বাংলা নিউজ > বায়োস্কোপ > 'নিশ্বাস নিতে পারছিলাম না', নজরুল মঞ্চে কেকে-র মতো হাল হয়েছিল অর্জুন কানুনগো-রও
কলকাতার নজরুল মঞ্চ নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন অর্জুন কানুনগো। 

'নিশ্বাস নিতে পারছিলাম না', নজরুল মঞ্চে কেকে-র মতো হাল হয়েছিল অর্জুন কানুনগো-রও

  • কেকে-র মতোই কতকাতার নজরুল মঞ্চে এসে অসুস্থ বোধ করেছিলেন গায়ক-সুরকার অর্জুন কানুনগো। জানালেন, নিশ্বাস নিতে কষ্ট হচ্ছিল ওখানে। 

গায়ক-সুরকার অর্জুন কানুনগো তাঁর দিল্লি পারফরমেন্স শেষে কথা বললেন কেকে-র মৃত্যুর প্রসঙ্গে। তাঁর কথাতেও উঠে এল কলকাতার নজরুল মঞ্চের অবব্যবস্থার কথা। ফের একবার কেকে-মৃত্যুতে কোনও তারকা ক্ষোভ প্রকাশ করলেন কলকাতা শহরের ঐতিহ্যবাহী এই অডিটোরিয়াম নিয়ে। 

কেকে প্রসঙ্গে অর্জুন কানুনগো বলেন, ‘আমি শুনেছি অডিটোরিয়াম খুব গরম ছিল। আমি নিজে এর আগে ওই অডিটোরিয়ামে গান গেয়েছি। আমারও এই একই অভিজ্ঞতা হয়েছিল… আমি তো নিশ্বাসই নিতে পারছিলাম না। ভাবতেও পারা যায় না ভিতরটা কতটা গরম ছিল। এসি কাজ করছিল না। এই পুরনো অডিটোরিয়ামগুলোর রক্ষণাবেক্ষণ ঠিক করে করা হয় না। এটা একটা বড় সমস্যা। আডিটোরিয়ামের অবস্থা ভালো হওয়া উচিত। আমি জানি না ম্যানেজমেন্ট এই ব্যাপারে জানে কি না! ওরা যদি জানত কেকে-র শরীর খারাপ করছে, তাহলে তাদের উচিত ছিল শো বন্ধ করে দেওয়া। একটা শো বন্ধ করলে তো কিছু যায় আসে না।’ আরও পড়ুন: কেকে-কে নিয়ে বলা কথাগুলি ‘ঔদ্ধত্যের প্রকাশ’ মেনে নিলেন রূপঙ্কর, আর বললেন…

প্রসঙ্গত, ৩১ মে কলকাতার নজরুল মঞ্চে যাঁরা উপস্থিত ছিলেন তাঁরা অনেকেই অভিযোগ করেছেন যে সেদিন মাত্রাতিরিক্ত ভিড় হয়েছিল নজরুল মঞ্চে। এত ভিড় যে অডিটোরিয়ামের দরজা খুলে দিতে হয়েছিল। এসি চলছিল না বলেই তাঁদের মত। দরদর করে ঘামছিলেন যে কেকে তাঁর প্রমাণ একাধিক ভিডিয়ো। বারবার জল খাচ্ছিলেন, ঘাম মুছছিলেন। স্টেজে থাকা আলোও বন্ধ করার অনুরোধ জানাচ্ছিলেন। 

 

বন্ধ করুন