বাংলা নিউজ > বায়োস্কোপ > 'প্রাক্তন' এর স্মৃতি শেয়ার অপরাজিতার; বললেন, ‘প্রাক্তন আমার জীবনে বর্তমান!’
'প্রাক্তন' নিয়ে প্রকাশ্যে মুখ খুললেন অপরাজিতা আঢ্য। (ছবি সৌজন্যে - ইনস্টাগ্রাম)
'প্রাক্তন' নিয়ে প্রকাশ্যে মুখ খুললেন অপরাজিতা আঢ্য। (ছবি সৌজন্যে - ইনস্টাগ্রাম)

'প্রাক্তন' এর স্মৃতি শেয়ার অপরাজিতার; বললেন, ‘প্রাক্তন আমার জীবনে বর্তমান!’

  • বরাবরই রাখঢাক না করেই কথা বলতে ভালোবাসেন অপরাজিতা আঢ্য। এবারও বললেন। 'প্রাক্তন' নিয়ে নিজের নানান স্মৃতি, হরেকরকম কথা শেয়ার করলেন।

বরাবরই রাখঢাক না করেই কথা বলতে ভালোবাসেন অপরাজিতা আঢ্য। এবারও বললেন। 'প্রাক্তন' নিয়ে নিজের নানান স্মৃতি, হরেকরকম কথা শেয়ার করলেন। তবে 'প্রাক্তন' বলতে এখানে কোনও বিশেষ ব্যক্তিকে কিন্তু বোঝানো হচ্ছে না। নন্দিতা রায় এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায় পরিচালিত সুপারহিট ছবির কথাই বলা হচ্ছে। বাংলা ছবির প্রেক্ষাপটে বেশ কিছু দিক থেকে স্পেশ্যাল এই ছবি। প্রায় ১৪ বছর পর এই ছবির হাত ধরেই একসঙ্গে ফের অনস্ক্রিন কামব্যাক করেছিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত এবং প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। 'প্রাক্তন'-এ গান গাওয়ার সুবাদে জাতীয় পুরস্কার নিজের ঝুলিতে পুড়েছিলেন ইমন চক্রবর্তী। এবং চোখ ধাঁধানো অভিনয়ের সুবাদে রাতারাতি সমস্ত লাইমলাইট নিজের দিকে কেড়ে নিয়েছিলেন অপরাজিতা। সঙ্গে বক্স অফিসের ভালোবাসা তো ছিলই।

২০১৬ সালে মুক্তি পেয়েছিল এই ছবি। মুক্তির বেশ কয়েক বছর পর সেই ছবির স্মৃতি ফিরে এল ছবির অন্যতম অভিনেত্রী অপরাজিতা আঢ্যর মনে। কীভাবে? সদ্য কোনও জায়গা থেকে ট্রেনে সফর করছিলেন অপরাজিতা। ট্রেনের কামরায় উঠেই তাঁর মনে পড়ে গেল সেই ছবির কথা। অভিনেত্রী একটা ট্রেনের ফার্স্ট ক্লাস এসি কুপে ফিরছিলেন। 'প্রাক্তন'-ও এরকম একটি এসি কুপে অপরাজিতা অভিনীত চরিত্রটি ফিরছিলেন। সেখানেই তাঁর সঙ্গে ঋতুপর্ণার দেখা হয়। 

জানালেন ছবির শ্যুটিংয়ের প্রচুর কথা মনে ভিড় করে আসছে।এই প্রসঙ্গে জানা গেল শ্যুটিংয়ের সময় ওই সিকোয়েন্সে দর্শক যে অভিনেতাদের ট্রেনের দুলুনিটা দেখেছিল, সেটা তাঁদের অভিনয় করতে হয়েছে। বললেন, 'বহু মজার মজার দৃশ্য মনে পড়ছে, অন্তাক্ষরী, সৌমিত্র বাবুকে খুব মিস করছি'। বক্তব্য শেষে তাঁর সংযোজন, 'প্রাক্তন আমার জীবনে সব সময় বর্তমান। কোনও দিনই প্রাক্তন হবে না। এখন তো জ্বর হলে সবারই ভয়। কিন্তু আমি প্রাক্তন জ্বরে এখন ভুগছি।' অপরাজিতার এই ‘প্রাক্তন’-এর স্মৃতিচারণার ভিডিও ছবির নির্মাতা সংস্থা উইনডোজ প্রোডাকশন হাউজের ফেসবুক পেজ থেকে শেয়ার করা হয়।

বন্ধ করুন