বাংলা নিউজ > বায়োস্কোপ > 'তোমার সমস্যা হল তুমি অস্কার জিতেছো', রহমানকে কেন একথা বললেন শেখর কাপুর ?
রহমানের সমর্থনে এগিয়ে এল শেখর কাপুর 

'তোমার সমস্যা হল তুমি অস্কার জিতেছো', রহমানকে কেন একথা বললেন শেখর কাপুর ?

  • বলিউডের 'গ্যাংবাজি'র শিকার এ আর রহমান। অস্কারজয়ী সঙ্গীতশিল্পীর এই মন্তব্য নিয়ে এখন সরগরম বলিউড। 

বলিউডের দলবাজির শিকার অস্কারজয়ী সঙ্গীতপরিচালক এ আর রহমান। সম্প্রতি এক সাক্ষাত্কারে নিজের মুখে সে কথা স্বীকার করে নিয়ে এ আর রহমান। তারপর থেকে নতুন করে ফুলে ফেঁপে উঠেছে বলিউডের নেপোটিজমের অস্তিত্ব, ফেবারিটজমের উপস্থিতির কথা। নেটিজেনদের দাবি কঙ্গনাকে যাঁরা মিথ্যাবাদী বলে কটাক্ষ করছেন তাঁরা রহমানের মন্তব্যের পর কী বলবেন?  এবার রহমানের সমর্থনে এগিয়ে এলেন পরিচালক শেখর কাপুর। পানি পরিচালকের দাবি রহমান এতটাই বেশি প্রতিভাশালী যে বলিউড তাঁর যথাযোগ্য কদর করতে ব্যর্থ হয়েছে। 

টুইট বার্তায় শেখর কাপুর লেখেন, তুমি কি জানো রহমান তোমার সমস্যাটা কোথায়? তুমি গিয়েছে এবং অস্কার জিতেছ। বলিউডের কাছে মরণ চুম্বন হল অস্কার। সেটা প্রমাণ করে তোমার কাছে বলিউড সহ্য করতে পারবে তার চেয়ে অনেক বেশি প্রতিভা আছে'।

শেখর কাপুরের এই টুইটের জবাব দিয়ে মোজার্ট অফ মাদ্রাজ লেখেন, 'হারানো টাকা ফিরে আসে, হারানো যশও ফিরে পাওয়া যায় কিন্তু আমাদের জীবনেের মহামূল্যবান সময়টা কোনওদিন ফিরে আসে না। শান্তি! চলুন আমরা এগিয়ে যাই। জীবনে করবার মতো অনেক মহান জিনিস রয়েছে।

রেডিও মির্চিকে দেওয়া এক সাক্ষাত্কারে রহমান জানান, কেন তিনি খুব কম বলিউড ছবিতে কাজ করেন, যেখানে তামিল ছবিতে নিময়িত পাওয়া যায় তাঁর গান। জবাবে এই অস্কারজয়ী তারকা বলেন, ‘আমি ভালো ছবির অফার কোনদিন ফেরাই না,কিন্তু আমার মনে হয় একটা গ্যাং আছে যাঁরা কিছু ভুল বোঝাবুঝির জন্য আমার নামে গুজব রটায়’।

এই সম্পর্কে এক সাম্প্রতিক উদাহরণ টেনে তিনি বলেন, যখন মুকেশ ছাবরা আমার কাছে এসেছিল, আমি ওকে চারটে গান দিয়েছিলাম দুদিনে। ও আমাকে বলেছিল ‘স্যার আমাকে অনেকে বলেছিল তুমি ওর কাছে যেও না, রহমানের কাছে যেও না। অনেক গল্প বলেছিল’ আমি সেইসব কথা মুকেশের কাছে শুনে বুঝলাম কেন আমার কাছে কম কাজ আসে হিন্দি ছবির এবং কেন ভালো ছবি আসে না। আমি ডার্ক ফিল্ম করছি, কারণ আমার বিরুদ্ধে একটা গ্যাং কাজ করছে। হয়ত ওরা বুঝতেও পারেনা যে ওরা কতটা ক্ষতি করছে'।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই নেপোটিজম বিতর্ক বলিউডে জ্বলন্ত আগ্নেয়গিরির মতো ফুলে ফেঁপে উঠেছে। এর মাঝে রহমানের এই মন্তব্য সেই বিতর্কের আগুনে ঘি ঢেলেছে তা বলাই যায়। 

বন্ধ করুন