বাংলা নিউজ > বায়োস্কোপ > Ashram 3: প্রকাশ ঝা-র উপর হামলাকারী ২৪ ঘন্টায় পেল জামিন, এই বজরং দল নেতা আগে খুনও করেছে!

Ashram 3: প্রকাশ ঝা-র উপর হামলাকারী ২৪ ঘন্টায় পেল জামিন, এই বজরং দল নেতা আগে খুনও করেছে!

আশ্রমের সেটে তাণ্ডবের ঘটনায় গ্রেফতাররা জামিন পেল

২০১৪ সালে এক খুনের ঘটনায় দোষীসাব্যস্ত বজরং দল নেতাই তাণ্ডব চালায় আশ্রম ৩-এর সেটে। 

গত ২৪ অক্টোবর পরিচালক-প্রযোজক প্রকাশ ঝা-র আসন্ন ওয়েব সিরিজ ‘আশ্রম ৩’-এর সেটে তাণ্ডব চালায় একদল হামলাকারী। বাদ যাননি পরিচালকও, তাঁর গায়ে কালি ছিটিয়ে তাঁকে হেনস্থা করা হয়। এই ঘটনায় গ্রেফতার বজরং দল নেতা সুশীল সুড়েলে গ্রেফতারি এক দিনের মধ্যেই জামিন পেল। এই বজরং দল নেতা খুনের মামলায় সাজাপ্রাপ্ত, তবে ২০১৫ সাল থেকে জামিনে মুক্ত রয়েছেন। 

সুড়েলে-সহ আরও ৬ জন প্রকাশ ঝা-র সিরিজের সেটে ভাঙচুর চালায় ওই দিন। এমনকি সেটে উপস্থিত কলাকুশলীদের ভয়ও দেখিয়েছিল তাঁরা। ‘হিন্দুত্বের অবমাননা’ করা হচ্ছে এই সিরিজে এমন অভিযোগ তুলে হামলা চালায় চরম হিন্দুত্ববাদী সংগঠনের এই কর্মীরা। দাবি তোলে পরিবর্তন আনতে হবে সিরিজের নামে। এই তাণ্ডবের পর কোনও অভিযোগ দায়ের করেননি প্রকাশ ঝা, তবে স্বতঃপ্রণোদিতভাবে ব্যবস্থা নেয় ভোপাল পুলিশ। সুড়েলে-সহ জীবন শর্মা, অভিজিত্, দিলীপ, করণ, শ্রবণ বাথাম এবং সুনীল সোনির নামে ভারতীয় দণ্ডবিধির ১৪৭ (দাঙ্গা), ৩২৩ (ইচ্ছাকৃতভাবে ভাঙচুর চালানো), ৩৩৬ (অন্যের জীবনকে বিপদে ফেলবার চেষ্টা), ৪২৭ ( তাণ্ডব চালানো) ধারায় মামলা রুজু করে, কিন্তু প্রত্যেকটি ধারাই জামিনযোগ্য। 

এই সম্পর্কে ডিজি আরশাদ ওয়ালি জানান, ‘সুড়েলে সহ অপর ৬ জন গত ২৬ অক্টোবর জামিন পেয়েছেন…. সুপ্রিম কোর্টের রায় রয়েছে যেখানে সাত বছরের কম সাজাপ্রাপ্ত অভিযুক্তদের জামিন মঞ্জুরির কথা বলা হয়েছে’। 

২০১৪ সালে ভোপালের এক আদালত সুড়েলে-কে এক খুনের মামলায় ১৪ বছরের জন্য সশ্রম কারাদণ্ড দিয়েছিল, কিন্তু ২০১৫ সালের সেপ্টেম্বর মাসে সুড়েলে এবং মামলার অপর অভিযুক্ত রাজকুমারকে জামিনে ছেড়ে দেয় আদালত। 

এই ঘটনা নিয়ে রাজনৈতিক তরজা তুঙ্গে। কংগ্রেসের অভিযোগ বজরং দলের নেতারা পুলিশ আর রাজ্য সরকারের মদতেই এই কাণ্ড ঘটিয়েছে। আশ্চর্যের বিষয় হল আশ্রম ৩-এর সেটে চলা ভাঙচুরকে সমর্থন জানান মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। তাঁর মতে, অবিলম্বে এই সিরিজের নাম পালটে ফেলা উচিত প্রকাশ ঝা-এর। রাষ্ট্রীয় সমাজসেবক সংঘ (আরএসএস) কর্তৃক মান্যতা প্রাপ্ত সংগঠন বিশ্ব হিন্দু পরিষদের যুব সংগঠন বজরং দল। 

বায়োস্কোপ খবর

Latest News

হাইকোর্টের ৯ বিচারপতিকে স্থায়ী করা গেল না, মতামত দেননি রাজ্যপাল, মুখ্য়মন্ত্রী ঋষিকে মানসিক রোগী প্রতিপন্ন করতে চেয়েছেন দেবযানী! বিচ্ছেদের পথে তারকা দম্পতি? আইভিএফ কী? কেনই বা পালন করা হয় বিশ্ব আইভিএফ দিবস ভয়ে পুরো ঘামছিল! ল্যাপটপ চোর সন্দেহে ছাত্রকে হেনস্থা যাদবপুরের হস্টেলে শেষবেলায় ঝড়, ধীরাজের ম্যাজিকে তৃতীয় হয়ে অলিম্পিক্সের কোয়ার্টারে ভারতীয় পুরুষরা আগামিকাল কেমন কাটবে আপনার? কারা পাবেন ভাগ্যের সাহায্য? জানুন ২৬ জুলাইয়ের রাশিফল তিলকের চোটই ভাগ্য খুলে দিয়েছে- রিয়ান পরাগকে লঙ্কা সফরের স্কোয়াডে রাখার কারণ ফাঁস পর্দায় চুমু খেলেই স্ত্রীকে বিশেষ উপহার দিতেন ইমরান! কী সেটা? কেন বন্ধ করলেন মমতার বিরুদ্ধে মানহানির মামলায় ১১ কোটি দিতে হবে, দাবি করলেন রাজ্যপাল বরাবরের মতো দীপাবলিতেই আসছে সিংঘম এগেন? আভাস দিয়ে কী জানালেন রোহিত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.