বাংলা নিউজ > বায়োস্কোপ > Taal turns 23: পরিচালকের প্রথম পছন্দ ছিলেন না, ‘তাল’-এর জন্য জন্যই হলিউডের শিকে ছেঁড়ে অনিলের

Taal turns 23: পরিচালকের প্রথম পছন্দ ছিলেন না, ‘তাল’-এর জন্য জন্যই হলিউডের শিকে ছেঁড়ে অনিলের

তাল-এর স্মৃতিতে ডুব দিলেন অনিল

23 years of Taal: ‘তাল’ ছবিতে বিক্রান্ত কাপুরের চরিত্রের জন্য অনিল কাপুর নয়, গোবিন্দা ছিলেন পরিচালকের প্রথম পছন্দ। কেমনভাবে এই ছবি বদলে দিয়েছে অনিলের ভাগ্যের চাকা? 

নব্বইয়ের দশকের একদম শেষের দিকে মুক্তি পেয়েছিল ‘তাল’। সুভাষ ঘাই পরিচালিত এই মিউজিক্যাল ছবি দেখে মন ভরেনি এমন দর্শক খুঁজে পাওয়া ভূ-ভারতে দুষ্কর। ঐশ্বর্যর সৌন্দর্যে চোখ আটকে গিয়েছিল আসমুদ্রহিমাচলের। শনিবার ২৩ বছর পূর্ণ করল ‘তাল’। এই বিশেষদিনে ‘জিয়া নস্টাল’ অভিনেতা অনিল কাপুরের। এই ছবিতে সেকেন্ড লিড হিসাবে দেখা গিয়েছিল অনিল কাপুরকে। তবে অনেকক্ষেত্রেই হিরো ‘মানব’কে (অক্ষয় খান্না) ছাপিয়ে গিয়েছে বিক্রান্ত (অনিল)।

এদিন সোশ্যাল মিডিয়ায় ‘তাল’-এর সেট থেকে একগুচ্ছ ছবি শেয়ার করে নিয়েছেন অনিল। পাশাপাশি জানান, ‘তাল’-এ তার অভিনয়ই দেখেই ড্যানি বয়েল ‘স্লামডগ মিলিয়নেয়ার’ ছবিতে কাস্ট করেছিলেন অনিল কাপুরকে। আরও পড়ুন-শেহনাজের ঝুলিতে বিরাট সাফল্য, এবার অনিল-ভূমিদের সঙ্গে করবেন স্ক্রিন শেয়ার

ছবি শেয়ার করে অনিল লিখেছেন, ‘তালের ২৩ বছর! এই আইকনিক সিনেমার অংশ হতে পেরে আমি চিরকাল কৃতজ্ঞ থাকব। আসলে এই ছবিটা আমার ঝুলিতে আসাটা ভাগ্যের খেলা, এটাই আমার নিয়তি। কারণ আমার ভূমিকাটি প্রথমে গোবিন্দকে অফার করা হয়েছিল কিন্তু শেষ পর্যন্ত আমার কাছে এসেছিল। তাল ড্যানি বয়েল দেখেছিলেন এবং এই ছবিতে আমার অভিনয় তাঁকে প্রভাবিত করে, এবং আমাকে স্লামডগ মিলিয়নেয়ারের প্রস্তাব দেন তিনি। আমার কপালকে ধন্যবাদ জানাই, আর অসাধারণ প্রতিভাবান ‘শোম্যান’ সুভাষ ঘাই সাহাবের ভালবাসা এবং সমর্থনের জন্য আমি কৃতজ্ঞ।' আরও পড়ুন- অনিল, সঞ্জয়দের জন্য স্বপ্ন জলাঞ্জলি দেন বনি! কাকাদের বিরুদ্ধে ক্ষোভ জাহ্নবীর?

