বাড়ি > বায়োস্কোপ > করোনা থেকে বাঁচাতে পরামর্শ দিলেন অনুপম খের: বললেন, 'হ্যান্ডশেক নয় নমস্কার করুন'
করোনা ভাইরাস থেকে বাঁচতে অনুপম খেরের পরামর্শ
করোনা ভাইরাস থেকে বাঁচতে অনুপম খেরের পরামর্শ

করোনা থেকে বাঁচাতে পরামর্শ দিলেন অনুপম খের: বললেন, 'হ্যান্ডশেক নয় নমস্কার করুন'

  • অনুপম খেরের উপদেশ শারিরীক সংস্পর্শ থেকে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার ভয় রয়েছে। তাই মানুষের উচিত হাত না মিলিয়ে বা আলিঙ্গন না করে ভারতীয় ঐতিহ্য মেনে একে অপরকে নমস্কার করে অভিবাদন জানানো।

সোশ্যাল মিডিয়ায় বলিউডের অন্যতম সক্রিয় অভিনেতা অনুপম খের। আপতত মার্কিন মুলুকে এনবিসি-র টিভি সিরিজ নিউ আমস্টারডাম নিয়ে ব্যস্ত অভিনেতা। এর মাঝেই টুইটার একটি নতুন ভিডিয়ো প্রকাশ্যে আনলেন অনুপম খের। যেখানে করোনা ভাইরাস থেকে বাঁচার উপায় বাতলে দিলেন অভিনেতা। অনুপম খেরের উপদেশ শারিরীক সংস্পর্শ থেকে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার ভয় রয়েছে। তাই মানুষের উচিত হাত না মিলিয়ে বা আলিঙ্গন না করে ভারতীয় ঐতিহ্য মেনে একে অপরকে নমস্কার করে অভিবাদন জানানো।।



তিনি ভিডিয়োর ক্যাপশন হিসাবে লেখেন, 'আমি বেশ কিছুদিন ধরেই শুনছি যে কোনরকম সংক্রমণ থেকে বাঁচতে হাত ধুতে হবে। আমিও সেটা করে থাকি,কিন্তু আমি প্রস্তাব দিতে চাই প্রাচীন ভারতীয় রীতি মেনে নমস্কার করার, এতে হাইজিন বজায় থাকে, এটা খুব সৌহার্য্যপূর্ন এবং তোমার শক্তি কেন্দ্রীভূত করতেও সাহায্য করে এই রীতি'।

প্রসঙ্গত, ভারতে ফের করোনাভাইরাস আতঙ্ক থাবা বসিয়েছে। নয়াদিল্লি ও হায়দরাবাদে দু'জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গিয়েছে। লখনউ, নয়ডাতেও করোনা আতঙ্ক ছড়িয়েছে। জয়পুরেও এক ইতালিয় নাগরিকের দেহে করোনাভাইরাস মিলেছে। গোটা বিশ্বের প্রায় ৭০ টি দেশের করোনোভাইরাস সংক্রমণের খবর প্রকাশ্যে এসেছে। করোনার জেরে মৃত্যু হয়েছে প্রায় ৩০০০ মানুষের।



অনুপম খের দুদিন আগেই নিজের টাক নিয়েই একটি মজাদার গান গেয়ে ভিডিয়ো পোস্ট করেছিলেন। গোটা বিশ্বের টোকোদের এই গান উত্সর্গ করেছিলেন তিনি।


অভিনেতার মতে এটাই নাকি টেকোদের সবচেয়ে প্রিয় গান।


বন্ধ করুন