বাড়ি > বায়োস্কোপ > 'সুশান্ত অবসাদগ্রস্ত ছিল না,ও আত্মহত্যা করতে পারে না', বিস্ফোরক অঙ্কিতা লোখান্ডে
সুশান্তের মৃত্যুর পর প্রথম মুখ খুললেন অঙ্কিতা 
সুশান্তের মৃত্যুর পর প্রথম মুখ খুললেন অঙ্কিতা 

'সুশান্ত অবসাদগ্রস্ত ছিল না,ও আত্মহত্যা করতে পারে না', বিস্ফোরক অঙ্কিতা লোখান্ডে

  • 'আমি জোর গলায় বলছি সুশান্ত অবসাদগ্রস্ত মানুষ ছিল না…ও একজন হিরো, অনেক মানুষের অনুপ্রেরণা…আমার অনুপ্রেরণা…' আর কী বললেন অঙ্কিতা? 

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর অবশেষে নীরবতা ভাঙলেন তাঁর প্রাক্তন প্রেমিকা অঙ্কিতা লোখান্ডে। সুশান্তের মৃত্যুর প্রায় দেড় মাস পর সংবাদমাধ্যমে মুখ খুললেন অভিনেত্রী। রিপাবলিক টিভিকে দেওয়াকে এক সাক্ষাত্কারে অঙ্কিতা বলেন, 'সুশান্ত অবসাদগ্রস্ত হতে পারে না'। 

সুশান্তের মৃত্যুর পর থেকেই বিতর্কের কেন্দ্রবিন্দুতে রয়েছেন অভিনেতার বান্ধবী রিয়া চক্রবর্তী। এমনকি সুশান্তের পরিবারও রিয়াকে শুরু থেকেই এড়িয়ে গিয়েছে,অথচ সেই জায়গায় একদম বিপরীতে মেরুতে অঙ্কিতা। সুশান্তের প্রাক্তন বান্ধবী কিন্তু কঠিন সময়ে পাশে দাঁড়িয়েছেন সুশান্তের পরিবারের। অঙ্কিতা জানিয়েছেন, ‘সুশান্ত এমন মানুষই নন যে আত্মহত্যা করতে পারেন। আমরা অনেক খারাপ,মারাত্মক খারাপ পরিস্থিতির সম্মুখীন হয়েছি। ও ভীষণ হাসিখুশি এবং পজিটিভ একটা মানুষ।’ টেলিভিশন শো পবিত্র রিসতার সেটেই প্রথম আলাপ এই প্রাক্তন জুটির। ২০০৯ সালে একতা কাপুরের এই টেলিভিশন শোয়ে মুখ্য ভূমিকায় দেখা মিলেছিল তাঁদের। সেখানেই শুরু বন্ধুত্ব, সম্পর্ক প্রেমে পর্যন্ত গড়াতে বেশি সময় নেয়নি। সাত বছর একসঙ্গে ছিলেন সুশান্ত,অঙ্কিতা। শুধু প্রেম সম্পর্কই নয়,রীতিমতো লিভ ইন রিলেশনশিপে ছিলেন তাঁরা।

অঙ্কিতা আরও যোগ করেন, ‘আমি যতদূর ওকে জেনেছি, কোনওভাবেই ও অবসাদগ্রস্ত মানুষ হতে পারে না। ও এমন একজন মানুষ যে নিজের স্বপ্ন নিজে লিখত…ওর একটা ডায়েরি ছিল… ও প্রচুর ডায়রি লিখত…ও আগামী পাঁচ বছরের প্ল্যান লিখেছিল…কী কী করতে চায়, এবং পাঁচ বছর পর সেই সব স্বপ্ন ও পূরণ করেছিল..ওর নামের সঙ্গে ডিপ্রেশনের মতো শব্দ জুড়ে দেওয়া হচ্ছে! এটা আমি মানতে পারব না। হতে পারে ওর মন ভেঙেছিল, হতে পারে কোনও কোনও বিষয় নিয়ে আপসেট ছিল,চিন্তিত ছিল কিন্তু ডিপ্রেশন-আমরা সকলেই থাকি। কিন্তু ডিপ্রেশন খুব একটা শব্দ। আর ওকে বাই-পোলার বলা হচ্ছে? এইগুলো মেনে নেওয়া যায় না’। 

অঙ্কিতার কথায়, ‘আমি যে সুশান্তকে জানি..সে একটা ছোট শহর থেকে এসে নিজের চেষ্টায় নিজেকে প্রতিষ্ঠিত করেছিল। ও আমাকে অনেক কিছু শিখিয়েছে, আমাকে অভিনয় শিখিয়েছে। কেউ জানেই না সুশান্ত কে ছিল? কী ছিল? আর সকলে নিজের মতো করে মন্তব্য করে দিচ্ছে যে ও নাকি অবসাদগ্রস্ত ছিল, এইসব পড়লে যন্ত্রণা আরও বেড়ে যাচ্ছে’।

সুশান্তকে হিরো হিসাবে মনে রাখতে চান অঙ্কিতা। তিনি বলেন, ‘ছোট ছোট বিষয়গুলোতে আনন্দ খুঁজে পেত ও। অবশ্যই ও কৃষিকাজ করতে চাইত…আমাকে বলত কিছু না হলে আমি নিজে শর্ট ফিল্ম বানব। আমি জানি না ও কী পরিস্থিতিতে ছিল..কিন্তু আমি নিশ্চিত ও ডিপ্রেশড ছিল না। ও অবসাদগ্রস্ত মানুষ নয়, ও একজন হিরো, অনেক মানুষের অনুপ্রেরণা…আমার অনুপ্রেরণা..মানুষ অন্তত ওকে সেইভাবে মনে রাখুক’।

বৃহস্পতিবার সন্ধ্যায় অঙ্কিতা লোখান্ডের বয়ান রেকর্ড করে পাটনা পুলিশ। বুধবার রাতেই অঙ্কিতার সঙ্গে যোগাযোগ করেছিল পাটনা পুলিশের দল। তখনই নাকি অঙ্কিতা বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য দিয়েছিলেন পুলিশকে। সূত্রের খবর, অঙ্কিতা জানান রিয়া চক্রবর্তীর সঙ্গে সম্পর্ক ভাঙতে চাইছিলেন সুশান্ত। গত বছর মনিকর্ণিকা মুক্তির সময় সুশান্ত তাঁকে বেশ কিছু মেসেজও পাঠান এই সংক্রান্ত। সুশান্তের মৃত্যুর পর এই বিষয়টি অভিনেতার পরিবারকেও জানিয়েছেন অঙ্কিতা।

বন্ধ করুন