বাংলা নিউজ > বায়োস্কোপ > অস্কারজয়ী স্করসেসির সঙ্গে ছবিতে ট্রোলড, ‘সিনেমার কুকুর’ অনুরাগের 'ভৌ ভৌ' জবাব
মার্টিন স্করসেসির সঙ্গে অনুরাগ কশ্যপ। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)
মার্টিন স্করসেসির সঙ্গে অনুরাগ কশ্যপ। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

অস্কারজয়ী স্করসেসির সঙ্গে ছবিতে ট্রোলড, ‘সিনেমার কুকুর’ অনুরাগের 'ভৌ ভৌ' জবাব

  • অস্কারজয়ী হলিউড পরিচালক মার্টিন স্করসেসির সঙ্গে তোলা অনুরাগ কশ্যপের একটি ছবি ঘিরে ট্রোলিং করল এক নেট নাগরিক। এতটুকুও মেজাজ না হারিয়ে ওই ট্রোলারকে পাল্টা জবাব দিলেন অনুরাগ স্বয়ং। 

গত ১৭ নভেম্বর নিজের ৭৯তম জন্মদিনের কেক কাটলেন অস্কারজয়ী পরিচালক মার্টিন স্করসেসি। এক ওয়েবসাইটের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে বিশ্ববিখ্যাত ওই পরিচালককে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে তাঁর সঙ্গে জনপ্রিয় বলি-পরিচালক অনুরাগ কশ্যপের একটি ছবি পোস্ট করা হয়। ছবিতে বেশ কয়েক বছরের পুরোনো। ২০১৩ সালে তোলা ওই সাদা কালো ছবিতে দেখা যাচ্ছে 'দ্য উল্ফ অফ ওয়াল স্ট্রিট' এর পরিচালকের পা ছুঁয়ে আশীৰ্বাদ নেওয়ার জন্য মাথা ঝোঁকাচ্ছেন অনুরাগ। প্রিয় পরিচালককে সামনে পেয়ে যে দারুণ খুশি হয়েছিলেন অনিরাগ তা ব্যক্ত করছে ছবিতে তাঁর মুখের ওই হাসি।

অনুরাগ-ভক্তরা তো বটেই, তাছাড়া বহু সিনেমাপ্রেমী মানুষ এই ছবি দেখে বেশ খুশিই হয়েছে। বর্ষীয়ান হলিউড পরিচালককে শুভেচ্ছা জানানোর পাশাপাশি অনুরাগের সৌজন্যতাবোধ দেখে মন ভরেছে নেটিজেনদের। তবে সবাই তো সমান নয়। তাই এক ইনস্টাগ্রাম ব্যবহারকারী ছবির নিচে বেশ বড় বড় অক্ষরে কমেন্ট করেন, এ কী! সিনেমার ভগবান কী করছেন এই সিনেমার কুকুরটার সঙ্গে!' মন্তব্যটি চোখে পোড়ামাটিরই বিন্দুমাত্র দেরি না করে পাল্টা মুখের উপর জবাব দিয়েছেন 'গ্যাংস অফ ওয়াসিপুর'-এর পরিচালক। একেবারে নিজস্ব স্টাইলে। আর ট্রোলারকে অনুরাগের সেই বুদ্ধিদীপ্ত জবাব দেখে যারপরনাই মজা পেয়েছে নেট নাগরিকের দল।

মার্টিন স্করসেসির সঙ্গে অনুরাগ কশ্যপ এর ছবিতে ট্রোলারের সেই মন্তব্যের পাল্টা জবাব অনুরাগের। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)
মার্টিন স্করসেসির সঙ্গে অনুরাগ কশ্যপ এর ছবিতে ট্রোলারের সেই মন্তব্যের পাল্টা জবাব অনুরাগের। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

বিন্দুমাত্র মেজাজ না হারিয়ে, একটি অশ্লীল শব্দ ব্যবহার না করে ওই ট্রোলারের কমেন্টের নিচে অনুরাগ পাল্টা লিখেছেন 'ভৌ ভৌ'। তাঁকে 'কুকুর' বলে ডাকাতে 'কুকুরের ডাক' এর শব্দের ন্যায় কমেন্টটি করেছেন এই জনপ্রিয় বলি-পরিচালক। লেখাই বাহুল্য, অনুরাগের এই রসবোধের পরিচয় পেয়ে যারপরনাই উৎফুল্ল নেটপাড়া।

অনুরাগকে লেখা মার্টিন স্করসেসির সেই চিঠি।
অনুরাগকে লেখা মার্টিন স্করসেসির সেই চিঠি।

প্রসঙ্গত, ২০১৩ সালে অনুরাগের 'দেব ডি' এবং 'গ্যাংস অফ ওয়াসিপুর' দেখে দেখে মুগ্ধ হয়েছিলেন স্করসেসি। নিজের মুগ্ধতার কথা জানিয়ে অনুরাগকে একটি চিঠিও লেখেন 'দ্য আইরিশম্যান' ছবির পরিচালক। সঙ্গে ও জানান কখনও যদি অনুরাগ নিউ ইয়র্কে আসেন এবং সেই সময়ে যদি তিনি সেখানে থাকেন তাহলে অনুরাগ যেন অবশ্যই তাঁদের দেখা হবে। সেই চিঠি পেয়ে আপ্লুত অনুরাগ জানিয়েছিলেন, 'পরিচালক হিসেবে এই চিঠি তাঁর জীবনের শ্রেষ্ঠ পুরস্কার'।

বন্ধ করুন