বাংলা নিউজ > বায়োস্কোপ > অনির্বাণই হতে চলেছেন নতুন ফেলুদা? ‘ব্যোমকেশ’-এর ফেসবুক পোস্ট দেখে হইচই নেটপাড়ায়!

অনির্বাণই হতে চলেছেন নতুন ফেলুদা? ‘ব্যোমকেশ’-এর ফেসবুক পোস্ট দেখে হইচই নেটপাড়ায়!

অনির্বাণ ভট্টাচার্য। (ছবি সৌজন্যে- ফেসবুক)

পরিচালক সন্দীপ রায়ের হাত ধরে চলতি বছর ক্রিসমাসে ফের বড়পর্দায় ফিরছে 'ফেলুদা'।

পরিচালক সন্দীপ রায়ের হাত ধরে ফের বড়পর্দায় ফিরছে 'ফেলুদা'। কাল্পনিক হলেও পঞ্চাশ বছর পেরিয়েও এই বাঙালি গোয়েন্দা যে কিংবদন্তির চৌকাঠ পেরিয়ে গেছে কয়েক দশক আগেই তা নিয়ে কোনও সন্দেহ নেই। বইয়ের পাতা থেকে পর্দায়, এমনকি ওটিটি প্ল্যাটফর্মেও যে চূড়ান্ত জনপ্রিয় 'ফেলু মিত্তির' সেকথা প্রতিবারই তাঁর আবির্ভাবের সঙ্গে হাতেকলমে প্রমাণিত হয়েছে। তাই গত বছরের বড়দিনে বাঙালি এবং আপামর ফেলুদাপ্রেমীদের জন্য 'ক্রিসমাস গিফট' হিসেবে একেবারে টাটকা ফেলুদা ছবির কথা ঘোষণা করেছিল এসভিএফ।

সন্দীপ রায়ের পরিচালনায় এই বছর অর্থাৎ ২০২২য়ে 'হত্যাপুরী' ছবির মাধ্যমে বড়পর্দায় ফের দর্শন দেবেন বাঙালির প্রিয় গোয়েন্দা প্রদোষ চন্দ্র মিত্র। তবে এবারে তাঁর সঙ্গে শুধু তোপসে নয়, থাকবেন জটায়ু। অর্থাৎ এক দশক পেরিয়ে ফের একবার বড়পর্দায় একসঙ্গে হাজির হবেন এই 'থ্রি মাস্কেটিয়ার্স'। সত্যজিৎ রায় রচিত ফেলুদার এই বিখ্যাত উপন্যাস অনুযায়ী চিত্রনাট্য লিখেছেন সন্দীপ রায়। চলতি বছর ক্রিসমাসের মরশুমে ২৩শে ডিসেম্বর প্রেক্ষাগৃহে দর্শকদের সামনে হাজির হবেন 'প্রদোষ চন্দ্র মিত্র'।

২৩ ডিসেম্বরের জন্য অপেক্ষা শুরু হল এই রবিবার থেকে। রবিবার ছবি প্রযোজনা সংস্থা শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের (এসভিএফ) তরফে প্রকাশিত হল আগামী আটটি ছবির মুক্তির তারিখ। এই সংস্থা ফেলুদার ছবিরও প্রযোজনার দায়িত্বে রয়েছে। তাই তাঁদের প্রকাশিত সেই ছবির তালিকার মধ্যেই পাওয়া গেল 'হত্যাপুরী'-র মুক্তির তারিখ।ফেলুদা-প্রেমীদের জন্য এই খবর আনন্দের, তা নিয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু একইসঙ্গে একটি বিষয়ে তাঁদের মনে উঁকি মারছে সন্দেহ।

‘হত্যাপুরী’র পোস্টার এদিন ফেসবুকে ভাগ করে নিয়েছেন অনির্বাণ ভট্টাচার্য। সঙ্গে এই খবরের তারিফ করে তিনি লিখেছেন, ‘ফ্যাসিনেটিং, এই কথাটাও বোধহয় সঠিক বর্ণনা নয় মানিক বাবুর এই সৃষ্টির... ফেলুদা ফিরছে বড় পর্দায় আবার।’ 

এরপরই অনির্বাণ-ভক্তদের মধ্যে শুরু হয়েছে হইচই। নড়েচড়ে বসেছে ফেলু-প্রেমীরাও। সবার মনেই এই প্রশ্ন উঁকি মারছে, তবে কি 'ব্যোমকেশ বক্সী'-র পাট চুকিয়ে অনির্বাণ-ই হাজির হচ্ছেন 'ফেলুদা'রূপে? টলি-নায়কের সেই পোস্টের নীচে কমেন্ট বক্সের দিকে তাকালেই সেই কথা দিব্যি টের পাওয়া যাবে। যদিও সেই প্রশ্নের জবাব তিনি দেননি।

অন্যদিকে, 'ফেলুদা' হিসেবে কোন অভিনেতা পর্দায় হাজির হতে চলেছেন, সেই বিষয়ে খোদ পরিচালকও এখনই কিছু বলবেন না তিনি বা এসভিএফ। তাহলে কি অনির্বাণ এবং 'ফেলুদা'-র মধ্যে কোনও যোগসূত্র রয়েছে নাকি তৈরি হতে চলেছে? সেই জবাবের অপেক্ষায় এখন নেটপাড়া।

বায়োস্কোপ খবর

Latest News

বাগডোগরায় দেবকে দেখেই ‘জয় শ্রীরাম’, স্লোগান দেওয়া ব্যক্তিকে জড়িয়ে ধরলেন সাংসদ পলাশ-প্রতীক্ষাকে হাতেনাতে ধরতে স্মৃতিভ্রমের অভিনয় পরাগের! পেল কোনও তথ্য প্রমাণ? নয়া নিয়োগ প্রক্রিয়ায় সুযোগ নতুন প্রার্থীদের? ধন্দে SSC, যোগ্যরা চাকরি ফিরে পাবে? গোলাপি পূর্ণিমায় কি চাঁদের রং গোলাপি হয়ে যায়? এমন নামের রহস্যটি কী ৪টে ফ্ল্যাট, ১টি গাড়ি, কয়েক ভরি সোনা! তৃণমূল প্রার্থী শতাব্দীর মোট সম্পত্তি কত রোজ ঘড়িতে অ্যালার্ম দিয়ে রাখেন? সেই শব্দেই ঘুম ভাঙে? কোন বিপদ ডেকে আনছেন এতে মায়ের সঙ্গে গল্পে ব্যস্ত খুদে আদতে বলিউডের বিখ্যাত সঙ্গীত পরিচালক, চিনতে পারলেন মাঙ্গলিক দোষে জর্জরিত হলে আজ হনুমান জয়ন্তীতে করুন এই কাজ, দূর হবে বিয়ের বাধা বরাহনগরে সিপিএম পার্টি অফিসে আগুন! তন্ময় বললেন, ‘তৃণমূলকে বুঝিয়ে দেব… ’ 'মুখ্যমন্ত্রীর জলে ডুবে মরা উচিত', মমতার 'মৃত্যু কামনা' করে ফের বিতর্কে দিলীপ

Latest IPL News

RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার? MI-এর বিরুদ্ধে দুবার শতরান! IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন যশস্বী জয়সওয়াল জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল MI-এর গরিমা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.