বাংলা নিউজ > বায়োস্কোপ > Aryan Khan case timeline: আরিয়ান খানের বিরুদ্ধে মাদক মামলায় এখনও পর্যন্ত কী কী হয়েছে, দেখে নিন টাইমলাইন

Aryan Khan case timeline: আরিয়ান খানের বিরুদ্ধে মাদক মামলায় এখনও পর্যন্ত কী কী হয়েছে, দেখে নিন টাইমলাইন

মুক্ত আরিয়ান। 

শুক্রবার NCB আরিয়ান খানকে বেকসুর ঘোষণা করল। প্রমোদতরীতে মাদক মামলার তদন্ত চলছিল তাঁর বিরুদ্ধে। সেই মামলা থেকেই মুক্তি পেলেন আরিয়ান। 

বেকসুর বলে ঘোষণা করা হল শাহরুখ খানের পুত্র আরিয়ানকে। প্রমোদতরীর মাদক কাণ্ডে নির্দোষ প্রমাণিত হলেন তিনি। এখনও পর্যন্ত কী কী হয়েছে এই ঘটনার তদন্তে? দেখে নেওয়া যাক এক নজরে। 

1

অক্টোবর ২, ২০২১: এনসিবি কোর্ডেলিয়া প্রমোদতরীতে হানা দেয়। আট জনকে আটক করা হয়। তাঁদের মধ্যেই ছিলেন শাহরুখ পুত্র আরিয়ান খান। 

2

অক্টোবর ৩, ২০২১: এনসিবি তাঁদের বিরুদ্ধে কেস ফাইল করে। গ্রেফতার করা হয় তিন জনকে। মেজিস্ট্রেট আদালতে তাঁদের হাজির করা হয়। এনসিবি-র হেফাজতে তাঁদের ১ দিন রাখার নির্দেশ দেওয়া হয়। 

3

অক্টোবর ৪, ২০২১: আরিয়ান ছাড়াও আরবাজ মার্চেন্ট, মুনমুন ধামেচার বিরুদ্ধে মাদক পাচারের অভিযোগ তোলা হয় এনসিবি-র তরফে। ম্যাজিস্ট্রেট আদালত তাঁদের আরও ৭ দিন এনসিবির হেফাজতে রাখার নির্দেশ দেয়। 

4

অক্টোবর ৭, ২০২১: এনসিবি তিনজনের রিমান্ড বাড়ানোর আবেদন করে। কিন্তু অনুরোধ প্রত্যাখ্যান করে আদালত। তাঁদের বিচার বিভাগীয় হেফাজতে পাঠিয়ে দেওয়া হয়। আরিয়ান এবং আরবাজকে আর্থার রোড জেলে পাঠানো হলেও মুনমুন ধামেচাকে মুম্বাইয়ের বাইকুল্লা লেডিস জেলে রাখা হয়।

5

অক্টোবর ৮, ২০২১: আরিয়ানের আইনজীবী সতীশ মানেশিণ্ডে জামিনের আবেদন করেন। মুম্বইয়ের এক দায়রা আদালত তাঁদের জামিনের আবেদন প্রত্যাখ্যান করা হয়। বলা হয়, এটি ওই বিশেষ আদালতের বিচারযোগ্য নয়। তিন অভিযুক্তের আইনজীবীরা তখন বিশেষ এনডিপিএস আদালতে যান।

6

অক্টোবর ১১, ২০২১: এনডিপিএস আদালত ১৩ অক্টোবর এনসিবিকে জবাব দিতে বলে।

7

অক্টোবর ১৩, ২০২১: শুনানি পরের দিন অর্থাৎ ১৪ অক্টোবর পর্যন্ত মুলতবি করা হয়।

8

অক্টোবর ১৪, ২০২১: আদালত উভয় পক্ষের যুক্তি শোনে। যেখানে আরিয়ান এবং অন্যান্য অভিযুক্তের আইনজীবীরা আবার জামিন চান। এনসিবি আবেদনের বিরোধিতা করে। আদালত ২০ অক্টোবর পর্যন্ত রায় ঘোষণা স্থগিত রাখে।

9

অক্টোবর ২০, ২০২১: বিশেষ এনডিপিএস আদালত আরিয়ান খানের জামিনের আবেদন খারিজ করে দেয়। এর পরে আইনজীবীরা বোম্বে হাইকোর্টে যান।

10

অক্টোবর ২১, ২০২১: আরিয়ানের সঙ্গে দেখা করতে আর্থার রোড জেলে যান শাহরুখ খান।

11

অক্টোবর ২৬, ২০২১: বোম্বে হাইকোর্টে শুনানি শুরু হয়, তিন দিন ধরে সেটি চলে।

12

অক্টোবর ২৮, ২০২১: আরিয়ান খান, আরবাজ মার্চেন্ট ও মুনমুন ধামেচাকে জামিন দেয় হাইকোর্ট।

13

অক্টোবর ২৯, ২০২১: জামিনের কাগজপত্র তৈরি হয়। শাহরুখ খানের বন্ধু এবং বলিউড তারকা জুহি চাওলা বিশেষ আদালতে আরিয়ানের জামানত হিসাবে থাকেন। 

14

অক্টোবর ৩০, ২০২১: আরিয়ান খান সকাল ১১.০২ মিনিটে আর্থার রোড জেল থেকে মুক্তি পান। তাঁকে অবিলম্বে বাড়িতে নিয়ে যাওয়া হয়। শাহরুখ অনুরাগীরা তাঁকে ‘Stay Strong’ পোস্টার দেখিয়ে স্বাগত জানান।

15

মে ২৭, ২০২২: আরিয়ান খানকে ক্লিন চিট দেয় নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)।

বন্ধ করুন