বাংলা নিউজ > বায়োস্কোপ > গায়ে মেসির নাম লেখা জার্সি, চলচ্চিত্র উৎসবের মঞ্চে আর্জেন্তিনার পরিচালক, রইল ছবি

গায়ে মেসির নাম লেখা জার্সি, চলচ্চিত্র উৎসবের মঞ্চে আর্জেন্তিনার পরিচালক, রইল ছবি

মেসি জ্বর কলকাতা চলচ্চিত্র উৎসবেও। (ছবি- ইনস্টাগ্রাম)

মেসির নাম লেখা জার্সি পরে নেটপাড়ার মন কেড়ে নিলেন সে দেশের পরিচালক ভিরনা মোলিনা। ছবি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। 

শেষ হয়ে গিয়েছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। তবে ভালোলাগার রেশ এখনও রয়ে গিয়েছে সকলের মনে। ২৮তম চলচ্চিত্র উৎসবের একাধিক মুহূর্ত মনে থেকে গিয়েছে সকলের। তা সে অমিতাভ-জয়া হোক বা শাহরুখের এগিয়ে গিয়ে সৌরভকে জড়িয়ে ধরা। তবে আরও একটা মুহূর্ত সবার মনে থেকে যাবে যখন আর্জেন্তিনার জার্সি পরে কলকাতা চলচ্চিত্র উৎসবের মঞ্চে পুরস্কার নেন সে দেশের চলচ্চিত্র নির্মাতা ভিরনা মোলিনা। 

‘হিটলার’স উইচ’ ছবিটির জন্য আন্তর্জাতিক ছবি বিভাগে সেরা পরিচালক নির্বাচিত হয়েছেন দুই পরিচালক আর্নেস্তো আরদিতো এবং ভিরনা মোলিনা। আর এই পুরস্কার নিতে ভিরনা স্টেজে উঠলেন দেশের ফুটবলের জার্সি পরে। শুধু তাই নয় নম্বর ১০ আর মেসি লেখা তাতে। জানালেন, বিশ্বকাপ জেতা যতটা গুরুত্বপূর্ণ তাঁদের কাছে, ততটাই এই পুরস্কার। 

প্রসঙ্গত, গত রবিবারই ফিফা ২০২২-র ফাইনাল জিতে নিয়েছে আর্জেন্তিনা। মেসির স্বপ্নপূরণ সচক্ষে দেখে আবেগে ভেসেছে গোটা বিশ্ব। এখনও মেসি-জ্বরেই কাঁপছে গোটা বিশ্ব। যার ছাপ পড়ল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মঞ্চেও। ১৯৮৬ সালের পর শাপমোচনের এই বিশেষ মুহূর্ত উদযাপন করলেন ভিরনা মোলিনা সগৌরবে। 

প্রসঙ্গত, সেরা তথ্যচিত্র হিসেবে ‘গোল্ডেন রয়্যাল বেঙ্গল টাইগার ‘পুরস্কার পেয়েছে ভারতীয় ছবি ‘নাইব্রেরম দ্য আনসেটেলড শেড’। সেরা স্বল্প দৈর্ঘ্যের ছবির জন্য স্পেশ্যাল জুরি পুরস্কার পেয়েছে ভারতীয় পরিচালক নবাপন ডেকার ‘জানওটা’ ও পরিচালক ডক্টর প্রসেনজিৎ চৌধুরীর ‘হাতের স্পর্শ’। সেরা স্বল্প দৈর্ঘ্যের ছবির জন্য গোল্ডেন রয়্যাল বেঙ্গল টাইগার পুরস্কার পেয়েছে পরিচালক প্রত্যয় ঘোষের ‘ম্যায় মেহমুদ’। ভারতীয় ভাষার সেরা ছবির বিভাগে স্পেশ্য়াল জুরি পুরস্কার পেয়েছে পরিচালক ইন্দ্রাণীর ‘ছাদ’, যাতে মুখ্য চরিত্রে ছিলেন পাওলি দাম। সেরা পরিচালক হিসেবে হীরালাল সেন মেমোরিয়াল পুরস্কার পেলেন ‘নান্নেরা’ ছবির পরিচালক দীপঙ্কর প্রকাশ। সেরা ছবি হিসেবে হীরালাল সেন মেমোরিয়াল পুরস্কার পেল পরিচালক ভাস্কর মৌর্যর ছবি ‘মুত্থয়া’। আন্তর্জাতিক ছবি প্রতিযোগিতায় সেরা ছবির জন্য ‘গোল্ডেন রয়্যাল বেঙ্গল টাইগার’ পুরস্কার পেয়েছে স্পেনের ছবি ‘আপঅন এন্ট্রি’ ও  বাংলাদেশের ছবি ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’।

বায়োস্কোপ খবর

Latest News

ভারতে ১ জনও মাওবাদী থাকবে না! ২৯ নকশাল খতম হতেই হুংকার শাহের, কংগ্রেস কী বলল? হেরে লিগ টেবিলের শীর্ষে ওঠার সুযোগ হাতছাড়া KKR-এর, প্লে-অফের পথে এক পা সঞ্জুদের এই বৈশাখেই সাত পাক ঘুরছেন আদৃত-কৌশাম্বি! উচ্ছেবাবু-দিদিয়ার বিয়ের শুভদিনটা কবে? নিজেরাই ছুঁল নিজেদের রেকর্ড! IPL-র সর্বোচ্চ রান তাড়া করে জয় RR-র, লজ্জায় KKR প্রথম প্লেয়ার হিসেবে IPL-এ ইতিহাস নারিনের! বিরল তালিকায় নাম জুড়ল রোহিতদের সঙ্গে দু-বছর আগে গোপনে বিয়ে সেরেছিলেন, বাবা হলেন টলি নায়ক, ছেলে হল না মেয়ে? 'তল্লাশির পরিকাঠামো রাখতে হবে',বির্তক এড়াতে হেলিপ্যাডগুলির জন্য নির্দেশিকা জারি ‘প্রমাণ না থাকলে গ্রেফতার নয়’ আপ নেতার আগাম জামিন খারিজ করেও ED-কে সতর্ক SC-র রাম নবমীর প্রাক্কালে উৎসবমুখর অযোধ্যা, দেখুন রাম মন্দিরের অদেখা সব ছবি 'কালো হয়ে যাব তো’, কাঠফাটা রোদে প্রচার,মেকআপে ভরসা রচনার! চুমুক ডাবের জল,লস্যিতে

Latest IPL News

৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.