বাংলা নিউজ > বায়োস্কোপ > Arindam Sil: নতুন ফেলুদাকে নিয়ে কটাক্ষ-মশকরা, 'অশিক্ষিতদের নিতে পারি না' পাল্টা জবাব অরিন্দমের

Arindam Sil: নতুন ফেলুদাকে নিয়ে কটাক্ষ-মশকরা, 'অশিক্ষিতদের নিতে পারি না' পাল্টা জবাব অরিন্দমের

সমালোচকদের 'অশিক্ষিত' বলে কটাক্ষ অরিন্দমের

Arindam Sil: পরমব্রত চট্টোপাধ্যায়, ঋতব্রত মুখোপাধ্যায়, রুদ্রনীল ঘোষ এবং ঋত্বিক চক্রবর্তী অভিনীত সাবাশ ফেলুদা সদ্যই জি ফাইভে মুক্তি পেয়েছে। সেটার আগে হোক বা পরে এই সিরিজ নিয়ে চলছে অসম্ভব ট্রোলিং। এবার সেটার বিরুদ্ধে মুখ খুললেন খোদ পরিচালক অরিন্দম শীল।

অরিন্দম শীল (Arindam Sil) মানেই গোয়েন্দা সিরিজ বা সিনেমা। এই ধরনের কাজে তিনি রীতিমত হাত পাকিয়েছেন। শুধু তাই নয় উপহার দিয়েছেন একটার পর একটা দারুণ ছবি সিরিজ, সে মিতিন মাসি বলুন বা ব্যোমকেশ কিংবা শবর। থ্রিলার কেন্দ্রিক ছবিতে পারদর্শী হয়ে উঠেছেন তিনি। এবার নিয়ে এলেন নতুন ফেলুদাকে। আর তাতেই যত গোল বেঁধেছে। যবে থেকে দর্শক তাঁর পরিচালনায় নতুন ফেলুদা আর তোপসেকে দেখেছেন তবে থেকেই শুরু হয়েছে ট্রোলিং।

এই সিরিজ মুক্তি পাওয়ার পর তো সব কিছু ছাড়িয়ে গিয়েছে। অধিকাংশ মানুষ সোশ্যাল মিডিয়ায় এসে লিখে যাচ্ছে তাঁদের এই সিরিজ একদমই ভালো লাগেনি। কেউ কেউ তো সোজাসুজি পরমব্রত এবং ঋত্বিককে গিয়ে প্রশ্ন করছেন তাঁরা কেন এই প্রজেক্ট করলেন। কেন এত খারাপ মানের কাজ হল। এতদিন এই বিষয়ে পরমব্রত মুখ খুললেও কোনও জবাব পাওয়া যায়নি পরিচালকের থেকে, এবার তিনিও বললেন সেটা।

আসলে সত্যজিৎ রায়ের (Satyajit Ray) এই গল্পকে তিনি তাঁর মতো সাজিয়েছেন। গল্পে নারী চরিত্র এনেছেন। যেটা একদমই পছন্দ হয়নি দর্শকদের। আর যেহেতু বারবার এক একজন অভিনেতাকে ফেলুদা (Feluda) হিসেবে দেখা যাচ্ছে সেহেতু সেটাও মানুষ হজম করতে পারছেন না ঠিক। ফলে সবটা মিলিয়ে চরম সমালোচনার মুখে পড়েছে এই সিরিজ।

পরমব্রত (Parambrata Chatterjee) আগেই বলেছিলেন একটি সাক্ষাৎকারে যে তাঁরা জানতেন এটা হবে। তাই তাঁরা সমালোচনা শোনার জন্য তৈরি ছিলেন। আসলে বাঙালির কাছে ফেলুদা একটা আবেগ। ফলে এমন চরিত্রে অভিনয় করতে গেলে কিছু নেতিবাচক কথা তো শুনতেই হবে। এবার এই বিষয়ে মুখ খুললেন অরিন্দম শীল।

