বাংলা নিউজ > বায়োস্কোপ > মুম্বইয়ে আজও ভাড়া বাড়িতে থাকেন অনুপম! মাত্র একটি বাড়ি কিনেছিলেন; কার জন্য জানেন?
মুম্বইয়ে নিজের বই প্রকাশের অনুষ্ঠানে অনুপম খের। (ছবি সৌজন্যে - এএফপি)
মুম্বইয়ে নিজের বই প্রকাশের অনুষ্ঠানে অনুপম খের। (ছবি সৌজন্যে - এএফপি)

মুম্বইয়ে আজও ভাড়া বাড়িতে থাকেন অনুপম! মাত্র একটি বাড়ি কিনেছিলেন; কার জন্য জানেন?

  • অনুপম খের মুম্বইয়ে আজও ভাড়া বাড়িতে থাকেন! নিজের মুখেই সেকথা জানালেন অনুপম স্বয়ং।তবে জীবনে মাত্র একটি বাড়িই কিনেছেন তাও মুম্বইয়ে নয়। সুদূর সিমলায়। কার জন্য জানেন?সেকথাও ফাঁস করলেন এই জনপ্রিয় বলি-অভিনেতা।

কেরিয়ারে রয়েছে ৫১৯টি ছবি, অস্কার বিজয়ী অভিনেতা রবার্ট ডি নিরোর সঙ্গে অভিনয় করেছেন হলিউড ছবিতেও। সেই অনুপম খের মুম্বইয়ে আজও ভাড়া বাড়িতে থাকেন! নিজের মুখেই সেকথা জানালেন অনুপম স্বয়ং। তবে জীবনে মাত্র একটি বাড়িই কিনেছেন তাও মুম্বইয়ে নয়। সুদূর সিমলায়। কার জন্য জানেন? সেকথাও ফাঁস করলেন এই জনপ্রিয় বলি-অভিনেতা।

জাতীয় স্তরের এক পত্রিকায় সাক্ষাৎকার দেওয়াকালীন অনুপম বলে বসেন যে আজও মুম্বইয়ে তাঁর নিজের কোনও বাড়ি নেই। বর্তমানে যে ফ্ল্যাটে থাকেন তা ভাড়ায় নিয়েছেন তিনি। জানালেন, বছর চার-পাঁচেক আগেই একপ্রকার পাকাপাকি সিদ্ধান্ত নিয়ে নিয়েছিলেন যে মুম্বইযে কোনও বাড়ি কিনবে না তিনি। অভিনেতার কথাতেই জানা গেল একমাত্র একটি বাড়িই তিনি কিনেছেন তাঁর জীবনে। সিমলার সেই বাড়ি তিনি কিনেছেন তাঁর মা দুলারী খের-এর জন্যেই।

মায়ের সঙ্গে সিমলার সেই বাড়িতে অনুপম খের। (ছবি সৌজন্যে - ইউটিউব)
মায়ের সঙ্গে সিমলার সেই বাড়িতে অনুপম খের। (ছবি সৌজন্যে - ইউটিউব)

আসলে অনুপম খেরের মা দীর্ঘবছর ধরে হিমাচলের বাসিন্দা। সিমলায় বহু বছর ধরে ভাড়া নেওয়া বাড়িতেই দিন গুজরান করেছিলেন তিনি। তাই নিজের একটি বাড়ির স্বপ্ন তাঁর বহু দিনের। বহু বছর ধরেই অনুপমের ইচ্ছে ছিল মায়ের জন্য দারুণ কোনও উপহারের ব্যবস্থা করা। যেমন ভাবা তেমন কাজ। কয়েক বছর আগে সিমলার সোগি অঞ্চলে ন'টি কামরাযুক্ত একটি বেশ বড়সড় বাড়ি পছন্দ হয়েছিল এই জনপ্রিয় অভিনেতার। সরাসরি বাড়ির মালিককে জিজ্ঞেস করেছিলেন যে তিনি ওই বাড়ি বেচতে ইচ্ছুক কি না। জবাবে 'হ্যাঁ' শুনতেই দ্বিরুক্তি না করে বাড়িটি তিনি কিনে নেন। 

উদ্দেশ্য, মাকে 'সারপ্রাইজ' দেবেন। এরপর মা-কে নিয়ে এসে গোটা বাড়িটি ঘুরে দেখানোর পর অনুপম মায়ের কাছে জানতে চান তাঁর কেমন লেগেছে। সরল মনে বৃদ্ধা জবাব দেন, 'বেশ ভালো'। পরমুহূর্তেই অভিনেতা জানান তিনি গোটা বাড়িটাই কিনে ফেলেছেন। শুনে যারপরনাই চমকে যান অনুপমের মা। কষে ধমকও দেন ষাট পেরোনো ছেলেকে। সোজা জানিয়ে দেন তাঁর এত বড় বাড়ির বিন্দুমাত্র প্রয়োজন নেই। শেষপর্যন্ত অনেক বুঝি সুঝিয়ে মা-কে রাজি করিয়েছিলেন অনুপম।

বন্ধ করুন