বাংলা নিউজ > বায়োস্কোপ > মহাশ্বেতা দেবীর আদলে ছবির লুক, নবারুণকে শ্রদ্ধা জানিয়ে শুরু ‘মহানন্দা’-র শ্যুটিং

মহাশ্বেতা দেবীর আদলে ছবির লুক, নবারুণকে শ্রদ্ধা জানিয়ে শুরু ‘মহানন্দা’-র শ্যুটিং

গার্গী-দেবশঙ্কর

নবারুণ ভট্টাচার্যকে শ্রদ্ধা জানিয়ে বুধবার থেকে শুরু হল ‘মহানন্দা’-র শ্যুটিং।

সাহিত্যিক মহাশ্বেতা দেবীর অনুপ্রেরণায় তৈরি হচ্ছে অরিন্দম শীলের পরবর্তী ছবি ‘মহানন্দা’। ছবিতে নাম ভূমিকায় গার্গী রায়চৌধুরী। ছবির নাম ‘মহানন্দা’। ছবির ঘোষণা হয়ে গিয়েছিল গত বছরই। কিন্তু করোনার জেরে শ্যুটিং পিছিয়ে যায়। চলতি বছরের এপ্রিলে ছবির কিছু অংশের শ্যুটিং করা হয়। উত্তর কলকাতার একটি বাড়িতে গার্গী রায়চৌধুরী-দেবশঙ্কর হালদারদের নিয়ে কিছু দৃশ্যের শ্যুট হয়। 

ছবিতে মহাশ্বেতা দেবীর ভূমিকায় গার্গী রায়চৌধুরী এবং বিজন ভট্টাচার্যের ভূমিকায় রয়েছেন দেবশঙ্কর হালদার। অন্যান্য চরিত্রে দেখা যাবে ইশা সাহা ও অর্ণ মুখোপাধ্যায়কে। করোনার জেরে শ্যুটিং বন্ধ হয়ে গেলেও আজ থেকে ফের শ্যুটিং শুরু হল ছবির। দক্ষিণ কলকাতার ২৩ পল্লীতে শ্য়ুটিং করেন ‘মহানন্দা’র টিম।

অন্যদিকে কাকতলীয় ভাবে আজ মহাশ্বেতা এবং বিজন পুত্র নবারুণ ভট্টাচার্যের জন্মদিন। সেই সম্পর্কে বলতে গিয়ে পরিচালক অরিন্দম জানিয়েছেন, তাঁদের মঙ্গলবার শ্যুটিং শুরু হওয়ার কথা ছিল কিন্তু হয়নি। বুধবার নবারুণ ভট্টাচার্যকে উৎসর্গ করেই শ্যুটিং শুরু করেন তাঁরা। বিষয়টা কাকতলীয়।

মহাশ্বেতা দেবী এবং বিজন ভট্টাচার্যের একমাত্র ছেলে নবারুণ ভট্টাচার্য। ১৯৬২ সালে তাঁদের বিবাহ বিচ্ছেদ হয়। ছেলের কথা ভেবে মানসিক ভাবে ভেঙে পড়েছিলেন মহাশ্বেতা দেবী। অতিরিক্ত ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যা করার চেষ্টা করেছিলেন। কিন্তু চিকিৎসকদের প্রচেষ্টায় বেঁচে যান। এই কারণে কিশোর নবারুণ ছবিতেও গুরুত্বপূর্ণ চরিত্র বলে জানিয়েছেন পরিচালক।

সমস্ত করোনা বিধি মেনে শুরু হল ‘মহানন্দা’ ছবির শ্যুটিং। ফেডারেশন অনুযায়ী ছবির গোটা টিম ইন্স্যুরেন্স করিয়ে এবং ভ্যাকসিনেশন নিয়েই কাজ শুরু করেছেন। এ ছবির লুক তৈরিতে সাহায্য করেছেন মহাশ্বেতা দেবীর পৌত্র তথাগত ভট্টাচার্য।

 

বায়োস্কোপ খবর

Latest News

'লক্ষ্মীর ভাণ্ডার কেড়ে নিয়েছেন দিদি' দরমার ঘরে থাকেন সন্দেশখালির রেখা পাত্র আজ বিবেকান্দ রকে ৪৫ ঘণ্টার ধ্যানে বসবেন মোদী, কন্যাকুমারী সৈকতে 'নো এন্ট্রি' ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ ‘শেখ শাহজাহানকে চিনিই না,’ সাফ কথা শাসকদলের, সন্দেশখালিতে মুখ বদলে ‘অন্য তৃণমূল’ বর্ষা আগমনের সুখবর দিল IMD, বৃষ্টি বাড়বে বাংলাতেও, কলকাতায় আবার চড়বে পারদ ‘হাসিন জাহান লাইট’! হার্দিক T20 বিশ্বকাপ খেলতে যেতেই পোস্ট নাতাশার, চটল ভক্তরা লোকসভা ভোটে বাংলায় BJP-র ফল নিয়ে 'বিস্ফোরণ' নড্ডার, অঙ্ক মিলল না শাহের সঙ্গে! গ্রহের অশুভ প্রভাব থেকে মুক্তি পেতে শনি জয়ন্তীতে রাশি অনুসারে করুন এইগুলি দান জয় নিয়ে নিশ্চিত NDA? মোদীর শপথের জন্য এবার ভাঙবে প্রথা! ১ মাস আগেই ঠিক হয় সবকিছু কৃতজ্ঞ.. টানা দ্বিতীয় বার T20-তে ICC-র বর্ষসেরা প্লেয়ার হয়ে উচ্ছ্বসিত সূর্য

Latest IPL News

ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.