বাংলা নিউজ > বায়োস্কোপ > Anil Kapoor: রাজি ছিলেন না মন থেকে, বন্ধুদের সাহায্যের জন্য অনেক ছবি করেন অনিল
প্রচুর চড়াই-উতরাই দেখেছেন অনিল।

Anil Kapoor: রাজি ছিলেন না মন থেকে, বন্ধুদের সাহায্যের জন্য অনেক ছবি করেন অনিল

  • অনিল জানিয়েছেন, তাঁর জীবনেও ব্যর্থতা এসেছে। কিন্তু তা সাময়িক। তাই কখনও বিশেষ সমস্যায় পড়তে হয়নি অভিনেতাকে। স্ত্রী সুনিতা কাপুরকে নিজের সাফল্যের কৃতিত্ব দেন অভিনেতা।

ইন্ডাস্ট্রিতে চার দশক পার। ঝুলিতে অগুনতি ছবি। কিন্তু সব কটিই কি খুব পছন্দের?

এই প্রশ্নের মুখে পড়লে জোর গলায় 'হ্যাঁ' নাও বলতে পারেন অনিল কাপুর। তার কারণ নিজেই ফাঁস করেছেন অভিনেতা স্বয়ং।

অনেক সময়ই মন থেকে রাজি না হওয়া সত্ত্বেও ছবি করেছেন শুধু মাত্র বন্ধুত্বের কারণে। সম্প্রতি এক সাক্ষাৎকরে এমনই জানিয়েছেন অনিল। তাঁর কথায়, 'কোনও ছবি দেখে, কারও দক্ষতা বিচার করতে যাবেন না। কোনও কারণেই নিশ্চয়ই মানুষ কোনও একটি কাজ করে। এমনও হয়েছে যে, মন থেকে রাজি না হওয়া সত্ত্বেও বন্ধুদের সাহায্য করতে অনেক ছবি করেছি। আসল ব্যাপার হল, এই সব করেও তোমায় টিকে থাকতে হবে।'

অনিল জানিয়েছেন, তাঁর জীবনেও ব্যর্থতা এসেছে। কিন্তু তা সাময়িক। তাই কখনও বিশেষ সমস্যায় পড়তে হয়নি অভিনেতাকে। স্ত্রী সুনিতা কাপুরকে নিজের সাফল্যের কৃতিত্ব দেন অভিনেতা। অনিলের মতে, কঠোর পরিশ্রম এবং সুনিতার ভালোবাসাই তাঁকে এগিয়ে যাওয়ার শক্তি যোগায়।

তাঁর কথায়, 'ঠিক সময়ে ঠিক সিদ্ধান্তটা নেওয়া জরুরি। আমিও তাই করেছি। ভুল থেকে শিক্ষা নিতে হবে। কিন্তু সেই ভুলের পুনরাবৃত্তি ঘটালে চলবে না।'

১৯৭৯ সালে বলিউডে পা রাখেন অনিল। 'হমারে তুমহারে' ছবিতে একটি ছোট অভিনয় করেন , এর পর আর পিছনে ফিরে তাকাননি। 'মেরি জং', 'তেজাব', 'মিস্টার ইন্ডিয়া', 'রাম লখন'-এর মতো ছবিতে অভিনয় করে পাকাপাকি ভাবে জায়গা করে নিয়েছেন দর্শক-মনে।

বন্ধ করুন