বাংলা নিউজ > বায়োস্কোপ > Aparajito: মুক্তি পেল অনীক দত্তর নতুন ছবি 'অপরাজিত'-র ট্রেলার
অনীক দত্তর নতুন ছবি 'অপরাজিত'-র ট্রেলার মুক্তি। নিজস্ব ছবি

Aparajito: মুক্তি পেল অনীক দত্তর নতুন ছবি 'অপরাজিত'-র ট্রেলার

  • 'অপরাজিত' মুক্তি পাবে ১৩ মে। ছবির মূল চরিত্র অপরাজিত রায়ের ভূমিকায় অভিনয় করেছেন জিতু কমল। পরাণ বন্দ্যোপাধ্যায়, সায়নী ঘোষ-সহ আরও অনেকেই আছেন এই ছবিতে।

অরুণাভ রাহারায়

সত্যজিৎ রায়ের শতবর্ষে অনীক দত্তর নতুন ছবি 'অপরাজিত'-র ট্রেলার মুক্তি পেল। আজ নন্দন চত্বরের কলকাতা তথ্যকেন্দ্রে এই উপলক্ষ্যে চাঁদের হাট বসে। পরিচালকের পাশাপাশি উপস্থিত ছিলেন সঙ্গীত পরিচালক দেবজ্যোতি মিশ্র। এছাড়াও ছিলেন মেকাপ আর্টিস্ট সোমনাথ কুণ্ডু-সহ ছবির তারকারা। বায়োপিক না হলেও এ ছবি যে সত্যজিৎ রায়ের জীবন নিয়েই, তা আর বলার অপেক্ষা রাখে না। সত্যজিৎ-পুত্র সন্দীপ রায়ের অনুমতিক্রমেই এ ছবি বানানো সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন অনীক। 'অপরাজিত' মুক্তি পাবে ১৩ মে। ছবির মূল চরিত্র অপরাজিত রায়ের ভূমিকায় অভিনয় করেছেন জিতু কমল। পরাণ বন্দ্যোপাধ্যায়, সায়নী ঘোষ-সহ আরও অনেকেই আছেন এই ছবিতে। আজ ২৩ এপ্রিল সত্যজিৎ রায়ের ৩০তম প্রয়াণবার্ষিকীতে তাঁকে শ্রদ্ধা জানানো হয়।

ছবিতে সবার নামের বদল হয়েছে। সায়নী ঘোষ অভিনয় করেছেন অপরাজিত রায়ের স্ত্রীর ভূমিকায়। ছবিতে সায়নীর চরিত্রের নাম বিমলা রায়। ট্রেলার জুড়ে রোমাঞ্চ তৈরি করেছেন অনীক। যেখানে অপরাজিত রায়কে ব্যঙ্গ করে বলা হচ্ছে-- 'ঢ্যাঙা তাইল গাসের মতো'। এ ছবিতে 'পথের পাঁচালি'-র নাম 'পথের পদাবলী'। সেই ছবি তৈরির কাহিনি এবং তার পরবর্তী প্রতিক্রিয়াই 'অপরাজিত'।

২০১২ সালে ভূতের ভবিষ্যতের মধ্যে দিয়েই অনীক দত্তর ছবির নতুনত্ব টের পেয়েছিল দর্শক। তিনি মনে করেন তাঁর জীবনে সত্যজিৎ রায়ের প্রভাব সব থেকে বেশি। সে কারণেই এমন একটি ছবি করার ভাবনা তাঁর মাথায় আসে বছর দুয়েক আগে। লকডাউনের মধ্যেই লিখে ফেলেন স্ক্রিপ্ট। এ ছবি করার সময় সত্যজিৎ অনুরাগী আরও কয়েকজন গুণী মানুষকে পাশে পেয়েছেন তিনি। 'অপরাজিত' ছবি ঘিরে ইতিমধ্যেই দর্শকদের মধ্যে প্রত্যাশা তৈরি হয়েছে। সাদাকালো ছবিতে এবার দর্শকের মন কতটা মাতাতে পারবেন পরিচালক সেটাই এখন দেখার অপেক্ষা।

বন্ধ করুন