বাংলা নিউজ > বায়োস্কোপ > অনিন্দ্যর কথা মেনে ‘জল ফড়িং ২.০’ তৈরিতে শুরুতে কেন রাজি হননি অনুপম?

সৃজিত মুখোপাধ্যায়ের ছবি ‘হেমলক সোসাইটি’-র জন্য ‘আমাকে খুঁজে দে জলফড়িং’ গানটা যত্ন করে বানিয়েছিলেন সুরকার ও গায়ক অনুপম রায়। শ্রোতাদের কাছে তুমুল জনপ্রিয় এই গান। আট বছর পর অনিন্দ্য চট্টোপাধ্যায় তাঁর নতুন ছবি ‘প্রেম টেম’এর জন্য গানের দ্বিতীয় ভার্সন আবদার করে বসেন অনুপমের কাছে। 

মঞ্চে গানটি গেয়ে শোনাতে শোনাতে হাঁফিয়ে উঠেছেন অনুপম রায়। তাই অনিন্দ্য চট্টোপাধ্যায়ের আবদার সহজে মানতে চাইছিলেন না তিনি। নতুন কিছু করার ইচ্ছে জেগেছিল। তবে দর্শকদের চাহিদা এবং ছবির দৃশ্যের প্রয়োজনে, এবার গানের জন্য মঞ্চে অনুপম। ১৪ ফেব্রুয়ারি প্রেম দিবসের দিন মুক্তি পেতে চলেছে অনিন্দ্য চট্টোপাধ্যায়ের নতুন ছবি ‘প্রেম টেম’। যার একটি গান ‘জলফড়িং ২.০’ মুক্তি পেয়েছে ইতিমধ্যে। 

গানের ভিডিওতে অনুপমকে দেখা যাচ্ছে কলেজ ফেস্টে মঞ্চে দাঁড়িয়ে গিটারের সঙ্গে সুর তুলেছেন তিনি। অনুপমের কথায়, অনিন্দ্য চট্টোপাধ্যায়ের জোরাজুরিতে গানটি রিক্রিয়েট করতে রাজি হন তিনি। অনিন্দ্য কেন সেটা চাইছিলেন, তিনি সেটা বুঝতে পারেননি আগে। পরে বুঝতে পারেন, ছবির জন্য ওই দৃশ্যটি তৈরি করতে হলে পুরনো কোনও জনপ্রিয় গানই লাগত। না হলে কলেজ ফেস্টে গিয়ে‌ নতুন গান গাইলে পড়ুয়ারা একাত্ম হতে পারত না।

ভিডিওতে ছবির দৃশ্যের পুরোটাই বাস্তব। শ্রীরামপুর কলেজের পড়ুয়াদের দিয়েই ছবির দৃশ্যের শ্যুট করা হয়েছে। পড়ুদের সহযোগিতায় কলেজ ফেস্টের আমেজ অনায়াসে ফুটে উঠেছে ছবির দৃশ্যে। ছবির দৃশ্যের নিজের চরিত্রে নিজেই অভিনয় করেছেন অনুপম। প্রসঙ্গত, ‘হেমলক সোসাইটি’ ছবিতে অনুপম রায় এই গানটি গাইয়েছিলেন শিলাজিৎ মজুমদারকে দিয়ে। তবে দ্বিতীয় ভার্সনে গাইতে হল সুরকার এবং গীতিকারকে নিজেকেই। 

বন্ধ করুন