বাংলা নিউজ > বায়োস্কোপ > Athhoi: অনির্বাণ এবার গীতিকার! মুক্তি পেল 'অথৈ'-এর প্রথম গান

Athhoi: অনির্বাণ এবার গীতিকার! মুক্তি পেল 'অথৈ'-এর প্রথম গান

মুক্তি পেল 'অথৈ'-এর প্রথম গান 'বহু বহু দিন পরে'

শেক্সপিয়রের এই নাটক ‘ওথেলো’ অবলম্বনে তৈরি 'অথৈ', বহু বছর ধরে মঞ্চে দারুণ সাফ্যলের পর এবার স্ক্রিনে জীবন্ত হয়ে উঠবে। অর্ণ মুখোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য ও সোহিনী সরকারের হাত ধরে ‘ওথেলো’ পর্দায় ফিরছে ‘অথৈ’ হয়ে। ২৪ মে শুক্রবার মুক্তি পেল ছবির প্রথম গান 'বহু বহু দিন পরে'।

দেশ-কালের সীমানা পেরিয়ে উইলিয়াম শেক্সপিয়রের যে সমস্ত নাটক এখনও সমান ভাবে প্রাসঙ্গিক তাদের মধ্যে অন্যতম হল ‘ওথেলো’। শেক্সপিয়রের এই নাটক অবলম্বনে তৈরি 'অথৈ', বহু বছর ধরে মঞ্চে দারুণ সাফ্যলের পর এবার স্ক্রিনে জীবন্ত হয়ে উঠবে। পাঠ্যসূচি হোক বা থিয়েটার কিংবা সিনেমা, প্রেম-হিংসা-যুদ্ধের এই আখ্যান বারবার ফিরে এসেছে। আর এবার আবারও অর্ণ মুখোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য ও সোহিনী সরকারের হাত ধরে ‘ওথেলো’ পর্দায় ফিরছে ‘অথৈ’ হয়ে। ২৪ মে শুক্রবার মুক্তি পেল ছবির প্রথম গান 'বহু বহু দিন পরে'।

‘নটধা’ পরিচালিত ‘অথৈ’ গত সাত বছর ধরে মঞ্চস্থ হয়েছে। মঞ্চ থেকে এবার বড় পর্দায় ‘অথৈ’। চলতি বছরের জুনেই মুক্তি পাবে শেক্সপিয়রের ‘ওথেলো’ অবলম্বনে ‘অথৈ’। তার আগে আজ মুক্তি পেল ছবির প্রথম গান 'বহু বহু দিন পরে'। এটি মূলত একটি প্রেমের গান। অমিত চট্টপাধ্যায়ের সুরে গানটি গেয়েছেন ঈক্ষিতা মুখোপাধ্যায় ও দুর্নিবার সাহা। আর গানটি লিখেছেন অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য। তাঁকে এই ছবিতে 'ইয়াগো'র ভূমিকায় দেখা যাবে।

 

আরও পড়ুন: বন্ধুর জন্য ১৭ বছর পর আবার কান চলচ্চিত্র উৎসবে হাজির প্রীতি! প্রকাশ্যে এল তাঁর প্রথম লুকের ভিডিয়ো

 

নাট্যকার তথা অভিনেতা অর্ণ মুখোপাধ্যায় মঞ্চে এই নাটকের পরিচালনা করেছেন, বড় পর্দাতেও তার ব্যতিক্রম নেই। এখানেও তিনিই পরিচালক। এই ছবির হাত ধরেই তিনি প্রথম বড় পর্দায় পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করতে চলেছেন।

 

আরও পড়ুন: ‘পার্টনারের ফোন চেক করি এখনও…’ কেন এমন করেন জাহ্নবী? জানালেন নিজেই

 

