বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘এ দেশে প্রতিবাদ করলেই আপনি দেশদ্রোহী, পাকিস্তানপন্থী,না হলে জঙ্গী’ : অপর্ণা
কৃষক আন্দোলনের সপক্ষে সরব অপর্ণা
কৃষক আন্দোলনের সপক্ষে সরব অপর্ণা

‘এ দেশে প্রতিবাদ করলেই আপনি দেশদ্রোহী, পাকিস্তানপন্থী,না হলে জঙ্গী’ : অপর্ণা

  • প্রতিবাদ করলে জেলে যেতে হতে পারে- সচেতন করলেন অপর্ণা সেন। 

কেন্দ্রের কৃষি বিল প্রত্যাহারের দাবি অনড় কৃষকরা। রাস্তায় নেমে শান্তিপূর্ণ প্রতিবাদ জানাচ্ছেন দেশের হাজার হাজার কৃষক। তবে এখনও নিজেদের অবস্থানে কায়েম মোদী সরকার। এই বিল কৃষকদের পক্ষে, দাবি সরকারের। অন্যদিকে গেরুয়া শিবিরের একাংশ দাবি করছে কৃষকদের আন্দোলনে নকশাল ও খলিস্তানিরা ঢুকে পড়েছে। কৃষক আন্দোলনের আছিলায় ‘টুকরে টুকরে গ্যাং' ফায়দা তোলবার চেষ্টা করছে। শুক্রবার কেন্দ্রীয়মন্ত্রী প্রকাশ জাভড়েকর অভিযোগ শানান,'কৃষকদের ঢাল করে হিংসা ছড়াতে পারে নকশালরা।' এই নিয়েই সোশ্যাল মিডিয়ায় মুখ খুললেন অভিনেত্রী, পরিচালক তথা বুদ্ধিজীবী অপর্ণা সেন। 

তিনি কড়া ভাষায় লেখেন, ‘এই দেশে দয়া করে কোনও বিষয় নিয়ে প্রতিবাদ করবেন না! যদি আপনি করেন, তাহলে আমি নয়, দেশদ্রোহী না, হলে আরবান নক্সাল, হতে পারেন পাকিস্তানপন্থী কিংবা টুকরে টুকরে গ্যাংয়ের সদস্য- আপনাকে খালিস্তানি বা সন্ত্রাসবাদীও বলা হতে পারে! জেলে ঢুকিয়ে দেওয়া হতে পারে, সাবধান'। 

এই প্রথম নয়, এনআরসি ইস্যুতেও প্রকাশ্যে সরকারের সিদ্ধান্তের বিরোধিতা করতে দেখা গিয়েছে অপর্ণা সেনকে। বহুবার বিজেপি নেতৃত্বের কাছে ‘আরবান-নক্সাল’ তকমাও পেয়েছেন এই বর্ষীয়ান শিল্পী। দিন কয়েক আগেই এক ভার্চুয়াল সেনিমানে অপর্ণা সেন বলেন, ‘স্বাধীনতার পর জরুরি অবস্থা ছিল এদেশের গনতন্ত্রের পক্ষে সবচেয়ে বিপজ্জনক। কিন্তু এখন যে ব্যবস্থা ভারতে চলছে তা জরুরি অবস্থাকেও হার মানাবে।’

বন্ধ করুন