বাড়ি > বায়োস্কোপ > টেকনিশিয়ানদের সাহায্যার্থে মমতার অনুপ্রেরণায় শর্ট ফিল্ম বানাবেন অরিন্দম শীল, উদ্যোগে শরিক টলি তারকারা
মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা গানের উপর ভিত্তি করেই তৈরি হবে এই স্বল্প দৈর্ঘ্যের ছবি
মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা গানের উপর ভিত্তি করেই তৈরি হবে এই স্বল্প দৈর্ঘ্যের ছবি

টেকনিশিয়ানদের সাহায্যার্থে মমতার অনুপ্রেরণায় শর্ট ফিল্ম বানাবেন অরিন্দম শীল, উদ্যোগে শরিক টলি তারকারা

  • এবার বাড়িতে বসেই শর্ট ফিল্মে অভিনয় করবেন টলিগঞ্জের তারকারা। মুখ্যমন্ত্রীর লেখা গান 'ঝড় থেমে যাবে এক দিন' এর উপর ভিত্তি করে তৈরি হবে এই ছোট ছবি। পরিচালকের আসনে থাকছেন অরিন্দম শীল।

করোনা পরিস্থিতির জেরে গত মাসের ১৮ তারিখ থেকে টলিগঞ্জে বন্ধ রয়েছে সমস্ত রকমের শ্যুটিংয়ের কাজ। বেশকিছু ছবির শ্যুটিং বন্ধ হয়েছে তার আগেই। এর ফলে সবচেয়ে বেশি সমস্যায় পড়েছেন টলিউডের দৈনিক পারিশ্রমিকের ভিত্তিতে কাজ করা টেকনিশিয়ান, আর্টিস্টরা। তাঁদের পাশে দাঁড়াতেই এবার অভিনব উদ্যোগ পরিচালক-প্রযোজক অরিন্দম শীলের।

করোনা সতর্কতায় এর আগে সর্বভারতীয় স্তরে অক্ষয়ের উদ্যোগে তৈরি হয়েছে গান 'মুসকুরায়েগা ইন্ডিয়া', পাশাপাশি অমিতাভ, প্রসেনজিত্, চিরঞ্জীবীর মতো তারকারা ঘরে বসেই তৈরি করেছেন শর্ট ফিল্ম 'ফ্যামিলি'। এবার সেইপথেই হাঁটবে টলিগঞ্জ। মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণা, তাঁর লেখা গান 'ঝড় থেমে যাবে এক দিন' এর উপর ভিত্তি করে তৈরি হবে স্বল্প দৈর্ঘ্যের এই ছবি। গানটিতে সুর দিয়েছেন কবীর সুমন। তবে শর্ট ফিল্মের ব্যাকগ্রাউন্ড স্কোরের দায়িত্ব রয়েছে বিক্রম ঘোষের উপর। যৌথভাবে ছবিটির চিত্রনাট্য লিখেছেন অরিন্দম শীল ও পদ্মনাভ দাশগুপ্ত। এই শর্ট ফিল্মে অভিনয় করবেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, আবির চট্টোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়, কোয়েল, মিমি, নুসরত, শুভশ্রী, রুক্মিণী, পরাণ বন্দ্যোপাধ্যায়রা। সমাজিক দূরত্ব বজায় রেখেই হবে গোটা কাজ, অর্থাত্ প্রত্যেক অভিনেতা নিজেদের বাড়িতেই করবেন এই শর্ট ফিল্মের শ্যুটিং। বাঁকুড়ার প্রত্যন্ত গ্রামের এক অসহায় মেয়ে কীভাবে করোনা আক্রান্ত বাবাকে সুস্থ করে তুলবে সেই গল্পই বলবে এই শর্ট ফিল্ম। সব বাধা বিপত্তিকে কাটিয়ে উঠে অসহায়তাকে জয় করা যায় সেই ভাবনা নিয়েই এই ছবি।

পরিচালক অরিন্দম শীল জানিয়েছেন, 'আগামী সপ্তাহের মধ্যেই হয়ত মানুষের কাছে আমরা পৌঁছে দিতে পারব এই স্বপ্ল দৈর্ঘ্যের ছবি'। ভিডিয়ো কলের মাধ্যমেই শিল্পীদের সমস্ত নির্দেশ বুঝিয়ে দেবেন পরিচালক। জানা যাচ্ছে ছবিটি থেকে আনুমানিক ৫০ লক্ষ টাকা অর্থ সংগ্রহ করা হবে। যার পুরোটাই যাবে ইন্ডাস্ট্রির ডেলি ওয়েজ ওয়ার্কারদের জন্য তৈরি তহবিলে। এই ছবিটি প্রযোজনা করবে ক্যামিলিয়া প্রোডাকশন।


বন্ধ করুন