স্পেনের প্রেক্ষাপটে শুরু ‘ওথেলো’র আখ্যান। তথাকথিত রূপের মাপকাঠিতে অনেকটা পিছিয়ে থাকা দক্ষ সমরনায়ক ওথেলো, তার সুন্দরী স্ত্রী ডেসডিমোনা ও ঈর্ষাপ্রবণ সমরনায়ক ইয়োগোর প্রেম-ঈর্ষা-বিশ্বাসঘাতকতা-প্রতিশোধের গল্প হল ওথেলো। নাটকের নায়ক ওথেলোর সাফল্যে ও তার স্ত্রী ডেসডিমোনাকে নিয়ে বারাবরই ঈর্ষা করত ইয়োগো। তার লক্ষ্য ছিল ডেসডিমোনা ও তাঁর স্বামীর সম্পর্কে ফাটল ধরিয়ে ওথেলোর আত্মবিশ্বাস ভেঙে দেওয়া। আর সেই মতোই সে বোনে ষড়যন্ত্রের জাল। আর সেই জালে আটকে পড়ে ওথেলো ও ডেসডিমোনা। সাফল্য এসে ধরা দেয় ইয়াগোর হাতের মুঠোয়। ওথেলো খুন করে তার প্রাণাধিক প্রিয় স্ত্রী ডেসডিমোনাকে। এই গল্প প্রায় সকলেই জানা। তবে সেই কাহিনি বর্তমান সমাজের প্রেক্ষাপটে কীভাবে প্রাসঙ্গিক হয়ে ওঠে তা অবশ্য জানা যাবে 'অথৈ'-এর মুক্তির পরই।

 

এই ছবিতে ওথেলো হল ‘অথৈ’ এই চরিত্রে থাকবেন পরিচালক অর্ণ মুখোপাধ্যায় খোদ। ডেসডিমোনা এখানে ‘দিয়ামোনা’ এই চরিত্রে দেখা যাবে সোহিনী সরকারকে। অন্যদিকে, খলনায়ক ইয়াগো এই গল্পে হয়ে উঠেছে ‘গোগো’। গোগোর চরিত্রে থাকবেন অনির্বাণ ভট্টাচার্য।

বায়োস্কোপ খবর

Latest News

'সম্ভব হচ্ছিল না'! 'তুমি আশেপাশে…' ছাড়া নিয়ে মুখ খুললেন অঙ্গনা পুরানের ব্যাটিং তাণ্ডব, গ্রুপ লিগের শেষ ম্যাচে আফগানদের ১০৪ রানে হারাল উইন্ডিজ শীতকাল মানেই পিকনিক, তাও কেন গরমে পালন করা হয় আন্তর্জাতিক পিকনিক দিবস গরীব মেয়ের হোটেল খোলার স্বপ্ন! ২৪ জুন থেকে জি বাংলায় ডায়মন্ড দিদি জিন্দাবাদ Sri Lanka Women বনাম West Indies Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? NZ vs PNG: ট্রেন্ট বোল্টের শেষ T20 WC ম্যাচের পরে আবেগে ভাসলেন কেন উইলিয়ামসন মার্কিন NSA-র সঙ্গে বৈঠকে ডোভাল, কথা প্রতিরক্ষা-মহাকাশ ক্ষেত্রে যৌথ উদ্যোগ নিয়ে উঠছে ‘পরকীয়া’র অভিযোগ! অনির্বাণ বিয়ে ভাঙা ঘোষণা করতেই কী বলছেন ‘কথা’ সুস্মিতা আয়কর কমানো হতে পারে এই বাজেটেই! কাদের কাদের লাভ হবে? মধ্যবিত্তের বাড়বে সেভিংস হাতে হাতকড়া, তোলা হল বিমানে, পান্নুন খুনের চেষ্টায় ধৃত নিখিলের ভিডিয়ো প্রকাশ্যে

T20 WC 2024

পুরানের ব্যাটিং তাণ্ডব, গ্রুপ লিগের শেষ ম্যাচে আফগানদের ১০৪ রানে হারাল উইন্ডিজ ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.