আনন্দবাজারকে দেওয়া একটি সাক্ষাৎকারে পরিচালক বলেন, 'আমি একদমই বিব্রত নই। কিন্তু অশিক্ষা সহ্য করতে পারি না। অশিক্ষিত হওয়া দোষের নয়, অনেকেই সেই সুযোগ পান না। কিন্তু আমি বলছি তাঁদের কথা যাঁরা কিছু না জেনে, না বুঝে সবজান্তা ভাব করে থাকেন তাঁদের আমার পোষায় না। এঁরা জানেন না বা বোঝেন না যে এক একটা প্রজেক্ট কত রাত জেগে বানাতে হয়। কত খাটুনি খাটতে হয়।'

অনেকেই অভিযোগ করে থাকেন কেন বারবার ফেলুদা আর ব্যোমকেশকে নিয়েই সিরিজ, সিনেমা তৈরি হচ্ছে? এই বিষয়ে অরিন্দম শীল বলেন, 'ফেলুদা মানুষের কাছে নস্টালজিয়া সেই কারণেই এই টপিকের উপর কাজ হলে প্রযোজকরা এগিয়ে আসেন। আমি যদি আজ নতুন কোনও গোয়েন্দা গল্প নিয়ে কাজ করতে চাইতাম তাহলে কি আমি এই বাজেট পেতাম? আসলে কোনও বড় প্রজেক্ট করতে গেলে ধক লাগে।

সাবাশ ফেলুদা ছবিটা তিনি সত্যজিৎ রায়ের লেখা গ্যাংটকে গন্ডগোল গল্প অবলম্বনে বানিয়েছেন। অরিন্দম শীল জানিয়েছেন এই সিরিজ পরিচালনার সময় একটা সময় তিনি পরমব্রতকে নির্দেশ দেওয়া ছেড়ে দিয়েছিলেন। তিনি জানতেন পরম ঠিক বুঝে নেবেন কীভাবে কোথায় অভিনয় করতে হবে। ফলে দুজনের তালমেলে কোনও অসুবিধা হয়নি। অনেকে যখন একদিকে বলছেন পরম ফেলুদা হিসেবে বেমানান তখন আরেকদিকে অরিন্দম শীলের কথায় তিনি পরমের উপর ১০০ শতাংশ ভরসা করেন। তিনি আস্থা রাখেন যে এক সময় লোকে নতুন ফেলুদাকে মেনে নিন।

বায়োস্কোপ খবর

Latest News

কাটল না অনিশ্চয়তা, সুপ্রিম কোর্টে ৩ সপ্তাহ পিছিয়ে গেল SSC মামলার শুনানি রক্তে ভাসছে গদি, ধারালো অস্ত্র দিয়ে বিরোধী দলের প্রধানের বাবাকে খুন! গুন্ডারাজ? সন্তান-নাতি-নাতনিদের নাম এর আগে লেখেন হাতে, এবার নীতা আম্বানির শরীরের কোথায় তারা ধোনি সরাসরি বলেছিল,কেন বাদ দিচ্ছে,কোহলি পরে জানাবে বলে হাওয়া হয়ে যায়- অমিত মিশ্র নিউটাউনে তৃতীয় ক্যাম্পাস গড়বে JU, আর্থিক সাহায্য চেয়ে রাজ্যকে চিঠি 'ভোট যাদের দিতে দেওয়া হয়নি', তাদের নাম নথিভুক্ত করতে ওয়েবসাইট চালু শুভেন্দুর সুপ্রিম কোর্টে ফের SSC মামলার শুনানি, কী হবে ২৬ হাজার চাকরির ভবিষ্যৎ? ‘ভাড়া করা পোশাক-গয়না পরে…’! আম্বানি বিয়েতে টলিউডের তারকারা, কটাক্ষ শ্রীলেখার সিপিএমের থেকেও খারাপ অবস্থা হবে…, উলটো রথে কাকে এই অভিশাপ দিলেন সুকান্ত? পঞ্চায়েত সমিতির নিয়ন্ত্রণ নিয়ে TMC-র ২ গোষ্ঠীর সংঘর্ষ, মাথা ফাটল মহিলা সভাপতির

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.