বাংলা নিউজ > বায়োস্কোপ > কাজ পাচ্ছেন না এ আর রহমান, বলিউডের 'গ্যাংবাজি'র শিকার অস্কারজয়ী সঙ্গীতশিল্পী
এ আর রহমান 
এ আর রহমান 

কাজ পাচ্ছেন না এ আর রহমান, বলিউডের 'গ্যাংবাজি'র শিকার অস্কারজয়ী সঙ্গীতশিল্পী

  • বলিউডের গ্যাংবাজির শিকার অস্কারজয়ী সঙ্গীত পরিচালক এ আর রহমানও!

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই নেপোটিজম বিতর্ক বলিউডে জ্বলন্ত আগ্নেয়গিরির মতো ফুলে ফেঁপে উঠেছে। নেপোটিজমের অস্তিত্ব, ফেবারিটজম, দলবাজি বা একাধিক বলিউড গ্যাংয়ের উপস্থিতির কথা শিকার করে নিয়েছেন অনেকেই। তবে এবার বলিউডের এই দলবাজির শিকার হওয়ার কথা বললেন অস্কারজয়ী সঙ্গীতশিল্পী এ আর রহমান! হ্যাঁ, ভাবতে অবাক লাগলেও এটাই সত্যি। অস্কারজয়ী এই তারকাকেও নাকি বলিউডের 'নোংরা রাজনীতি'র শিকার হতে হয়েছে। উল্লেখ্য সুশান্ত সিং রাজপুতের শেষ ছবি দিল বেচারার সঙ্গীতের দায়িত্বভার সামলেছেন এ আর রহমান। যা মন ছুঁয়েছে দর্শকদের। 

রেডিও মির্চিকে দেওয়া এক সাক্ষাত্কারে রহমান জানান, কেন তিনি খুব কম বলিউড ছবিতে কাজ করেন, যেখানে তামিল ছবিতে নিময়িত পাওয়া যায় তাঁর গান। জবাবে এই অস্কারজয়ী তারকা বলেন, ‘আমি ভালো ছবির অফার কোনদিন ফেরাই না,কিন্তু আমার মনে হয় একটা গ্যাং আছে যাঁরা কিছু ভুল বোঝাবুঝির জন্য আমার নামে গুজব রটায়’।

এই সম্পর্কে এক সাম্প্রতিক উদাহরণ টেনে তিনি বলেন, যখন মুকেশ ছাবরা আমার কাছে এসেছিল, আমি ওকে চারটে গান দিয়েছিলাম দুদিনে। ও আমাকে বলেছিল ‘স্যার আমাকে অনেকে বলেছিল তুমি ওর কাছে যেও না, রহমানের কাছে যেও না। অনেক গল্প বলেছিল’ আমি সেইসব কথা মুকেশের কাছে শুনে বুঝলাম কেন আমার কাছে কম কাজ আসে হিন্দি ছবির এবং কেন ভালো ছবি আসে না। আমি ডার্ক ফিল্ম করছি, কারণ আমার বিরুদ্ধে একটা গ্যাং কাজ করছে। হয়ত ওরা বুঝতেও পারেনা যে ওরা কতটা ক্ষতি করছে'।

রহমান যোগ করেন, মানুষ আমার কাছে কিছু প্রত্যাশা করে, কিন্তু কিছু লোক সেটা থেকে আমাকে আটকায়। তবে ঠিক আছে, আমি ভাগ্যের উপর বিশ্বাস রাখি। মনে করি সবটাই ভগবানের দান। তাই আমি আমার মতো করে কাজ করছি। তবে সবাইকে বলে রাখতে চাই আমি সকলকে স্বাগত জানাই। সুন্দর ছবি তৈরি করতে চাইলে সকলেই স্বাগত'।

রোজার সঙ্গে  শুরু হয়েছিল রহমানের বলিউড সফর, এরপর বম্বে,দিল সে, স্বদেশ, রকস্টার থেকে শুরু করে হালফিলে ওকে জানু,শিকারার মতো ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্ব সামলেছেন রহমান।

বন্ধ করুন