বাংলা নিউজ > বায়োস্কোপ > অর্পিতা চট্টোপাধ্যায় মঞ্চে পরিবেশন করবেন গওহর জানের গল্প, আসছে 'মাই নেম ইজ জান'
অর্পিতা চট্টোপাধ্যায় (ছবি ফেসবুক)
অর্পিতা চট্টোপাধ্যায় (ছবি ফেসবুক)

অর্পিতা চট্টোপাধ্যায় মঞ্চে পরিবেশন করবেন গওহর জানের গল্প, আসছে 'মাই নেম ইজ জান'

  • আগামী ১৮ ও ১৯ সেপ্টেম্বর, জি ডি বিড়লা সভাঘরে মঞ্চস্থ হবে 'মাই নেম ইজ জান'।

এবার নতুন রূপে ধরা দেবেন অর্পিতা চট্টোপাধ্যায়। মঞ্চে ফুটিয়ে তুলবেন বহুমুখী প্রতিভা সম্পন্ন গওহর জানের জীবনকে। আগামী ১৮ ও ১৯ সেপ্টেম্বর, জি ডি বিড়লা সভাঘরে মঞ্চস্থ করা হবে 'মাই নেম ইজ জান'। অভিনয়, গান ও নাচের মাধ্যমে নিজেকে মেলে ধরবেন অর্পিতা। নাটকের পরিচালনায় রয়েছেন পরিচালক অবন্তী চক্রবর্তী।

'মাই নেম ইজ জান' অর্পিতার নতুন কিছু পরখ করে দেখা। অর্পিতার কথায়, ‘গওহর জানকে মঞ্চে তুলে ধরা মানে ব্যক্তি গওহরকে দর্শকের সামনে নিয়ে আসা। আমি একক পারফর্মার হিসেবে চেষ্টা করবো, কণ্ঠস্বর, নাচ ও কথার মাধ্যমে নিজের পারফরম্যান্সে, গওহর জানের ঝলক নিয়ে আসার। তাঁর জীবনযাত্রা, তাঁর গল্প, যাতে ফুটিয়ে তুলতে পারি, সেই চেষ্টাই করব। অবশ্যই অ্যানিমেশন ও নানা প্রযুক্তির সাহায্যে জিনিসটা আরও ফুটে উঠবে’।

বাণিজ্যিক, অন্য ধারার ছবির সঙ্গে যুক্ত অর্পিতা নিজেকে ঘষে মেজে হামেশাই নতুন ভাবে তুলে ধরেন। প্রথম ভারতীয় সংগীত শিল্পী হিসেবে গ্রামোফোন কোম্পানিতে গওহর জানের গান রেকর্ড করা হয়। অত্যন্ত সুন্দরী ছিলেন তিনি। তেমনি নাচেও ছিল তাঁর অসাধারণ দক্ষতা। গুজরাতি, হিন্দি, বাংলা, মারাঠি, আরবী ছাড়াও বেশ কিছু ভাষায় অসামান্য দক্ষতা ছিল তাঁর। ১০টি ভিন্ন ভাষায় ৬০০-রও বেশি গান রেকর্ড করেছিলেন তিনি। 

এটি মিউজিক্যাল পারফরম্যান্স হতে চলেছে। গওহর জানের জীবন দেখানোর পাশাপাশি শাস্ত্রীয় সংগীত, শাস্ত্রীয় নৃত্য এবং অর্পিতার দারুণ উপস্থিতি নজর কাড়বে দর্শকদের।

 

বন্ধ করুন