বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘বাংলাদেশ কি পাকিস্তান হয়ে যাচ্ছে’, চিন্তিত হয়ে টুইট অপর্ণার! জানালেন ‘ধিক্কার’
অপর্ণা সেন। 
অপর্ণা সেন। 

‘বাংলাদেশ কি পাকিস্তান হয়ে যাচ্ছে’, চিন্তিত হয়ে টুইট অপর্ণার! জানালেন ‘ধিক্কার’

  • এত দেরি করে অপর্ণা সেনের মতো একজন বুদ্ধিজীবীর টুইট আসায় কটাক্ষ করার সুযোগ ছাড়েনি নেটপাড়া।

দুর্গা পুজোয় বাংলাদেশের হিন্দু মন্দির ও মণ্ডপে চলা হামলার ঘটনায় প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসেছে গোটা বিশ্ব। কড়া হাতে পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা চালিয়ে যাচ্ছে শেখ হাসিনার সরকার। তবে, তাতে বিশ্বজুড়ে কটাক্ষ কমেনি। আমেরিকায় থাকা প্রবাসী বাঙালিরা পর্যন্ত এই ঘটনার নিন্দে করে মিছিল বের করেছিলেন। জয়া আহসান, মিথিলা-র মতো নায়িকারা গর্জে উঠেছেন। এবার এই নিয়ে নিজের ক্ষোভ উগরে দিলেন অপর্ণা সেন। বুধবার সোশ্যাল মিডিয়ায় একটি টুইট করেন তিনি।

নিজের টুইটে অপর্ণা সেন লিখলেন.'বাংলাদেশে এগুলো কি হচ্ছে? দেশটা কি পাকিস্তান হয়ে যাচ্ছে? রোজ পড়ছি আর শুনছি বাংলাদেশে থাকা হিন্দুদের ওপর অত্যাচার করা হচ্ছে! বন্ধ করুন। দয়া করে বন্ধ করুন। গোটা বিশ্বটাই কেমন যেন হিংসাত্মক হয়ে উঠেছে।'

তবে, মর্মান্তিক সেই ঘটনা ঘটে যাওয়ার প্রায় এক সপ্তাহ পর টুইট করায় একটু কটাক্ষের শিকার হলেন অপর্ণা। এক নেট-নাগরিক লিখলেন, ‘আপনি এই ব্যাপারে নিজের মতামত বা প্রতিবাদ জানালেন দেখে আনন্দিত। কিন্তু এত দেরি করে কেন? এতদিন কেন আপনার কলম গর্জে উঠল না?’ আরেক ব্যক্তি আবার ‘দেরিতে ঘুম ভাঙল’ বলে কটাক্ষ করেছেন অভিনেত্রী-পরিচালককে।

তবে, বেশিরভাগ মানুষই সহমত পোষণ করে জানিয়েছেন বিশ্বে ধর্ম নিয়ে দলাদলি যেভাবে বাড়ছে, তাতে এরকম ঘটনা আরও ঘটবে। মানুষের মধ্যে বাড়ছে অসহিষ্ণুতা। কোনও সরকার নয়, এই ধরনের ঘটনা যাতে ভবিষ্যতে না ঘটে তার দায়িত্ব নিতে হবে সাধারণ মানুষকেই বলে মত নেটপাড়ার একটা অংশের।

বন্ধ করুন