বাংলা নিউজ > বায়োস্কোপ > Aryan Khan: মাদক মামলা থেকে ছাড়া পেয়ে ফের আদালতে আরিয়ান, করলেন পাসপোর্ট ফিরে পাওয়ার আবেদন
মাদক মামলায় বেকসুর খালাস মিলতেই পাসপোর্ট ফিরে পাওয়ার আবেদন আরিয়ানের।  (PTI)

Aryan Khan: মাদক মামলা থেকে ছাড়া পেয়ে ফের আদালতে আরিয়ান, করলেন পাসপোর্ট ফিরে পাওয়ার আবেদন

  • মাদক মামলায় আরিয়ান খানের পাসপোর্ট বাজেয়াপ্ত করা হয়েছিল। বেকসুর খালাস পাওয়ার পরে তা ফিরিয়ে দেওয়ার আর্জি শাহরুখ খান-পুত্রের। 

এবার আদালতে পাসপোর্ট ফিরে পাওয়ার আবেদন জানালেন আরিয়ান খান। বৃহস্পতিবার এনডিপিএস (Narcotic Drugs and Psychotropic Substances Act, 1985) কোর্টের পক্ষ থেকে নারকোটিক্স কন্ট্রোলের কাছে আরিয়ানের পাসপোর্ট ফিরিয়ে দেওয়ার আবেদন করা হয়েছে। প্রসঙ্গত, মাদক মামলায় দিনকয়েক আগেই বেকসুর খালাস পেয়েছেন শাহরুখ খান-পুত্র। 

গত বছর আরিয়ানকে জামিন দেওয়ার সময় যে শর্ত রাখা হয়, তা তুলে নেওয়ার আবেদন নিয়েই আদালতে গিয়েছিলেন আরিয়ান। বিশেষ বিচারক ভিভি পাটিল সেই নির্দেশই পৌঁছে দেয়। 

প্রসঙ্গত ২৭ মে এনসিবি-র স্পেশাল ইনভেস্টিগেশন টিম (SIT) মাদক মামলা থেকে বেকসুর খালাস করে আরিয়ান খানকে। ২০২১ সালের আক্টোবরে মুম্বইয়ের কোর্ডেলিয়া ক্রুজ থেকে নাটকীয়ভাবে গ্রেফতার করা হয় ২০ জনকে। যাদের মধ্যে আরিয়ান ও তাঁর বন্ধু আরবাজ খানও ছিলেন। সেই অপারেশনের দায়িত্ব ছিলেন তৎকালীন এনসিবির জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ে। 

এনসিবির দাবি ছিল, আরিয়ান তাঁর বন্ধুকে মাদক আনার কথা বলেছিলেন। সঙ্গে আরিয়ানের হোয়াটসঅ্যাপ চ্যাট দেখে ওয়াংখেড়ের টিম দাবি করেছিল আন্তর্জাতিক মাদক চক্রের সঙ্গে যোগ আছে অভিনেতা-পুত্রের। এরপর এনসিবির হেফাজতে থাকেন আরিয়ান ৭ দিন ও তারপর ২১ দিন জেলে। সবশেষে জামিনে ছাড়া পান আরিয়ান। 

যদিও তারপর ঘটনার মোড় নানা দিকে গড়ায়। আরিয়ান মামলায় ঘুষ নেওয়ার অভিযোগ ওঠে সমীর ওয়াংখেড়ের উপরে। কেসের দায়িত্ব দেওয়া হয় সিটের বিশেষ টিমকে। তাঁরাই নতুন করে তদন্ত শুরু করে ও ক্লিনচিট দেন আরিয়ানকে। 

 

বন্ধ করুন