্কোপ খবর

Latest News

কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী পরীক্ষার পরদিনই UGC-NET পুরোপুরি বাতিল করল NTA, ‘জালিয়াতির’ তদন্ত করবে CBI চিপসের প্যাকেটে মরা ব্যাঙ, টের পাওয়া গেল অর্ধেকটা খাওয়ার পরে!‌ ভয়ংকর ঘটনা কলকাতাগামী চলন্ত ট্রেনের কামরায় ভয়ঙ্কর ঘটনা সারেগামাপা খ্যাত রাফার সঙ্গে! ক্যানসার আক্রান্ত স্ত্রী'র মৃত্যু, হাসপাতালেই গুলি করে আত্মহত্যা IPS অফিসারের

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.