বাংলা নিউজ > বায়োস্কোপ > Chakda Xpress: অনুষ্কার গুগলি! ঝুলনের বায়োপিক নিয়ে তিন বছর পর ফিরছেন অভিনেত্রী, প্রকাশ্যে টিজার
আসছে ‘চাকদহ এক্সপ্রেস’
আসছে ‘চাকদহ এক্সপ্রেস’

Chakda Xpress: অনুষ্কার গুগলি! ঝুলনের বায়োপিক নিয়ে তিন বছর পর ফিরছেন অভিনেত্রী, প্রকাশ্যে টিজার

  • ‘চাকদহ এক্সপ্রেস’-এর টিজার প্রকাশ্যে আনলেন অনুষ্কা শর্মা। ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে সরাসরি মুক্তি পাবে এই ছবি। 

পর্দায় তাঁকে দেখা যাবে ফাস্ট বোলার হিসাবে, তবে বছরের শুরুতেই ভক্তদের বিরাট গুগলি দিলেন অনুষ্কা শর্মা। সুখবর অভিনেত্রীর ভক্তদের জন্য, দীর্ঘ তিন বছর পর অভিনয়ে ফিরছেন বিরাট ঘরনি। বৃহস্পতিবার সকালে অনুষ্কা জানিয়ে দিলেন কোনও কিন্তু নয়, ঝুলন গোস্বামীর বায়োপিকে নাম ভূমিকায় থাকছেন তিনিই। ছবির নাম ‘চাকদহ এক্সপ্রেস’। গত বছরের শেষে শোনা গিয়েছিল প্রযোজক হিসাবে পরিচালক প্রসিত রায়ের এই প্রোজেক্টের পাশে থাকলেও অভিনয় করবেন না। কিন্তু সব জল্পনায় জল ঢেলে দিলেন ভামিকার মা। 

২২ গজে এবার দৌড়াতে দেখা যাবে অনুষ্কাকে। খুব শীঘ্রই কোমরবেঁধে মাঠে নামবেন অনুষ্কা। ২০১৮ সালের ডিসেম্বরে মুক্তি পেয়েছিল অভিনেত্রীর শেষ ছবি ‘জিরো’, এরপর থেকে ছবির দুনিয়া থেকে গায়েব ছিলেন অনুষ্কা। গত বছর জানুয়ারিতে মা হন ‘বর নে বনাদি জোড়ি’ তারকা। আগামী সপ্তাহেই এক বছর পূর্ণ করবে ভামিকা। অবশেষে মেয়েকে সামলে লাইট-ক্যামেরা-অ্যাকশনের দুনিয়ায় ফেরবার পালা অনুষ্কার।  

এদিন আনুষ্ঠানিক বিবৃতিতে অনুষ্কা জানিয়েছেন, ‘এই ছবিটা খুব স্পেশ্যাল, কারণ এটা বলবে আত্মত্যাগের গল্প। এই ছবি ভারতীয় মহিলা ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ঝুলক গোস্বামীর জীবন কাহিনি দ্বারা অনুপ্রাণিত। মহিলা ক্রিকেট নিয়ে মানুষের দৃষ্টিভঙ্গি পালটে দিতে পারে এই ছবি। যখন ঝুলন ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখেছিল, তখন মেয়েদের জন্য স্পোর্টসের দুনিয়ায় পা রাখাটাই ছিল বড় চ্যালেঞ্জ। এই ছবিতে এমন অনেক গল্প উঠে আসবে যা ঝুলনের জীবনকে, মহিলা ক্রিকেটকে একটা দিশা দেখিয়েছে’। 

ক্রিকেট যে দেশে ধর্মের সমান মর্যাদা পায়, পুরুষ ক্রিকেট দলের তারকারা ভগবান হিসাবে পূজিত হন সেই দেশ ভারতবর্ষে মহিলা ক্রিকেটারদের দশা আর দিশা কয়েক দশক আগে মারাত্মক চ্যালেঞ্জিং ছিল। ফ্যানেদের সাপোর্ট সঙ্গে ছিল না, মজুত ছিল না উপযুক্ত সাপোর্ট সিস্টেম, সুযোগ-সুবিধাও। সেই অনিশ্চিত সময়ে হাতেগোনা যে কয়জন মহিলা ক্রিকেটার নিজেদের স্বপ্নকে তিল তিল করে গড়ে তুলেছিলেন, বিশ্ব মানচিত্রে ভারতীয় মহিলা ক্রিকেট দলকে উপরের সারিতে পৌঁছে দিয়েছিলেন তার মধ্যে অন্যতম বাংলার গর্ব ঝুলন গোস্বামী। 

অনুষ্কার কথায়, 'আমাদের স্যালুট জানানো উচিত ঝুলন গোস্বামী ও তাঁর সহকর্মীদের ভারতীয় মহিলা ক্রিকেটের অভ্যুত্থান ঘটানোর জন্য। এটা তাঁদের পরিশ্রম, প্যাশন আর হার না মানার অদম্য জেদের ফল যা মহিলা ক্রিকেটকে চর্চার কেন্দ্রবিন্দুতে এনে দাঁড় করিয়েছে। আগামী প্রজন্ম ঝুলনদের কাছে কৃতজ্ঞ থাকবে… ঝুলনের গল্পটা সত্যি ভারতীয় ক্রিকেটের ইতিহাসের এক আন্ডারডগের গল্প, এই ছবিতে আমরা ওর সেই স্পিরিটটাই সেলিব্রেট করব'। 

খুব শীঘ্রই শুরু হবে প্রসিত রায়ের ‘চাকদহ এক্সপ্রেস’-এর শ্যুটিং। টিজারে দেখা মিলল, কেমনভাবে পুরুষ দলের প্লেয়ারদের নাম মুছে সেই জার্সিতে নিজেদের নাম লিখে ফাঁকা স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জরুরি ম্যাচ খেলতে নামছে ঝুলনরা। যাদের হার-জিত নিয়ে মাথাব্যাথা নেই কারুর, তাই তো ধার করা জার্সিই তাঁদের সম্বল। টিজারে বাংলা মেশানো হিন্দিতে কথা বলতে শোনা গেল বিরাট ঘরনিকে। 

এই ছবি প্রযোজনার দায়িত্বে থাকছেন অনুষ্কার ভাই কার্নিশ শর্মা। ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে সরাসরি মুক্তি পাবে এই ছবি। 

 

 

বন্ধ করুন