পাতাল লোক ভারতের সেরা ক্রাইম-থ্রিলার,দাবি অনুরাগের
পাতাল লোক ভারতের সেরা ক্রাইম-থ্রিলার,দাবি অনুরাগের

অনুষ্কার ‘পাতাল লোক’ ভারতের সেরা ক্রাইম থ্রিলার, দাবি সেক্রেড গেমস পরিচালক অনুরাগ কশ্যপের

  • ভারতে তৈরি সেরা ক্রাইম থ্রিলার পাতাল লোক। অপকটে মেনে নিলেন সেক্রেড গেমস পরিচালক  অনুরাগ কশ্যপ। 

পরিচিতরা ভালোভাবেই জানেন পরিচালক অনুরাগ কশ্যপ ক্রিয়েটিভ বিষয় নিয়ে কতখানি খুঁতখুঁতে। মনের কথাটা মুখে আনতেও ভয় পায়না গ্যাংস অফ ওয়াসিপুর খ্যাত এই পরিচালক। বলিউডের অন্যতম ঠোঁটকাটা এই ব্যক্তিত্ব এবার ভূয়সী প্রশংসা করলেন অনুষ্কা শর্মার ডেব্যিউ ওয়েব সিরিজ পাতাল লোকের। শুক্রবার থেকেই আমাজন প্রাইমে স্ট্রিমিং শুরু হয়েছে এই ক্রাইম থ্রিলারের। ইতিমধ্যেই চর্চার নেটদুনিয়ায় কেন্দ্রবিন্দুতে পাতাল লোক। অনেকের মতেই ‘এতদিন বাদে একটা এত ভালো সামাজিক-রাজনৈতিক প্রেক্ষাপটে তৈরি সিরিজ দেখছি’। এই তালিকায় রয়েছেন সেক্রেড গেমস পরিচালক অনুরাগ কশ্যপও। পরিচালকের কথায়, ‘ভারতে তৈরি সেরা ক্রাইম থ্রিলার পাতাল লোক’। অর্থাত্ নেটফ্লিক্সের সেক্রেড গেমস, যে সিরিজ পরিচালনায়র দায়িত্বে রয়েছেন স্বয়ং অনুরাগ কশ্যপ তার চেয়েও পাতাল লোককে এগিয়ে রাখছেন তিনি নিজে।

প্রসিত রায় ও অবিনাশ অরুণ পরিচালিত এই ক্রাইম থ্রিলারে লিড রোলে অভিনয় করেছেন নীরজ কবি, জয়দীপ অহলাওয়াত,গুল পনাগ। সিরিজ প্রযোজনার দায়িত্বে রয়েছেন অনুষ্কা শর্মা। 

টুইট বার্তায় অনুরাগ জানান, 'আমার পরিচালক সত্ত্বা আজ ভীষণ খুশি। এইমাত্র পাতাল লোক দেখলাম..আমার দেখা এই দেশে তৈরি সেরা ক্রাইম থ্রিলার সুদীর্ঘ একটা সময়ের জন্য, হয়ত চিরকালের জন্য'।

এই সিরিজে দেখা মিলেছে দুই বাঙালি অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় ও অনিন্দতা বসুরও।হাতিরাম চৌধুরি নামের এক পুলিশ অফিসারকে ঘিরেই এগিয়েছে মোট ৯টি পর্বের এই ওয়েব সিরিজের কাহিনি। ভারতীয় সমাজ ব্যবস্থার নগ্ন রূপ এই সিরিজে ফুটে উঠেছে, ঠিক কোন পরিস্থিতিতে মানুষের মধ্যে অপরোধ প্রবণতা জেগে উঠে সেই জটিল মনস্তত্বও ধরা পড়েছে পাতাল লোকে। 

অনুরাগ অপর একটি টুইটে লেখেন, অভিষেক, নীরজ কবি,স্বস্তিকা, বিপিন,গুল.. আমি সকলেই আগে দেখেছি,ওঁরা সবসময়ই নিজেদের সেরাটা দেয়। তবে চমকে গেলাম প্রথমবার নীহারিকা, জগজিত,ইশককে দেখে..মন জিতে নিল ওরা। উফ কী দুর্দান্ত কাজ করেছে অবিনাশ অরুন আর প্রসতি। প্রযোজকদের ধন্যবাদ জানাই ওদের পাশে দাঁড়ানোর জন্য। 

 

হিন্দুস্তান টাইমসের রিভিউতে এই সিরিজ সম্পর্কে বলা হয়েছে, ‘ নেটফ্লিক্সের সেক্রেড গেমসের সমতুল্য মানের একটা সিরিজ বানোর চেষ্টায় আমজন প্রাইম ছাপিয়ে গিয়েছে নিজেকেই। নেটফ্লিক্সের একটি মোড় ঘুরিয়ে দেওয়া সিরিজের সঙ্গে বেশ কিছু মিল থাকা সত্ত্বেও পাতাল লোক একটা অসামান্য প্রচেষ্টা সব দিক থেকে।…ভারতীয় স্ট্রিমিং দুনিয়ার নতুন উত্থান পর্ব শুরু হবে এই সিরিজের সঙ্গে, একটা দারুণ পদক্ষেপ। মেড ইন হেভেনের পর আমাজন প্রাইম ইন্ডিয়ার শ্রেষ্ঠ নিবেদন’।

বন্ধ করুন