বাংলা নিউজ > বায়োস্কোপ > গায়ের ওপর শ-খানেক মৌমাছি! টানা ১৮ মিনিট দুঃসাহসিক ফটোশ্যুট অ্যাঞ্জেলিনা জোলির
অ্যাঞ্জেলিনা জোলি (ছবি ড্যান উইনটার্স)
অ্যাঞ্জেলিনা জোলি (ছবি ড্যান উইনটার্স)

গায়ের ওপর শ-খানেক মৌমাছি! টানা ১৮ মিনিট দুঃসাহসিক ফটোশ্যুট অ্যাঞ্জেলিনা জোলির

  • ন্যাশনাল জিওগ্রাফিক ম্যাগাজিনের জন্য ফটোশ্যুট সারেন অ্যাঞ্জেলিনা।

হলিউডে প্রথম সারির অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। লক্ষ পুরুষ হৃদয় ঝড় তোলেন বছর ৪৫-এর এই অভিনেত্রী। বরাবরই উলটো স্রোতে হাঁটার জন্য প্রশংসা কুড়িয়েছেন সকলের কাছে। তেমনি তাঁর ‘আউট অব দ্য বক্স’ মনোভাব চিরকালের। সেই সম্পর্কের অবশ্য কারোই অজানা নয়। 

সম্প্রতি গায়ের ওপর মৌমাছি নিয়ে টানা ১৮ মিনিট ফটোশ্যুট করেন অ্যাঞ্জেলিনা। তাঁর সেই ছবি উঠে আসে ফটোগ্রাফার ড্যান উইনটার্স (Dan Winters)-এর সামাজিক মাধ্যমের দেওয়ালে। বিশ্ব মৌমাছি সংরক্ষণ দিবসে মৌমাছির গুরুত্ব বোঝাতেই এই পথ বেছে নিয়েছেন তিনি। মূলত সচেতনতা প্রচারেই তাঁর এই অভাবনীয় উদ্যোগ।

কীভাবে এই মৌমাছির কামড় থেকে নিজেকে রক্ষা করে ফটোশ্যুট সারলেন অ্যাঞ্জেলিনা? সেই বিষয় বিস্তারিত জানিয়েছেন, ফটোগ্রাফার ড্যান। অ্যাঞ্জেলিনার নিরাপত্তা এবং স্টুডিওতে সকলের নিরাপত্তার কথা মাথায় রেখে ড্যান অনুসরণ করেছিলেন, ৪০ বছর আগে ফটোগ্রাফার রিচার্ড আভেডনের বিখ্যাত ‘বি-কিপার পোট্রেট’এর পন্থা। অভিনেত্রীর শরীর জুড়ে ছিল কয়েকশো মৌমাছি।

সাদা অফ সোল্ডার পোশাকে কোনো বিশেষ স্যুট পরা ছিলেননা অ্যাঞ্জেলিনা। সেটে তিনি ছাড়া ইউনিটের বাকি সকলে সেফটির জন্য বিশেষ স্যুট পরা ছিল। মৌমাছিদের শান্ত রাখছে স্টুডিও ঘর প্রায় অন্ধকার রাখা হয়েছিল। মৌমাছি জমায়েত করতে পারে সম্ভাব্য স্থানগুলিতে আগে থেকে ব্যবহার করা হয়েছিল ফেরোমন নামে এক ধরনের রাসায়নিক পদার্থ। সেই কারণে চাক বাঁধতে অথবা হুঁল ফোটাতে পারেনি মৌমাছি।

টানা ১৮ মিনিট নিঃশব্দে, ঠাঁয় একভাবে দাঁড়িয়ে ছিলেন অ্যাঞ্জেলিনা। সেই পরিস্থিতিতে ফটোশ্যুট চালিয়েছিলেন ড্যান। সঙ্গে উঠে এসেছে মৌমাছি সংরক্ষণে সচেতনতার বার্তা।

 

বন্ধ করুন