বাংলা নিউজ > বায়োস্কোপ > অরুণাচলকে চিনের অংশ বলে শ্রীঘরে ইউটিউবার, মঞ্জুর ৬ দিনের বিচারবিভাগীয় হেফাজত
পরশ সিং 
পরশ সিং 

অরুণাচলকে চিনের অংশ বলে শ্রীঘরে ইউটিউবার, মঞ্জুর ৬ দিনের বিচারবিভাগীয় হেফাজত

  •  পুলিশ হেফাজতের পর এবার পরশ সিং-কে বিচারবিভাগীয় হেফাজতে পাঠাল ইটানগরের এক আদালত। 

অরুণাচল প্রদেশের কংগ্রেস বিধায়ককে নিয়ে জাতিবাদী মন্তব্য এবং অরুণাচল প্রদেশকে চিনের অংশ বলায় দিন কয়েক আগেই গ্রেফতার হন পঞ্জাবের ইউটিউবার পরশ সিং। গত রবিবার দিন নিজের ইউটিউব চ্যানেলে আপলোড করা ভিডিয়োয় কংগ্রেস বিধায়ক নিনোংগ এরিং (Ninong Ering)-কে ‘অভারতীয়' বলে টিপন্নি করেন, এবং পরিষ্কারভাবে অরুণাচল প্রদেশকে চিনের অংশ বলে মিথ্যা ও বিভ্রান্তিমূলক মন্তব্য করে।

গত ২৫ শে মে এই ইউটিউবারকে পঞ্জাবের লুধিয়ানা থেকে গ্রেফতার করা হয়েছিল। পরবর্তীতে ট্রানজিট রিমান্ড ইটানগরে নিয়ে আসা হয়। আজ তাঁকে অরুণাচল প্রদেশের ইউপিয়া -র এক আদালতে তোলা হলে পরশের ছয় দিনের বিচারবিভাগীয় হেফাজত মঞ্জুর করা হয়েছে। জুল্লি (Jully) কারাগারে বন্দি থাকবেন পরশ। এসপি রোহিত রণবীর সিং জানান, পরবর্তী পদক্ষেপ আদালতের নির্দেশ অনুযায়ী নেওয়া হবে। 

গতকাল (শুক্রবার) একদিনের পুলিশ হেফাজতে পাঠানো হয়েছিল এই বিতর্কিত ইউটিউবারকে। বৃহস্পতিবারই অভিযুক্তকে ইটানগরে নিয়ে আসে ইটানগর পুলিশের বিশেষ তদন্তকারী দল। সেই দলের নেতৃত্বে থাকা এসপি রোহিত রণবীর সিং-এর কথায়, জিজ্ঞাসাবাদে পরশ জানিয়েছেন তাঁর দুটি ইউটিউব অ্যাকাউন্ট রয়েছে। যেগুলি ‘দ্রুত টাকা উপায়ের মাধ্যম’। পরশ অফিসিয়্যাল নামের চ্যানেলটিতে ৪ লক্ষ ৬৮ হাজার সাবস্ক্রাইবার রয়েছে। যেখানে নেটিজেনদের নানারকম ট্রিকস,টিপস দিয়ে থাকেন পরশ, নিত্য-নতুন কম্পিউটার গেম নিয়েও আলোচনা করেন, কল অফ ডিউটি, পাবজি আন-বক্সিং ভিডিয়ো সেখানে আছে। অন্য চ্যানেল পরশ গেমার্সে পাবজি গেম-এর লাইভ স্ক্রিম সম্প্রচার করতেন পরশ। 

দুটি চ্যানেলই মনিটারাইজ করা, সেখান থেকে মাসে প্রায় ২০ থেকে ২৫ হাজার টাকা আয় করেন পরশ। 

পরশ সিং ওই ভিডিয়োতে নিনোংগ এরিং-এর প্রধানমন্ত্রীকে লেখা একটি চিঠি পড়বার সময় এহেন বিতর্কিত মন্তব্য করেন। ওই চিঠিতে ব্যাটেলগ্রাউন্ড নাম নিয়ে ভারতে PUBG গেম রি-লঞ্চ হওয়ার বিরোধিতা করেছিলেন নিনোংগ এরিং।

বন্ধ করুন