বাংলা নিউজ > বায়োস্কোপ > নজরুল মঞ্চে কেকে-র ‘পল’ গেয়ে শ্রদ্ধা জানালেন অনুপম, করলেন ১ মিনিট নীরবতা পালন
কেকে-র গাওয়া পল গেয়ে সম্মান জানালেন অনুপম। 

নজরুল মঞ্চে কেকে-র ‘পল’ গেয়ে শ্রদ্ধা জানালেন অনুপম, করলেন ১ মিনিট নীরবতা পালন

কেকে মারা যাওয়ার পর ফের খুলল নজরুল মঞ্চের দরজা। পারফর্ম করলেন অনুপম রায়। সঙ্গে কেকে-র গান ‘পল’ দিয়ে প্রয়াত গায়ককে সম্মানও জানালেন তিনি। 

৩১ মে কেকে মারা যাওয়ার পর থেকেই বিতর্কের কেন্দ্রবিন্দুতে রয়েছে কলকাতার নজরুল মঞ্চ। অভিযোগ উঠছে, নজরুল মঞ্চের অব্যবস্থা, অতিরিক্ত ভিড় আর এসি ঠিক করে কাজ না করার কারণেই মারা গিয়েছেন এই অবাঙালি গায়ক। তবে সেই নজরুল মঞ্চেই শো করলেন অনুপম রায় শুক্রবার।

তবে, এদিন স্টেজে উঠেও মন খারাপ ধরা পড়ল অনুপমের গলায়। 'দ্য অনুপম রায় ব্যান্ড'-এর শো শুরু করেন গায়ক-সুরকার 'আমি আজকাল ভাল আছি, তোকে ছাড়া রাতগুলো আলো হয়ে আছে' গান দিয়ে। গানের গাওয়ার মাঝেই অনুপম শ্রদ্ধা জানান নজরুল মঞ্চের স্টেজ থেকেই কেকে-কে। মাইকে বলে ওঠেন, ‘মনে পড়ে যাচ্ছে দু'দিন আগের রাত। যখন হাসপাতাল পৌঁছে শুনলাম উনি আর নেই। আমরা সেই শিল্পীর জন্য নীরবতা পালন করতে পারি কি?’ অডিটোরিয়ামে উপস্থিত সকল দর্শকই চিৎকার করে সমর্থন জানান অনুপমকে। স্টেজের পরদায় ভেসে ওঠে কেকে-র ছবি।

এক মিনিট নীরবতা পালন করে সকলেই। আর তা ভাঙেন অনুপম কেকে-র ই গান, ‘হাম রহে ইয়া না রহে কাল/ হাম ইয়াদ আয়েঙ্গে ইয়ে পল’ গানটি দিয়ে। আর তখন আবেগে ভেসে যায় গোটা নজরুল মঞ্চ। উঠে দাঁড়িয়ে হাততালি দিতে থাকেন দর্শকরা। এরপর সকলে গলাও মেলান অনুপম রায়ের সঙ্গে।

প্রসঙ্গত, ৩০ ও ৩১ মে নজরুল মঞ্চে অনুষ্ঠান ছিল কেকে-র। তবে ৩১ তারিখ অনুষ্ঠান শেষ করে হোটেলে ফেরার পথেই অসুস্থ হয়ে পড়়েন। হোটেলে পৌঁছে শরীর আরও খারাপ করলে নিয়ে যাওয়া হয় সিএমআরআই হাসপাতালে। যেখানে দর্শকরা তাঁকে মৃত বলে ঘোষণা করে। কলকাতাতেই শেষ গান গেয়ে যান এই কিংবদন্তি গায়ক।

বন্ধ করুন