বাড়ি > বায়োস্কোপ > ‘সুশান্ত প্রবলেমেটিক,ওঁর সঙ্গে কাজ করব না’, মে মাসে স্পষ্ট জানিয়েছিলেন অনুরাগ
মুখ খুললেন অনুরাগ কশ্যপ 
মুখ খুললেন অনুরাগ কশ্যপ 

‘সুশান্ত প্রবলেমেটিক,ওঁর সঙ্গে কাজ করব না’, মে মাসে স্পষ্ট জানিয়েছিলেন অনুরাগ

  • সুশান্তকে ইন্ডাস্ট্রি ৯-১০ বছর ধরে চেনে, সেই কারণেই নাকি সুশান্তের জন্য ন্যায়বিচার চেয়ে মুখ খোলেনি বলিউড, দাবি অনুরাগ কশ্যপের।
  • রিয়ার জন্য সুবিচার চেয়ে টুইটারে নিজের ব্যক্তিগত চ্যাট সামনে আনলেন পরিচালক।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর সুশান্তের জন্য ন্যায়বিচার চাওয়ার ক্ষেত্রে বলিউডে অদ্ভূত নিস্তবদ্ধতা চোখে পড়েছে অথচ রিয়া চক্রবর্তীর সমর্থনে মুখ খুলেছে বলিউডের একটা বড় অংশ। রিয়ার গ্রেফতারির পর, নায়িকার জন্য ন্যায়বিচার চেয়ে পুরুষতান্ত্রিক সমাজ ভেঙে গুঁড়িয়ে ফেলবার ডাক দিয়েছে বি-টাউন এবং সেই মোর্চার শুরুরতেই রয়েছেন পরিচালক অনুরাগ কশ্যপ। 

রিয়ার সমর্থন করেই চুপ থাকলেন না অনুরাগ। কেন সুশান্তের সমর্থনে বলিউড এগিয়ে আসেনি সেই ব্যাখ্যাও দিলেন ‘গ্যাংস অফ ওয়াসিপুর’ পরিচালক। কেন সুশান্তের সঙ্গে কাজ করেননি তিনি নিজে সেই কটাক্ষের জবাবও দিলেন অনুরাগ কশ্যপ। পরিচালকের সাফাই বলিউড সেলেবরা সুশান্তের জন্য ন্যায়বিচার চেয়ে মুখ খোলেনি কারণ সুশান্তের সম্মানের কথা মাথায় রেখে। এই প্রসঙ্গে নিজের ব্যক্তিগত হোয়াটসঅ্যাপ চ্যাটও টুইটারে প্রকাশ করলেন অনুরাগ কশ্যপ। 

সুশান্তের মৃত্যুর মাত্র তিন সপ্তাহ আগে প্রয়াত অভিনেতার ম্যানেজারের সঙ্গে হওয়া কথোপকথনের স্ক্রিনশট প্রকাশ করলেন অনুরাগ। সেখানে সুশান্তের নাম নিজের পরবর্তী প্রোজেক্টের জন্য মাথায় রাখবার অনুরোধ করেছিলেন অভিনেতার ম্যানেজার।  ২২ মে ২০২০-র সেই হোয়াটসঅ্যাপ চ্যাটে অনুরাগ স্পষ্টই জানিয়ে দেন ‘সুশান্ত খুব বেশি প্রবলেমেটিক। আমি ওকে ওর কেরিয়ার শুরুর আগে থেকে চিনি, আমার জন্যই সুশান্ত ওর প্রথম ছবি কাই পো ছে পেয়েছিল’।

অনুরাগ কশ্যপ বলেন, ব্যক্তিগত কারণে সুশান্তের সঙ্গে কাজ না করবার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। এরপর ১৪ জুন সুশান্তের ম্যানেজারের সঙ্গে হওয়া হোয়াটসঅ্যাপ চ্যাটও প্রকাশ করেন অনুরাগ কশ্যপ। এই চ্যাট প্রসঙ্গে তিনি লেখেন, ‘এটা তোমাদের সেই জিনিস দেখাবে তা তোমরা দেখতে চাও না। এটা খুব ভয়ঙ্কর কাজ মনে হতে পারে, তবে আর পারা যাচ্ছে না….এটা তাদের জন্য যারা ভাবছ আমরা পরিবারের জন্য পরোয়া করিনি..এর চেয়ে বেশি স্বচ্ছ আর হওয়া সম্ভবপর নয়, যেমনভাবে ইচছা আমাকে বিচার করুন'।

এই হোয়াটসঅ্যাপ চ্যাটে অনুরাগ সুশান্তের মৃত্যুর পর তার ম্যানেজারকে বলেন, ‘রণবীর সিংয়ের বদলে সুশান্তকে নিজের একটা ছবির করবার সিদ্ধান্ত নিয়েছিলাম,কারণ মুকেশ বলেছিল সুশান্ত ছবিটা করতে চায়। এরপর সুশান্ত আমাকে এড়িয়ে গেল। আমাকে ছবিটা বন্ধ করে দিতে হল’।

রিয়ার গ্রেফতারির পর অনুরাগের মত সবাই হাত ধুয়ে রিয়ার পিছনে পড়ে রয়েছে, এবং রিয়ার সমর্থনে বলিউড মুখ খোলায় তাঁদের আক্রমণ করছে। সেই বিতর্কের জবাব দিয়ে অনুরাগ বলেন, ‘সবাই বলছে কীভাবে আমরা জানি যে রিয়া এটা করেনি, সুশান্তের সঙ্গে এমনটা ঘটেনি? তোমরা কি করে জানবে যে সুশান্ত কী অবস্থায় ছিল? আমরা কি ভুলে যাচ্ছি যে গোটা ইন্ডাস্ট্রি সুশান্তকে চিনিছে এবং দেখেছে,ওর সঙ্গে কথা বলেছে গত ৯-১০ বছর ধরে। হ্যাঁ, আমরা তোমাদের চেয়ে বেশি জানি’।

এই প্রথম নয়, সুশান্তের মৃত্যুর পরে  অনুরাগ কশ্যপ দাবি করেছিলেন সুশান্ত সিং রাজপুত নাকি বলিউডের বড় ব্যানারের সঙ্গেই কাজ করতে আগ্রহী ছিলেন। নির্দিষ্ট কিছু হেভিওয়েটদের কাছ থেকে ‘মান্যতা’ পাওয়ার দিকেই ছিল তাঁর প্রচেষ্টা। অনুরাগ কশ্যপ নাকি দুটো ছবি অফার করেছিলেন সুশান্ত সিং রাজপুতকে। তবে অফার ফিরিয়েছিলেন অভিনেতা।

বন্ধ করুন