বাংলা নিউজ > বায়োস্কোপ > কাওকে না জানিয়েই শান্তিনিকেতনে অরিজিৎ সিং! ঘুরলেন সোনাঝুরি, শুনলেন বাউল গান
অরিজিৎ সিং। 
অরিজিৎ সিং। 

কাওকে না জানিয়েই শান্তিনিকেতনে অরিজিৎ সিং! ঘুরলেন সোনাঝুরি, শুনলেন বাউল গান

  • বোলপুরের বাসুদেব দাস বাউলের বাড়িতে চলে গিয়েছিলেন বাউল গান শুনবেন বলে। বাসুদেবের গান যেমন শোনেন, তেমনই নিজেও গান গেয়ে শোনান।

বাংলা থেকেই বলিউডে গিয়ে নাম করেছিলেন তিনি! মাটির মানুষ হিসেবেই পরিচিত সকলের কাছে। আর সেই মাটির টানেই ফিরলেন শান্তিনিকেতনে। বোলপুরের বাসুদেব দাস বাউলের বাড়িতে চলে গিয়েছিলেন বাউল গান শুনবেন বলে। বাসুদেবের গান যেমন শোনেন, তেমনই নিজেও গান গেয়ে শোনান। বেশ খানিকটা সময় কাটান তাঁর পরিবারের সাথেও। 

সম্প্রতি অরিজিৎ সিং-র সেইসব ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। আর গায়কের এই কাজ মন ছুঁয়েছে সকলের। বিশেষ করে বাংলার ভক্তদের। বোলপুরে এক বেসরকারি লজে রাত্রিবাস করেন তিনি। ঘুরে বেড়ান সোনাঝুরির হাটেও। মুখে মাস্ক থাকায় প্রথমে সেভাবে কেউ চিনতে পারেনি তাঁকে। তবে, কাওকে না জানিয়ে কেন শান্তিনিকেতন এসেছিলেন অরিজিৎ, তা নিয়ে একটা জল্পনা শুরু হয়েছে।

এর আগে বাসুদেব দাস বাউলের বাড়িতে হাজির হয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিতা শাহ। সেখানেই মধ্যাহ্নভোজ সেরেছিলেন। আবার মমতার পদযাত্রায় গান গাইতে গাইতে হাঁটতে দেখা গিয়েছিল তাঁকে। তাই কেউ কেউ আবার রাজনৈতিক রং খুঁজে পাচ্ছেন। তো কারও মতে, নতুন কোনও গানের অ্যালবাম আনছেন অরিজিৎ। যা শ্যুট হবে এই বাংলার লাল মাটিতে, শান্তিনিকেতনে। 

আপাতত শান্তিনিকেতনে পর্যটকের সংখ্যা হাতে গোনা। করোনার কারণে সেরকম ভিড় নেই বললেই চলে। মূলত সোনাঝুরির হাট আর শান্তিনিকেতন বিশ্ববিদ্যালয় ঘুরে দেখতেই এখানে ভিড় জমান ভ্রমণার্থীরা!

বন্ধ করুন