বাংলা নিউজ > বায়োস্কোপ > Judaai: লোভী মহিলার চরিত্রে বউদি শ্রীদেবী, ‘জুদাই’তে কাজ করতে কেন রাজি হচ্ছিলেন না অনিল?
‘জুদাই’ সিনেমায় কাজ করতে কেন রাজি ছিলেন না অনিল?

Judaai: লোভী মহিলার চরিত্রে বউদি শ্রীদেবী, ‘জুদাই’তে কাজ করতে কেন রাজি হচ্ছিলেন না অনিল?

  • শ্রীদেবী আর উর্মিলা মাতন্ডকরের সাথে অভিনয় করেছিলেন অনিল এই ছবিতে। যদিও পরিবারের চাপে পড়ে!

বলিউডে এখনও দাপুটে কেরিয়ার অনিল কাপুরের। ‘মিস্টার ইন্ডিয়া’,  ‘জুদাই’, ‘লাডলা’-র মতো হিট একসময় উপহার দিয়েছেন দর্শকদের। তবে সম্প্রতি এক সাক্ষাৎকারে অনিল জানালেন, ‘জুদাই’তে কাজ করার একেবারে ইচ্ছে ছিল না অনিলের। কিন্তু পরিবারের চাপে পড়ে তিনি রাজি হন। 

শ্রীদেবী আর উর্মিলা মাতন্ডকরের সাথে অভিনয় করেছিলেন অনিল এই ছবিতে। সোমবার ‘জুদাই’-র ২৫ বছর হল। ছবিতে দেখা গিয়েছিল এক লোভী মহিলা (শ্রীদেবী) টাকার জন্য নিজের স্বামীকেই বিয়ে করে দেন অপর এক মহিলা (উর্মিলা)র কাছে। পরে স্বামী যখন নিজের দ্বিতীয় স্ত্রীকে ভালোবেসে ফেলে তখন সে নিজের ভুল বুঝতে পারে। ছবিটি বক্স অফিসে তুমুল সাফল্য পেয়েছিল। এমনকী, টিভিতে দেখালেও হাই টিআরপি থাকত সেই সময়। 

হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে অনিল জানান, ‘আমার এই ছবিতে কাজ করার কোনও ইচ্ছে ছিল না। কারণ আমি সিনেমার চরিত্রটির সাথে নিজেকে কানেক্ট করতেই পারছিলাম না। কিন্তু পরিবারের তরফ থেকে আমার উপর তখন মারাত্মক চাপ আসছিল। রূপ কি রানি চোরো কা রাজা ফ্লপ করার পর অর্থকষ্টে ভুগছিলাম আমরা।’

প্রসঙ্গত, ‘রূপ কি রানি, চোরো কা রাজা’ ছবিতে কাজ করেছিলেন অনিল আর শ্রীদেবীই। সতীশ কৌশিকের এই ছবি ছিল বিগ বাজেটের। কিন্তু বক্স অফিসে ব্যবসা করতে ছবিটি ব্যর্থ হয়। 

এই দুই ছবি ছাড়াও অনিল আর শ্রীদেবী একসাথে অভিনয় করেছেন মিস্টার ইন্ডিয়া, লমহে-সহ আরও কিছু ছবিতে। সেই সময় বলিউডে হিট জুটি ছিল অনিল আর শ্রীদেবী। অভিনেত্রীর মৃত্যুর পর অনিল টুইট করে লিখেছিলেন, ‘একজন আসল তারকা, যে জ্বলজ্বল করত অনস্ক্রিন। সঙ্গে যাঁদের ছুঁয়েছেন তাঁদের জীবনে আলো জ্বালিয়েছেন। এমন একটা দিন যায় না, যেদিন আমরা তোমাকে মিস করি না শ্রী। তোমার প্রতিচ্ছ্ববি প্রতিনিয়ত দেখতে পাই জাহ্নবী আর খুশির মধ্যে। তুমি আমাদের হৃদয়ে আর মনে সারা জীবন থেকে যাবে।’

বন্ধ করুন