বাংলা নিউজ > বায়োস্কোপ > অস্কার জয়ের পরেই অ্যান্থনি হপকিন্সের ওপর ক্ষুব্ধ 'ব্ল্যাক প্যান্থার'-এর ভক্তরা
'মা রেইনি'স ব্ল্যাক বটম' ছবির জন্য মনোনয়ন পেয়েছিলেন প্রয়াত চ্যাডউইক। ছবি সৌজন্যে - ট্যুইটার
'মা রেইনি'স ব্ল্যাক বটম' ছবির জন্য মনোনয়ন পেয়েছিলেন প্রয়াত চ্যাডউইক। ছবি সৌজন্যে - ট্যুইটার

অস্কার জয়ের পরেই অ্যান্থনি হপকিন্সের ওপর ক্ষুব্ধ 'ব্ল্যাক প্যান্থার'-এর ভক্তরা

  • অস্কারের 'সেরা অভিনেতা'-র সম্মান পেলেন অ্যান্থনি হপকিন্স।আর তা নিয়েই ক্ষোভ উগরে দিয়েছেন চ্যাডউইক বোসম্যানের অনুরাগীরা। তাঁদের দাবি,অ্যান্থনি হপকিন্স-এর তুলনায় কোনও অংশে কম দাবিদার ছিলেন না চ্যাডউইক।

সদ্য শেষ হয়েছে ৯৩তম অস্কার অনুষ্ঠান। চলতি বছরের এই অনুষ্ঠানে ' দ্য ফাদার' ছবিতে অভিনয়ের সুবাদে 'সেরা অভিনেতা'-র শিরোপা পেয়েছেন বিখ্যাত হলিউড অভিনেতা অ্যান্থনি হপকিন্স। এই সম্মান পাওয়ার পাশাপাশি আরও এক অনন্য নজির তিনি ছুঁয়ে ফেলেছেন। অস্কারের ইতিহাসে সবথেকে বয়স্ক অভিনেতার নেমপ্লেটে লেখা হয়ে থাকল তাঁর নাম। তবে এত সত্ত্বেও খুশি হতে পারেনি প্রয়াত 'ব্ল্যাক প্যান্থার' ছবি খ্যাত অভিনেতা চ্যাডউইক বোসম্যানের অনুরাগীরা। গত বছরই ক্যান্সারে আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন চল্লিশ পেরোনো এই বিখ্যাত অভিনেতা। চলতি বছর অস্কারের ' সেরা অভিনেতা'-র বিভাগে অ্যান্থনি হপকিন্সের পাশাপাশি মনোনয়ন পেয়েছিলেন তিনিও। 'মা রেইনি'স ব্ল্যাক বটম' ছবিতে প্রয়াত চ্যাডউইকের অভিনয়ে মুগ্ধ হননি এমন দর্শক বিরল। ছবি সমালোচকের দলও মুক্তকণ্ঠে প্রশংসা করেছিলেন এই ছবিতে চ্যাডউইকের পারফরমেন্সের। তাছাড়া এবারের অস্কার মঞ্চ যেভাবে 'চ্যাডউইকময়' হয়ে উঠেছিল তার ফলে অনেকেই ভেবেছিলেন যে এবারে হয়তো মরণোত্তর অস্কার সম্মানে সম্মানিত করা হবে 'ব্ল্যাক প্যান্থার' অভিনেতাকে। এমনকি চিরাচরিত অস্কারের রীতি ভেঙে অনুষ্ঠানের সর্বশেষ পুরস্কার ঘোষণার তালিকায় ' সেরা ছবি'-র বদলে রাখা হয়েছিল ' সেরা অভিনেতা'-র তালিকা। উত্তেজনা ও আশা বাড়ানোর পক্ষে যা যথেষ্ট ছিল চ্যাডউইকের অনুরাগীদের জন্য। তবে শেষপর্যন্ত সবাইকে অবাক করে অস্কারের মঞ্চ থেকে 'সেরা অভিনেতা' হিসেবে নাম ঘোষণা করা হয় অ্যান্থনি হপকিন্স-এর। 

অস্কারজয়ী হয়েও চ্যাডউইক-অনুরাগীদের রোষানলে অ্যান্থনি হপকিন্স। ছবি সৌজন্যে - ট্যুইটার
অস্কারজয়ী হয়েও চ্যাডউইক-অনুরাগীদের রোষানলে অ্যান্থনি হপকিন্স। ছবি সৌজন্যে - ট্যুইটার

ঘোষক ছিলেন গতবারের অস্কারজয়ী অভিনেতা হোয়াকিন ফিনিক্স। তিনিও যে এই ফলাফলে দারুণ কিছু খুশি হননি তা তাঁর ঘোষণার ভঙ্গিমা থেকেই পরিষ্কার।

এরপরেই চ্যাডউইক বোসম্যানের ফ্যানেরা তুলেছেন প্রশ্ন। সোশ্যাল মিডিয়ায় অ্যান্থনি হপকিন্সকে সাধুবাদ জানিয়ে কেউ কেউ লিখেছেন ' দ্য ফাদার' ছবিতে তাঁর অভিনয় নিঃসন্দেহে অনবদ্য কিন্তু চ্যাডউইক যা অভিনয় করেছিলেন তাতে তিনিও অযোগ্য ছিলেন না।

পাশাপাশি বর্ষীয়ান অস্কারজয়ীকে তৈরি হয়েছে অসংখ্য মিম। কেউ বা কটাক্ষ করে লিখেছেন এই অশীতিপর অভিনেতা ঘুম থেকে উঠে বুঝতেই পারবেন না যে তাঁর কী করা উচিত। আবার কেউ একটি ঘুমন্ত টেডি বিয়ারের ছবি পোস্ট করে লিখেছেন,' অ্যান্থনি হপকিন্স ঠিক জানেনই না চারপাশে কী হচ্ছে।' 

আবার এক নেটিজেনের জনপ্রিয় কার্টুন শো ' দ্য সিম্পসনস ' এর জম্পেশ করে ঘুমোনোর ছবি পোস্ট করে বিদ্রুপ,' নিজের অজান্তেই পুরো অস্কারটাই মাটি করে দিলেন অ্যান্থনি হপকিন্স।' কোনও কোনও নেটিজেন তো বেজায় চটেছেন ' শ্রেষ্ঠ অভিনেতা'-র পুরস্কার পাওয়া সত্ত্বেও অস্কার অনুষ্ঠানে অ্যান্থনির গরহাজির থাকা নিয়ে।

বন্ধ করুন