অনিল কাপুরের শেয়ার করা ছবির একটিকে অনিল কাপুরকে একা দেখা গিয়েছে। অপরটিতে ঐশ্বর্যর সঙ্গে এবং অন্যটিকে পরিচালক সুভাষ ঘাই-এর সঙ্গে দেখা গিয়েছে। এছাড়াও তাল-এর পোস্টারও শেয়ার করে নিয়েছেন অনিল কাপুর।

গ্রামের সুন্দরী মেয়ে মানসীর প্রেমে পড়ে মানব। তবে তাঁর উচ্চবিত্ত পরিবার রাজি ছিল না এই সম্পর্কে। এরপর দুজনের মধ্যে তৈরি হয় ভুল বোঝাবুঝি, বাবার অপমানে চোখের সামনে দেখে মানবের সঙ্গে সব সম্পর্ক ভাঙে সে। এরপর নিজের পায়ে দাঁড়ানোর লড়াই শুরু মানসীর। এই সফরেই তাঁর সঙ্গী হন অনিল কাপুর।  বিক্রান্তের জহুরির চোখ সহজেই চিনে নেয় মানসীর প্রতিভাকে। মাত্র কয়েকমাসেই সুপারস্টার হয়ে ওঠে মানসী। কেমনভাবে ইগোর লড়াই শেষ হবে মানব-মানসীর, কেমনভাবে এই প্রেম কাহিনি পরিণতিভাবে খোদ বিক্রান্তের হাত ধরে- সেই নিয়েই তৈরি ‘তাল’। 

আরও পড়ুন- ‘অ্যানিমেল’-এর শ্যুটিংয়ে রণবীর-অনিল! পতৌদি প্যালেস থেকে ফাঁস ছবি

এই মিউজিক্যাল ড্রামা প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন ঐশ্বর্য রাই, অক্ষয় খান্না এবং অনিল কাপুর। এছাড়াও অমরিশ পুরী, অলোক নাথের মতো অভিজ্ঞরাও ছিলেন টিমে। অভিনয় করেছিলেন। ছবিটি পরে তামিল ভাষায় ডাব করা হয় এবং তার নাম ছিল থালাম। এই ছবির জন্য ফিল্মফেয়ার পুরস্কারও জিতেছিলেন অনিল কাপুর।

বায়োস্কোপ খবর

Latest News

সূর্যগ্রহণে গমন করছেন শনিদেব, আগামী বছর জুড়ে নোটের বৃষ্টির মধ্যে থাকবে এই রাশি বাবাকে কোলে তুলে নিলেন! ভারতীয় দলে জায়গা পাওয়ার পরেই হর্ষিতের বিশেষ সেলিব্রেশন ভাটপাড়ায় বন্দুক হাতে TMCP নেতার ফটোশ্যুট, ছবি ভাইরাল হলেও চুপ পুলিশ হিংসা কবলিত বাংলাদেশ থেকে কোনওক্রমে মেঘায়লে এলেন ২০২ ভারতীয়, ১০১ নেপালি ৮১টি পান্না বসানো ঘড়ি পরে আম্বানির বিয়েতে গিয়েছিলেন রণবীর, জানেন এটির দাম কত? কাঁথিতে চরমে TMCর গোষ্ঠীকোন্দল, উত্তমের বিরুদ্ধে কলকাতায় নালিশ করলেন সুপ্রকাশ Euro 2024: চ্যাম্পিয়ন হওয়ার পরে নিষিদ্ধ স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি রোচা বিক্রি হয়ে যাচ্ছে গুজরাট টাইটান্স দল, কেনার জন্যে ঝাঁপাচ্ছে আদানিরা: রিপোর্ট গলায় অস্ত্রোপচার, সরানো হল টিউমার! কেমন আছেন স্যার জিওফ্রে বয়কট? মাত্র ১৬ বছর বয়সে সেঞ্চুরি! বিশ্ব ক্রিকেটকে চমকে দিলেন ফ্লিনটফের ছেলে রকি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.