বাংলা নিউজ > বায়োস্কোপ > Arijit bags 7th Filmfare: অরিজিৎ একাই একশো! ফিল্মফেয়ারের মঞ্চে সেরা ‘কেশরিয়া’ গায়ক, বড় জয় আরও দুই বাঙালির

Arijit bags 7th Filmfare: অরিজিৎ একাই একশো! ফিল্মফেয়ারের মঞ্চে সেরা ‘কেশরিয়া’ গায়ক, বড় জয় আরও দুই বাঙালির

অরিজিৎ সিং

অরিজিতের সামনে শুধু কিশোর কুমার, মহম্মদ রফির রেকর্ড ভেঙে কেরিয়ারের সাত নম্বর ব্ল্য়াক লেডি জিতে নিলেন অরিজিৎ সিং। ‘ব্রহ্মাস্ত্র’ ছবির কেশরিয়া গানের জন্য কেরিয়ারের সপ্তম ফিল্মফেয়ার পুরস্কার জিতলেন গায়ক। 

প্রত্যাশা ছিল আগেই থেকেই, সেই মতোই চলতিবার ফিল্মফেয়ার পুরস্কার উঠল অরিজিৎ সিং (Arijit Singh)-এর হাতে। এই নিয়ে কেরিয়ারের ৭ নম্বর ফিল্মফেয়ার জিতে নিলেন জিয়াগঞ্জের ভূমিপুত্র। ‘ব্রহ্মাস্ত্র’ ছবির ‘কেশরিয়া’ গানের জন্য সেরার শিরোপা উঠল অরিজিতের হাতে।

ফিল্মফেয়ার ২০২৩-এর আসরের নমিনেশন তালিকায় তিনটে গানের জন্য মনোনীত ছিলেন অরিজিৎ, বর্তমানে বলিউডে অরিজিতের কম্পিটিশন তিনি নিজে, একথা বললে খুব একটা অত্যুক্তি করা হয় না। ‘ব্রহ্মাস্ত্র’ ছবির ‘কেশরিয়া’ ছাড়াও ‘দেবা দেবা’ এবং ‘ভেড়িয়া’ ছবির ‘আপনা বনালে পিয়া’ গানের জন্য মনোনীত ছিলেন অরিজিৎ। গত বছরের সবচেয়ে ট্রেন্ডিং গান ‘কেশরিয়া’র জন্য পুরস্কৃত হলেন গায়ক। প্রীতমের সুরে সাজানো এই গানের গীতিকার অমিতাভ ভট্টাচার্য। গানের মহিলা কন্ঠ নিকিতা গান্ধীর। 

ইউটিউবে অফিসিয়্যাল ভিডিয়োতেই এই গানের ভিউ সংখ্যা প্রায় ৪৫ কোটি। ‘ব্রহ্মাস্ত্র’ ছবির সবচেয়ে জনপ্রিয় গান এটি। অরিজিতের পাশাপাশি চলতি বার সেরা গায়কের দৌড়ে ছিলেন সোনু নিগম (মেয় কিঁ করা, লাল সিং চড্ডা) এবং অজয় যোধপুরকর (মাংগে মঞ্জুরিয়া)। ‘তুম হি হো’ (২০১৪( গানের জন্য কেরিয়ারের প্রথম ব্ল্য়াক লেডি হাতে উঠেছিল অরিজিতের। এরপর একটানা পাঁচবার ফিল্মফেয়ার জয়ের বিরল নজির গড়েছিলেন অরিজিৎ। ২০১৬ সালে ‘ইয়ে দিল হ্য়ায় মুশকিল’-এর জন্য সেরার স্বীকৃতি আসে গায়কের ঝুলিতে, এরপর ‘সূরজ ডুবা হ্য়ায়..’ (২০১৭), ‘রোকে না রুকে নয়না’ (২০১৮), ‘ইয়ে বতন’ (২০১৯) এবং ‘কলঙ্ক’ (২০২০) গানের জন্য বলিউডের অন্যতম সম্মানীয় ও ঐতিহ্যশালী ফিল্মফেয়ার পুরস্কার জিতেছেন অরিজিৎ। যা এক অনন্য নজির। একমাত্র কুমার শানুর ঝুলিতে রয়েছে এই রেকর্ড। অন্যদিকে প্লে-ব্য়াক গায়ক হিসাবে সর্বোচ্চ সংখ্য়ক ফিল্মফেয়ার পুরস্কারের রেকর্ড রয়েছে কিশোর কুমারের ঝুলিতে (৮টি), এই ইতিহাসিক রেকর্ড থেকে মাত্র একধাপ পিছিয়ে অরিজিৎ সিং। গত দু-বছর রাঘব চৈতন্য় ও বি-প্রাকের কাছে হারতে না হলে এতদিনে এই রেকর্ড ভেঙে দিতেন অরিজিৎ। চলতিবার নিজের হারানো মুকুট পুনরুদ্ধার করলেন ‘কেশরিয়া’ গায়ক। 

ফিল্মফেয়ারের মঞ্চে মিউজিকের অনন্যা বিভাগে কারা পুরস্কৃত হলেন? দেখুন এক নজরে- 

সেরা গায়িকা- কবিতা শেঠ (রঙ্গ সারি, যুগ যুগ জিও)

সেরা মিউজিক অ্যালবাম- প্রীতম (ব্রহ্মাস্ত্র: পার্ট ১- শিবা)

সেরা গীতিকার- অমিতাভ ভট্টাচার্য (তেরে হাওয়ালে, লাল সিং চড্ডা)

উঠতি মিউজিক প্রতিভা (আরডি বর্মন অ্য়াওয়ার্ড)- জাহ্নবী শ্রীমঙ্কর (ঢোলিড়া, গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি)

সেরা ব্যাকগ্রাউন্ড স্কোর- সঞ্চিত বালহারা এবং অঙ্কিত বালহারা (গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি)

অরিজিৎ সিং এবং প্রীতম ছাড়াও বাংলার ছেলে সুদীপ চট্টোপাধ্যায়ও এদিন গর্বিত করল বাঙালিকে। গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি ছবির জন্য় সেরা সিনেমাটোগ্রাফারের পুরস্কার জিতলেন সুদীপ চট্টোপাধ্যায়। 

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

মঙ্গলে দেখা দিতে পারে অমঙ্গলের মেঘ, বৃষ্টি হবে জেলায় জেলায়, জারি সতর্কতা 'রোজা'র সাফল্য আমায় অহংকারী করে তুলেছিল, মণিরত্নমকেও কৃতিত্ব দিইনি', অকপট মধু মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল রকুল-জ্যাকির বিয়েতে বরযাত্রী অক্ষয়-টাইগার, অন্য মেজাজে বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ Summer Travel Plans: দুর্দান্ত গরমে বেড়াতে যান পশ্চিমবঙ্গের এই সব জায়গায়! প্রাকৃতিক শোভা মুগ্ধ করবে কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.